scorecardresearch
 

Chandra Grahan On Holi Effects: দোলের দিন বছরের প্রথম চন্দ্রগ্রহণে লাভবান ৪ রাশি, সমস্যা বাড়বে ৫ রাশির

Chandra Grahan On Holi: এই বছর দোল পূর্ণিমায় রয়েছে চন্দ্রগ্রহণ। বছরের প্রথম গ্রহণ পড়েছে দোলের দিনেই। আগামী ২৫ মার্চ ২০২৪ সোমবার পালিত হবে দোল উত্‍সব। আর সেই দিনেই ২০২৪ সালের প্রথম চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে। এর প্রভাব কতটা বিপজ্জনক হতে পারে? আসুন জেনে নেওয়া যাক সে সম্পর্কে।

Advertisement
 দোলের দিন চন্দ্রগ্রহণ দোলের দিন চন্দ্রগ্রহণ

Chandra Grahan 2024 Effects: ধর্মীয় শাস্ত্র অনুসারে, যে কোনও ধরণের গ্রহণ  শুভ বা অশুভ বলে বিবেচিত হয় তবে এটি একটি জ্যোতির্বিদ্যাগত ঘটনা। এই জ্যোতির্বিদ্যাগত ঘটনার প্রভাব কী হবে সে সম্পর্কে আরও জানা যাক। আসলে, বছরের প্রথম চন্দ্রগ্রহণ হচ্ছে দোল বা হোলির দিনে অর্থাৎ ২৫ মার্চ। ফাল্গুন মাসের শুক্লপক্ষের পূর্ণিমার রাতে হোলিকা দহন উৎসব পালিত হয়।

এর পরের দিনে রয়েছে হোলি  এবং একই দিনে চন্দ্রগ্রহণও পড়েছে। ধর্মীয় শাস্ত্র অনুসারে, যদি গ্রহণের সময় এই জাতীয় কিছু শক্তি নির্গত হয় তবে এটি নেতিবাচকতা ছড়ায়, যা  ভাল নয়। এই কারণেই হোলির দিনে চন্দ্রগ্রহণকে শুভ বলে মনে করা হয় না। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক  কখন চন্দ্রগ্রহণ হবে এবং এর প্রভাব কেমন হবে!

জেনে নিন চন্দ্রগ্রহণের সময়
হিন্দু ক্যালেন্ডার অনুসারে, বছরের প্রথম চন্দ্রগ্রহণ ঘটবে সোমবার, ২৫ মার্চ। যা সকাল ১০.২৩ মিনিট থেকে শুরু হয়ে বিকাল ৩.২০ মিনিট পর্যন্ত চলবে।

আরও পড়ুন

চন্দ্রগ্রহণ ভারতে কেমন প্রভাব ফেলবে?
 চন্দ্রগ্রহণ ভারতকে প্রভাবিত করবে না। এ কারণে এর সূতক সময়ও বৈধ হবে না। যার কারণে হোলি উৎসবে এর কোনো প্রভাব  পড়বে না। তাই কোনো ঝামেলা ছাড়াই রঙের সঙ্গে খেলা করা যাবে হোলির উৎসবে।

কোথায় দেখা যাবে চন্দ্রগ্রহণ?
বছরের প্রথম চন্দ্রগ্রহণ দেখা যাবে আমেরিকা, জাপান, রাশিয়ার কিছু জায়গায়, আয়ারল্যান্ড, ইংল্যান্ড, স্পেন, পর্তুগাল, ইতালি, জার্মানি, ফ্রান্স, হল্যান্ড, বেলজিয়াম, দক্ষিণ নরওয়ে এবং সুইজারল্যান্ডে।

কোন রাশির জাতকরা  চন্দ্রগ্রহণ দ্বারা প্রভাবিত হবে?
বছরের প্রথম চন্দ্রগ্রহণ সমস্ত রাশির উপর প্রভাব ফেলতে চলেছে। তবে জ্যোতিষশাস্ত্র অনুসারে, যে বিশেষ রাশিগুলি প্রভাবিত হবে সেগুলি  হল মিথুন, সিংহ, মকর এবং ধনু। এই রাশিগুলির উপর এই গ্রহণের উপকারী প্রভাব দেখা যাবে।

Advertisement

 জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী বছরের প্রথম চন্দ্রগ্রহণের প্রভাবে কিছু রাশির জাতক-জাতিকার জীবনে ঝামেলা বাড়তে পারে। তাই এই রাশির জাতক জাতিকাদের কিছু বিশেষ বিষয়ে খেয়াল রাখা উচিত। চলুন জেনে নেওয়া যাক এই রাশিগুলি সম্পর্কে...

মেষ (Aries)
আপনি অর্থ সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে পারেন। আর্থিক বিষয়ে কাউকে অন্ধভাবে বিশ্বাস করবেন না। অতিরিক্ত খরচের কারণে মন অস্থির থাকতে পারে। বুদ্ধি দিয়ে অর্থ ব্যয় করুন।

কর্কট (Cancer)
 মন অস্থির থাকবে। অজানা আশঙ্কায় মন অস্থির থাকতে পারে। পরিবারের সদস্যদের সঙ্গে আদর্শগত মতপার্থক্য হতে পারে। আপনার রাগ নিয়ন্ত্রণ করুন এবং অপ্রয়োজনীয় তর্ক থেকে দূরে থাকুন।

কন্যা (Virgo)
দাম্পত্য জীবনে সমস্যা বাড়তে পারে। সঙ্গীর সঙ্গে বিবাদের সম্ভাবনা রয়েছে। পারিবারিক জীবনে সুখ শান্তি বজায় রাখার চেষ্টা করুন। সঙ্গীর সঙ্গে অহেতুক ঝামেলায় জড়াবেন না।

কুম্ভ (Aquarius)
আর্থিক ক্ষতির লক্ষণ রয়েছে। খরচ বাড়তে পারে। মানসিক অস্থিরতা থাকবে। ছোটখাটো স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকে যাবে। মনে নেতিবাচক চিন্তা আসতে পারে। আত্মনিয়ন্ত্রিত হন। ধৈর্য ধরে রাখুন এবং তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত নেবেন না।

মীন (Pisces)
পরিস্থিতি প্রতিকূল হতে পারে। আঘাত লাগতে পারে।  সাবধানে থাকুন। আত্মসম্মানে আঘাত লাগতে পারে। অফিস রাজনীতির কারণে পেশাগত জীবনে ঝামেলা বাড়বে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement