scorecardresearch
 

Chaturmas Upay Lucky Zodiacs: চতুর্মাসে ৫ উপায়ে করুন লক্ষ্মীলাভ, নভেম্বর পর্যন্ত ভাগ্যের সঙ্গ ৪ রাশির

এবার চতুর্মাস ২৯ জুন থেকে শুরু হয়েছে। শেষ হবে ২৩ নভেম্বর দেবউঠনি একাদশীতে। এই সময় সকল শুভকাজ নিষিদ্ধ। এবার শ্রাবণ দুমাসের হওয়ায় চতুর্মাস হবে পাঁচ মাসের।

Advertisement
Chaturmas Rashifal। চতুর্মাসে লাকি ৪ রাশি। Chaturmas Rashifal। চতুর্মাসে লাকি ৪ রাশি।
হাইলাইটস
  • শুরু হয়ে গিয়েছে চতুর্মাস।
  • ৪ রাশির ভাগ্যোদয়।

সনাতন ধর্মে চতুর্মাসকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়েছে। এই চতুর্মাস শুরু হয় দেবশয়নী একাদশীর দিন থেকে। এই দিনে ভগবান বিষ্ণু ৪ মাসের জন্য যোগনিদ্রায় যান। এবার চতুর্মাস ২৯ জুন থেকে শুরু হয়েছে। শেষ হবে ২৩ নভেম্বর দেবউঠনি একাদশীতে। এই সময় সকল শুভকাজ নিষিদ্ধ। এবার শ্রাবণ দুমাসের হওয়ায় চতুর্মাস হবে পাঁচ মাসের। এই পাঁচ মাস কয়েকটি প্রতিকার করলে পাবেন বিষ্ণু-লক্ষ্মীর কৃপা। সেই সঙ্গে কয়েকটি রাশির ভাগ্যোদয় ঘটবে এই পাঁচ মাসে।  

চতুর্মাসে ভাগ্য ফেরানোর টোটকা-

১। শাস্ত্র অনুসারে, চাতুর্মাসের সময় বিষ্ণুর 'ওম নমো ভগবতে বাসুদেবায়' মন্ত্রটি জপ করতে হবে। বিষ্ণু সহস্রনাম পাঠ করলে মেলে আশীর্বাদ। মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে একটি পরিষ্কার রুপোর পাত্রে হলুদ দান করলে ঘরে সমৃদ্ধি আসে।

আরও পড়ুন

২। চতুর্মাসের সময় পূর্বপুরুষদের তর্পণ ও পিন্ডদান প্রদান করা উচিত। তাঁদের আত্মা শান্তি পায়। এতে শুধু পিতৃদোষই দূর হয় না, আটকে থাকা কাজও দ্রুত সম্পন্ন হয়। 

৩। বিষ্ণু ও শিবের অভিষেক- বিষ্ণু ও শিবকে পঞ্চামৃত দিয়ে অভিষেক করুন। এতে সকল প্রকার কষ্ট দূর হয়। লাভ হয় পরম সুখ। 

৪। অশ্বত্থ গাছকে প্রদক্ষিণ করে পুজো করুন। এতে শিব ও বিষ্ণু প্রসন্ন হন। জল নিবেদন করুন। প্রতিদিন একটি প্রদীপ জ্বালানো পরিবারে মঙ্গল বয়ে আনে।

৫। শাস্ত্র অনুসারে,চতুর্মাসের সময় ছাতা, চন্দন, চাল, বস্ত্র, খাদ্য, গরু বা কম্বল দান করা উচিত। শিবের আশীর্বাদ মেলে। চাকরি-ব্যবসায় উন্নতি লাভ হয়। আয়ের নতুন উৎস তৈরি হয়।


চতুর্মাসে লাকি ৪ রাশি 

মেষ- এই রাশির ব্যবসায়ীদের অর্থ কোথাও আটকে থাকলে তা উদ্ধার করতে পারবেন। ধৈর্যের ফল পাবেন। অর্থনৈতিক বিষয়ে গত কয়েক মাস ধরে যে সব সমস্যা চলছিল, এখন তা মিটে যাবে। আয় বৃদ্ধির পাশাপাশি ব্যয়ও কিছুটা কমবে। এই সময় অবিলম্বে অপ্রয়োজনীয় খরচ বন্ধ করুন। পরিশ্রম করলে শনিদেবের কৃপায় ফল পাবেন। কারণ আপনার রাশিতে সদয় থাকবেন শনিদেব। 

Advertisement

বৃষ- বৃষ রাশির জাতক-জাতিকারা যাঁরা পরিশ্রম করেছেন এখনও ফল পাননি, তাঁরা এখন ফল লাভ করবেন। শনিদেবের কৃপায় তাঁরা কর্মের ফল লাভ করবেন। কঠোর পরিশ্রম করলে সুফল পাবেন। ব্যবসায়ীরাও এই সময় উন্নতি করবেন। কোথাও খুব বেশি আবেগ বিনিয়োগ করবেন না। আলস্য ছেড়ে পরিশ্রম করলেই ফল চোখের সামনে দেখতে পারবেন। কাজে কোনও বাধা থাকবে না। আগামী পাঁচ মাস সাফল্যের যোগ। 

মিথুন- ব্যবসায়ীদের সৌভাগ্যের সময় এটা। বিপরীতমুখী শনি তাঁদের ফল দেবে। আলস্য রাখবেন না। পরিশ্রম করলেই ফল পাবেন। আকস্মিক লাভের সম্ভাবনা বাড়বে। ব্যবসায় মনোযোগ দিন। চাকরিজীবীদের ভালো সুযোগ আসবে। উন্নতি করতে পারবেন।

সিংহ- আগামী পাঁচ মাস আপনার জন্য অনুকূল। এই সময়ে সিংহ রাশির জাতক-জাতিকারা চাকরি ও ব্যবসায় উন্নতি করবেন। কর্মক্ষেত্রে নতুন সুযোগ পেতে পারেন। কর্মক্ষেত্রে পদোন্নতির লক্ষণও রয়েছে। ব্যবসায় লাভের সম্ভাবনা বেশি।

Advertisement