scorecardresearch
 

Chandra Grahan 2023 Rashifal Effects: কোজাগরী পূর্ণিমায় চন্দ্রগ্রহণে ভাগ্য খুলবে ৪ রাশির, কোন ৪ রাশির জন্য শুভ নয়?

Chandra Grahan 2023: বছরের শেষ খণ্ডগ্রাস চন্দ্রগ্রহণ ২৮ অক্টোবর শনিবার ঘটতে চলেছে। গত শনিবার সূর্যগ্রহণ হয়েছে, কিন্তু ভারতে দেখা যায়নি। এই গ্রহণ অশ্বিনী নক্ষত্র ও মেষ রাশিতে ঘটে, যার কারণে এই নক্ষত্র ও রাশির জাতক জাতিকাদের রোগ, যন্ত্রণা ইত্যাদি ভোগার সম্ভাবনা রয়েছে। এদিকে বছরের শেষ চন্দ্রগ্রহণ হবে ২৮ অক্টোবর। এই গ্রহণ সবকটি রাশিকেই প্রভাবিত করবে।

Advertisement
কোজাগরী পূর্ণিমায় চন্দ্রগ্রহণ, ১২ রাশিতে কী প্রভাব? কোজাগরী পূর্ণিমায় চন্দ্রগ্রহণ, ১২ রাশিতে কী প্রভাব?

Chandra Grahan 2023 Effects: ১৪ অক্টোবর অমাবস্যায়  সূর্যগ্রহণ ঘটেছে। কিন্তু ভারতে এই গ্রহণের কোনো প্রভাব পড়েনি। তবে এই গ্রহণ অশ্বিনী নক্ষত্র ও মেষ রাশিতে ঘটেছে, যার কারণে এই নক্ষত্র ও রাশির জাতক জাতিকাদের রোগ, যন্ত্রণা ইত্যাদি ভোগার সম্ভাবনা রয়েছে। এদিকে  বছরের শেষ খণ্ডগ্রাস চন্দ্রগ্রহণ ২৮ অক্টোবর শনিবার ঘটবে।

এ বছর চন্দ্রগ্রহণের ছায়ায় কোজাগরী লক্ষ্মীপুজোর  উৎসব উদযাপিত হবে।  জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই গ্রহণ অশ্বিনী নক্ষত্র ও মেষ রাশিতে ঘটবে।

চন্দ্রগ্রহণের তারিখ এবং সময়
২০২৩ সালের ২৮ অক্টোবর মধ্যরাতে চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে। ২৯ অক্টোবর রাত ১:০৫  মিনিটে গ্রহণ শুরু হবে এবং রাত ২:২৪ মিনিটে শেষ হবে। এটি হবে পূর্ণ চন্দ্রগ্রহণ। 

আরও পড়ুন

কোন রাশিতে বছরের শেষ চন্দ্রগ্রহণ ঘটবে? 
বছরের শেষ চন্দ্রগ্রহণ মেষ রাশি  ও অশ্বিনী নক্ষত্রে ঘটবে। গ্রহণ অনেক রাশির জাতককে প্রভাবিত করবে। তাই, জ্যোতিষশাস্ত্র মেষ, বৃষ, কন্যা এবং মকর রাশির জাতকদের গ্রহণের সময় সতর্ক থাকার পরামর্শ দিয়েছে। কারণ এই রাশিগুলির জন্য চন্দ্রগ্রহণ অশুভ হতে চলেছে। এই চন্দ্রগ্রহণ মিথুন, কর্কট, বৃশ্চিক এবং কুম্ভ রাশির জাতকদের জন্য শুভ ফল প্রদান করবে।

বিভিন্ন রাশির উপর গ্রহনের প্রভাব
অশুভ: মেষ, বৃষ, কন্যা, মকর
শুভ: মিথুন, কর্কট, বৃশ্চিক, কুম্ভ
সামান্য: সিংহ, তুলা, ধনু, মীন

Advertisement