scorecardresearch
 

Devshayani Ekadashi Vishnu Blessing Zodiacs: ২৯ জুন দেবশয়নী একাদশী থেকে ভাগ্যবদল ৫ রাশির, ১৩৯ দিন ধরে সুসময়

দেবশয়নী একাদশীর দিন বিষ্ণু শিবের হাতে সৃষ্টির ভার ছেড়ে দেন। চার মাসের জন্য ক্ষীর সাগরে ঘুমোতে যান। এই চার মাসে শিব সৃষ্টিকে দেখেন। এই চার মাস জপ, তপস্যা ও দান করতে পারেন।

Advertisement
devshayani ekadashi rashifal। দেবশয়নী একাদশী রাশিফল। devshayani ekadashi rashifal। দেবশয়নী একাদশী রাশিফল।
হাইলাইটস
  • ২৯ জুন দেবশয়নী একাদশী।
  • ৫ রাশির সৌভাগ্য।

দেবশয়নী একাদশীর দিন দেবতারা ঘুমিয়ে পড়েন। যে কারণে শুভ কাজ আর করা যায় না। গৃহপ্রবেশ,অন্নপ্রাশন, বিবাহ, উপনয়নের মতো শুভ এখনই করে নেওয়া শ্রেয়। ৪ মাস পর দেবতারা জেগে উঠবেন। তখন করা যাবে শুভ কাজ। দেবশয়নী একাদশীর দিন বিষ্ণু শিবের হাতে সৃষ্টির ভার ছেড়ে দেন। চার মাসের জন্য ক্ষীর সাগরে ঘুমোতে যান। এই চার মাসে শিব সৃষ্টিকে দেখেন। এই চার মাস জপ, তপস্যা ও দান করতে পারেন। হিন্দু ক্য়ালেন্ডার অনুসারে, দেবশয়নী একাদশীর পর আগামী সপ্তাহ থেকে শুরু হবে শ্রাবণ মাস। দেবশয়নী একাদশী থেকে সাড়ে মাস সুসময় চলবে ৫ রাশির। 

দেবশয়নী একাদশী- দেবশয়নী একাদশী তিথি ২৯ জুন ভোর ৩.১৮ মিনিট থেকে শুরু হবে। চলবে পরের দিন ৩০ জুন দুপুর ২.৪২ মিনিট পর্যন্ত।

দেবশয়নী একাদশীতে যেভাবে পুজো করবেন- একাদশী তিথি ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয়। দেবশয়নী একাদশীর দিন উপবাস করলে বিষ্ণু খুশি হন। এই দিনের পুজায় তুলসীর ব্যবহার করুন। তুলসী নিবেদন ছাড়া বিষ্ণুর পুজো অসম্পূর্ণ বলে মনে করা হয়। দেবশয়নী একাদশীর দিন সকালে ঘুম থেকে উঠে স্নান করুন। তার পর পরিষ্কার কাপড় পরিধান। বিষ্ণুকে জলাভিষেক করুন। ধ্যান করতে পারেন। বিষ্ণুকে ফুল, চন্দন,ধান অর্পণ করুন। এই দিনে বিষ্ণুকে যা কিছু ভোগ নিবেদন করা হয়, তাতে তুলসী পাতা যোগ করতে হবে। বিষ্ণুর উদ্দেশ্যে জপ করুন। বিষ্ণুর আরতি করুন। অশ্বত্থ গাছের পুজো করুন। 

আরও পড়ুন

কোন কোন রাশি লাভবান- 

মেষ রাশি- মেষ রাশির জাতক-জাতিকাদের আয়ের উৎস বাড়বে। চাকরিজীবীরা উন্নতি করবেন। উচ্চপদস্থ ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক গড়ে উঠবে। ব্যবসায়ীদের বাধা সরে যাবে। 

বৃষ রাশি- এই রাশির জাতক-জাতিকারারা কেরিয়ারে উন্নতি লাভ করবেন। আকস্মিক আর্থিক লাভের সম্ভাবনা। আপনার আয় বৃদ্ধি পাবে। কাজের চাপের কারণে ছোটখাটো চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারেন। সম্পত্তি সংক্রান্ত বিষয়ের সমাধান হবে।

Advertisement

মিথুন রাশি-এই রাশির জাতক-জাতিকারা চাকরির সুযোগ পেতে পারেন। স্বপ্নপূরণ হবে। চাকরিজীবী বা ব্যবসায়ীদের এই সময়টি অনুকূল। বিনিয়োগ করলেও লাভবান হবেন আপনি। 

কন্যা রাশি- এই রাশির জাতক-জাতিকারা বিশেষ সুবিধা পাবে। তাঁরা ব্যবসা ও চাকরিতে নতুন সুযোগ পাবেন। প্রতিটি চেষ্টায় সাফল্য আসবে। আর্থিক অবস্থা শক্তিশালী হবে। 

ধনু রাশি- ধনু রাশির জাতক-জাতিকারা লাভবান হবেন। আত্মবিশ্বাস ও সাহস বাড়বে। চেষ্টায় ইতিবাচক ফল পাবেন।  বাইরে যেতে পারেন। আয়ের যোগ তৈরি হচ্ছে। চাকরিজীবী ও ব্যবসায়ীরা উন্নতি করবেন। 

Advertisement