scorecardresearch
 

Chaturmas 2023 Rashifal: কাল থেকে শুরু চতুর্মাস, নভেম্বর পর্যন্ত লক্ষ্মী-নারায়ণের কৃপা ৫ রাশিতে, আপনি আছেন?

Chaturmas 2023: হিন্দু পঞ্চাঙ্গ অনুসারে, আষাঢ় মাসের শুক্লপক্ষের একাদশী তিথি থেকে চতুর্মাস শুরু হবে। এ বছর বেশি মাস থাকায় চতুর্মাস চার নয় পাঁচ মাস চলবে। চতুর্মাসের সময় বেশিরভাগ শুভকাজ নিষিদ্ধ। এর পাশাপাশি, এই সময়কালে গ্রহগুলি সমস্ত রাশির উপর ইতিবাচক এবং নেতিবাচক প্রভাব ফেলবে।

Advertisement
 শীঘ্রই শুরু হচ্ছে চতুর্মাস, জেনে নিন এই পাঁচ মাস কেমন যাবে সব রাশির জন্য? শীঘ্রই শুরু হচ্ছে চতুর্মাস, জেনে নিন এই পাঁচ মাস কেমন যাবে সব রাশির জন্য?

Chaturmas 2023 Rashifal: সনাতন ধর্মে চতুর্মাসের  বিশেষ গুরুত্ব রয়েছে। চতুর্মাসের চার মাস আধ্যাত্মিক দৃষ্টিকোণ থেকে খুবই গুরুত্বপূর্ণ। চতুর্মাসের সময়, মহাবিশ্বের রক্ষক ভগবান বিষ্ণু যোগ নিদ্রায় চলে যান এবং এই সময়ে ভগবান শিব বিশ্বের দায়িত্ব  গ্রহণ করেন।

জ্যোতিষশাস্ত্রীয় ক্যালেন্ডার অনুসারে, এই বছর চতুর্মাস শুরু হচ্ছে ২৯ জুন ২০২৩, বৃহস্পতিবার।  এ বছর আধিক মাসের  কারণে চার মাস নয়, পাঁচ মাস চলবে চতুর্মাস। এমন পরিস্থিতিতে, এই সময়ের মধ্যে গ্রহের প্রভাবও ১২টি রাশির উপর ইতিবাচক এবং নেতিবাচক হবে। চলুন জেনে নেওয়া যাক-

চতুর্মাস ২০২৩ কবে শুরু হচ্ছে? 
পঞ্চাং অনুসারে, আষাঢ় মাসের শুক্লপক্ষের একাদশী তিথি ২৯ জুন ভোর৩.১৮  মিনিট থেকে শুরু হবে এবং ৩০ জুন ভোর ২.৪২ মিনিটে শেষ হবে। এমতাবস্থায়, ২৯ জুন ২০২৩, বৃহস্পতিবার থেকে চতুর্মাস শুরু হবে। এই সময়ে, অনেক ধরনের শুভ কাজ নিষিদ্ধ করা হয়। তবে চাতুর্মাসের সময় পূজা ও আচারের বিশেষ গুরুত্ব রয়েছে।

আরও পড়ুন

সমস্ত রাশির উপর চাতুর্মাসের প্রভাব কেমন হবে? (Chaturmas 2023 Effect on Zodiac)
মেষ (Aries)

এই রাশির জাতকরা অর্থনৈতিক ক্ষেত্রে সুবিধা পেতে পারেন। কথায় নিয়ন্ত্রণ এবং বিতর্ক থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

বৃষ (Taurus)
 চাতুর্মাসের সময় এই রাশির জাতক জাতিকারা ব্যবসায়িক ক্ষেত্রে সুবিধা পাবেন এবং আত্মবিশ্বাস বাড়বে। ভ্রমণের সময় শুধু সতর্ক থাকুন।

মিথুন (Gemini)
 এই সময়ে মিথুন রাশিকে সতর্ক থাকতে হবে। শিল্প ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। আপনি আপনার কাছের কারো দ্বারা প্রতারিত হতে পারেন।

কর্কট (Cancer)
 এই সময়টি এই রাশির জন্য শুভ বলে মনে করা হচ্ছে। এই সময়ে ব্যবসা ও অর্থনৈতিক ক্ষেত্রে লাভ হবে। এর পাশাপাশি, আপনি জমি, যানবাহন ইত্যাদি কিনতে পারেন।

Advertisement

সিংহ (Leo)
 সিংহ রাশির জাতকদের জন্য সময়টি মিশ্র হবে। কর্মক্ষেত্রে কর্মকর্তাদের সহযোগিতা পাবেন। তবে লাভের পাশাপাশি ব্যয়ও বাড়বে।

কন্যা (Virgo)
 কন্যা রাশির জাতকদের জন্য চতুর্মাসের সময়টি মিশ্র যাবে । এই সময়ে, সৌভাগ্য এবং আর্থিক লাভের ইঙ্গিত রয়েছে। তবে বাবা-মা কষ্ট পেতে পারেন।

তুলা (Libra)
 তুলা রাশির জাতকদের জন্য এই সময়টি খুবই উপযুক্ত বলে মনে করা হচ্ছে। এই সময়ে ধর্মীয় কাজে আগ্রহ বাড়তে পারে। এতে আর্থিক লাভের জোরালো সম্ভাবনা তৈরি হচ্ছে।

বৃশ্চিক (Scorpio)
 এই রাশির জাতক জাতিকারা চতুর্মাসের সময় সুবিধা পেতে পারেন। দাম্পত্য জীবনে সুখ থাকবে। এর পাশাপাশি কর্মক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা তৈরি হচ্ছে।

ধনু (Sagittarius)
 ধনু রাশির জাতক জাতিকাদের জন্য এই সময়টি অনুকূল বলে মনে করা হচ্ছে না। এই সময়ে, শত্রু পক্ষের থেকে সতর্ক থাকা প্রয়োজন। ভ্রমণের সময় সতর্ক থাকুন।

মকর (Capricorn)
 মকর রাশির জাতক জাতিকারা চতুর্মাসের সময় সুফল পেতে পারেন। এই সময়ে, উচ্চপদস্থ কর্মকর্তাদের পূর্ণ সহযোগিতা প্রাপ্ত হবেন এবং কাজটিও আপনার  চতুর্মাসের মধ্যেই সম্পন্ন হবে।

কুম্ভ (Aquarius)
 কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য এই সময়টি সতর্ক থাকতে হবে। এই সময়ে অতিরিক্ত কাজের কারণে মানসিক চাপ তৈরি হতে পারে এবং পারিবারিক সম্পর্কের অবনতি হতে পারে।

মীন (Pisces)
 মীন রাশির জাতকদের জন্য এই সময়টা স্বাভাবিক থাকবে। এই সময়ে ধর্মীয় কাজের প্রতি ঝোঁক বাড়বে। পরিবারের সদস্যদের সমর্থনও পাওয়া যেতে পারে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement