scorecardresearch
 

Chaturmas Vishnu Favourite Zodiac Signs: যোগ নিদ্রায় গেলেও বিষ্ণুর ফেভারিট ৪ রাশি, থাকে আকর্ষণীয় ব্যক্তিত্ব

হিন্দু পঞ্জিকা অনুসারে, আষাঢ় শুক্ল একাদশী থেকে চতুর্মাস শুরু হয়। এবার শ্রাবণ মাস চলবে ৪ জুলাই থেকে ৩১ অগাস্ট পর্যন্ত। অধিমাস ১৮ জুলাই থেকে শুরু হবে। যা ১৬ আগস্ট শেষ হবে।

Advertisement
Vishnu Lucky Zodiac Signs Vishnu Lucky Zodiac Signs
হাইলাইটস
  • আষাঢ় শুক্ল একাদশী থেকে চতুর্মাস শুরু হয়।
  • এবার শ্রাবণ মাস চলবে ৪ জুলাই থেকে ৩১ অগাস্ট পর্যন্ত।
  • অধিমাস ১৮ জুলাই থেকে শুরু হবে। যা ১৬ আগস্ট শেষ হবে।

বৃহস্পতিবার দেবশয়নী একাদশী। এই দিন থেকে চতুর্মাস নিদ্রায় থাকবেন শ্রী হরি। বিশ্বের দায়িত্বে থাকবেন মহাদেব। এবার চতুর্মাস পাঁচ মাসের। কারণ শ্রাবণ ৫৯ দিনের। ১৯ বছর পর দু'মাসের শ্রাবণ। চতুর্মাসে বিবাহ,গৃহপ্রবেশ ও অন্নপ্রাশনের মতো শুভ কাজ করা যায় না। হিন্দু পঞ্জিকা অনুসারে, আষাঢ় শুক্ল একাদশী থেকে চতুর্মাস শুরু হয়। এবার শ্রাবণ মাস চলবে ৪ জুলাই থেকে ৩১ অগাস্ট পর্যন্ত। অধিমাস ১৮ জুলাই থেকে শুরু হবে। যা ১৬ আগস্ট শেষ হবে। কোন কোন রাশি শ্রী হরির প্রিয়, চলুন জেনে নেওয়া যাক- 

বৃষ রাশি- বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে,বৃষ রাশির উপরে সর্বদা থাকে শ্রী হরির কৃপা। তাঁদের ব্যক্তিত্ব খুব আকর্ষণীয় হয়ে থাকে। দ্রুত অন্যদের প্রভাবিত করতে পারেন তাঁরা। বৃষ রাশির জাতক-জাতিকারা হন শিল্প অনুরাগী এবং শিল্প প্রেমী। বিলাসবহুল জীবনযাপন করতে পছন্দ করে। তাঁরা সবসময় বর্তমানে থাকতে পছন্দ করেন। সঞ্চয়ে বিশ্বাস নেই বললেই চলে। খরচ বেশি করেন। তাঁরা মজা-মশকার করতেও ভালবাসেন। 

কর্কট রাশি-বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, কর্কট রাশি উপর থাকে বিষ্ণুর অপরিসীম আশীর্বাদ। যার প্রভাবে এই রাশির জাতক-জাতিকারা জীবনে অনেক উন্নতি করেন। সেই সঙ্গে তাঁরা যে কাজেই হাতে দেন না কেন, তাতে সাফল্য পান। এই রাশির জাতক-জাতিকারা হন মিশুকে প্রকৃতির। খুব তাড়াতাড়ি তাঁরা মানুষের সঙ্গে মিশে যেতে পারেন। তাঁরা রেগে যান না। কিন্তু রেগে গেলে ভয়ঙ্কর রূপ নেন। সবসময় ভালো জিনিস পেতে পছন্দ করেন। বস্তুবাদী জিনিসপত্রে সুখ খুঁজে পান। 

আরও পড়ুন

তুলা রাশি- এই রাশি বিষ্ণুর  স্নেহধন্য। তুলা রাশির জাতক-জাতিকারা পরিশ্রমী হন। তাঁরা মোটেও আলস্য পছন্দ করেন না। এই জাতক-জাতিকারা বেড়াতে পছন্দ করেন। তাঁদের অর্থনৈতিক অবস্থাও মজবুত থাকে। পরিবারের সদস্যদের যত্ন নেওয়ার চেষ্টা করেন। প্রতিটি ইচ্ছা পূরণ করার চেষ্টা করেন। তাঁদের ব্যক্তিত্ব আকর্ষণীয় হয়। যে কারণে অন্যরা দ্রুত তাঁদের দ্বারা প্রভাবিত হন।

Advertisement

সিংহ রাশি- সিংহ রাশির অধিপতি সূর্য। তাঁদের উপর বিষ্ণুর বিশেষ আশীর্বাদ রয়েছে। এই রাশির জাতক- জাতিকারা যে কাজেই হাত লাগান না কেন, শ্রী হরির কৃপায় সাফল্য পান। ভাগ্য সবসময় সিংহ রাশির জাতক-জাতিকাদের পক্ষে থাকে। তাঁরা সবসময় সম্মান পান।

Advertisement