scorecardresearch
 

Dream: স্বপ্নে প্রাক্তনকে দেখছেন বার বার? জানুন কীসের ইঙ্গিত দিচ্ছে এই স্বপ্ন

Dream: স্বপ্নশাস্ত্র আমাদের স্বপ্ন নিয়ে অনেক কিছু বলে থাকে। কোন ধরনের স্বপ্ন ঠিক কী ধরনের ইঙ্গিত দেয় তার পুরোটাই ব্যক্ত করে স্বপ্নশাস্ত্র। অনেকেই স্বপ্নে এমন কিছু দেখে থাকেন যা তাঁদের অতীতের সঙ্গে সম্পর্কযুক্ত। আর এই ধরনের স্বপ্নে লুকিয়ে থাকে অনেক কিছু। প্রেম ভেঙে যাওয়া নতুন কিছু নয়। রোজ কত প্রেম ভাঙছে কত প্রেম নতুন করে গড়ে উঠছে।

Advertisement
স্বপ্নে প্রাক্তনকে দেখা কীসের ইঙ্গিত জানুন স্বপ্নে প্রাক্তনকে দেখা কীসের ইঙ্গিত জানুন
হাইলাইটস
  • স্বপ্নশাস্ত্র আমাদের স্বপ্ন নিয়ে অনেক কিছু বলে থাকে। কোন ধরনের স্বপ্ন ঠিক কী ধরনের ইঙ্গিত দেয় তার পুরোটাই ব্যক্ত করে স্বপ্নশাস্ত্র। অনেকেই স্বপ্নে এমন কিছু দেখে থাকেন যা তাঁদের অতীতের সঙ্গে সম্পর্কযুক্ত।

স্বপ্নশাস্ত্র আমাদের স্বপ্ন নিয়ে অনেক কিছু বলে থাকে। কোন ধরনের স্বপ্ন ঠিক কী ধরনের ইঙ্গিত দেয় তার পুরোটাই ব্যক্ত করে স্বপ্নশাস্ত্র। অনেকেই স্বপ্নে এমন কিছু দেখে থাকেন যা তাঁদের অতীতের সঙ্গে সম্পর্কযুক্ত। আর এই ধরনের স্বপ্নে লুকিয়ে থাকে অনেক কিছু। প্রেম ভেঙে যাওয়া নতুন কিছু নয়। রোজ কত প্রেম ভাঙছে কত প্রেম নতুন করে গড়ে উঠছে। কিন্তু জানেন কী প্রাক্তন প্রেমিক বা প্রেমিকা স্বপ্নে আসার মানে কী? অনেকেই প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে স্বপ্নে দেখেন। ভাবেন তাহলে কী এখনও টান রয়েছে আগের সম্পর্কে? বিষয়টা কিন্তু একদম অন্য জানলে অবাক হবেন।

অনেক লোকের মাঝে প্রাক্তন 
স্বপ্নে যদি দেখেন অনেক লোকের মাঝে আপনার প্রাক্তন দাঁড়িয়ে রয়েছে। তাহলে বুঝতে হবে আপনি নতুন সম্পর্কের মধ্যে থেকেও প্রাক্তনকে খুঁজে বেড়াচ্ছেন। প্রাক্তনকে ভুলতে পারছেন না আপনি। এ ক্ষেত্রে বর্তমান প্রেম নিয়ে দুবার ভাবুন। তারপর এগোন। নচেৎ এই সম্পর্কও ভাঙতে সময় লাগবে না। 

প্রাক্তনের সঙ্গে যদি ঝগড়া করছেন দেখেন
স্বপ্নে যদি দেখেন প্রাক্তনের সঙ্গে আপনি ঝগড়া করছেন। তাহলে বুঝতে হবে আপনি বর্তমানে যে সম্পর্কে রয়েছেন তাতে একঘেয়েমি এসেছে। বা নতুন প্রেমে সেই টান নেই। সেক্ষেত্রে সম্পর্কে নজর দিন।

আরও পড়ুন

প্রাক্তনের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্ত
স্বপ্নে যদি দেখেন প্রাক্তনের সঙ্গে আপনি অন্তরঙ্গ মুহূর্ত কাটাচ্ছেন। তাহলে বুঝতে হবে আপনার বর্তমান সঙ্গীর সঙ্গে অন্তরঙ্গতা ততটা গড়ে ওঠেনি। আপনি এখনও প্রাক্তনকেই ভালবাসেন। সেই সম্পর্কই এখনও আপনাকে টানে। 

প্রাক্তনকে উপহার দিচ্ছেন
স্বপ্নে যদি দেখেন, আপনি প্রাক্তনকে উপহার দিচ্ছেন। তাহলে বুঝতে হবে এখনও পূর্ব সম্পর্ক বয়ে নিয়ে যাচ্ছেন আপনি। কিছুতেই আগের সম্পর্ক এবং প্রাক্তনের ভাবনা থেকে বেরোতে পারছেন না। এই অবস্থায় নতুন সম্পর্ক নিয়ে সচেতন হতে হবে।

Advertisement

স্বপ্নে প্রাক্তনের মৃত্যু দেখলে
স্বপ্নে যদি দেখেন প্রাক্তনের মৃত্যু হয়েছে তবে বুঝবেন আপনি পুরনো সম্পর্ক থেকে বেরিয়ে এসেছেন। আপনার মনে প্রাক্তনের আর জায়গা নেই। অতএব মন দিন নতুন সম্পর্কে। 


 

Advertisement