scorecardresearch
 

December 2023 Horoscope: ডিসেম্বরে ৫ বড় গ্রহের চাল বদল, বছরের শেষে মালামাল কোন ৪ রাশি?

Monthly Horoscope December 2023: ডিসেম্বর মাস শুরু হতে চলেছে। এমন পরিস্থিতিতে এই মাস কার জন্য ভালো যাবে আর কার জন্য এই মাসে মানুষকে সতর্ক থাকতে হবে, চলুন জেনে নেওয়া যাক।

Advertisement
December 2023 Horoscope December 2023 Horoscope

December Grah Gochar 2023: ২০২৩ সালের শেষ মাস ডিসেম্বর, শীঘ্রই শুরু হতে চলেছে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ডিসেম্বর মাসে ৫ টি গ্রহের রাশি পরিবর্তন হচ্ছে। গ্রহ ও নক্ষত্র অনুসারে ডিসেম্বর মাসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রমাণিত হতে পারে। এমন পরিস্থিতিতে, এই গ্রহগুলি প্রতিটি রাশির মানুষের জীবনে শুভ বা অশুভ প্রভাব ফেলবে। ডিসেম্বর মাসে প্রথমে বুধ গ্রহ বক্রী হবে এবং তার পর সূর্য, মঙ্গল, শুক্র ও বুধের রাশি পরিবর্তন হবে। এ ছাড়া বৃহস্পতি তার নিজস্ব রাশি অর্থাৎ মেষ রাশিতে থাকা অবস্থায় মার্গী হতে চলেছে। 

ডিসেম্বরে গ্রহ গোচর
১৩ ডিসেম্বর বুধের বক্রী গতি

ডিসেম্বরে, প্রথমে  বুদ্ধি এবং জ্ঞানের দেবতা  বুধ বক্রী হবে। বুধ গ্রহ ধনু রাশিতে বিরাজমান অবস্থায় ১৩ ডিসেম্বর বক্রী হবে। বুধ ২৮ ডিসেম্বর পর্যন্ত বক্রী অবস্থায় থাকবে। বুধের বিপরীতমুখী গতির কারণে তুলা, মকর এবং কুম্ভ রাশির লোকেরা সর্বাধিক সুবিধা পেতে পারে। 

১৬ ডিসেম্বর সূর্যের গোচর
বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্যদেব  প্রতি মাসে তার রাশি পরিবর্তন করেন। এমন পরিস্থিতিতে ১৬ ডিসেম্বর সূর্যের রাশি পরিবর্তন হবে। সূর্যদেব ১৬ ডিসেম্বর ধনু রাশিতে প্রবেশ করবেন যেখানে তিনি ১৫ জানুয়ারি ২০২৪ পর্যন্ত থাকবেন। ১৫ জানুয়ারির পরে, সূর্য  মকর রাশিতে প্রবেশ করবে। মেষ, ধনু ও মীন রাশির জাতক জাতিকারা ধনু রাশিতে সূর্যের গোচরের বিশেষ সুবিধা পেতে পারেন। 

আরও পড়ুন

২৫ ডিসেম্বর শুক্রের গোচর
জ্যোতিষীরা বলছেন যে ২৫ ডিসেম্বর, ২০২৩, সম্পদ, সুখ, জাঁকজমক এবং বিলাসের গ্রহ শুক্র রাশি পরিবর্তন করবে। শুক্র ২৫ ডিসেম্বর ২০২৩ তারিখে বৃশ্চিক রাশিতে প্রবেশ করবে। কর্কট, সিংহ, মকর ও কুম্ভ রাশির জাতক জাতিকারা বৃশ্চিক রাশিতে শুক্রের  গোচরে  বিশেষ সুবিধা পেতে পারেন। 

Advertisement

২৭ ডিসেম্বর মঙ্গল গ্রহের গোচর
মঙ্গল, গ্রহের রাজপুত্র এবং সেনাপতি, ২৭ ডিসেম্বর ২০২৩-এ ধনু রাশিতে গোচর করবে। মঙ্গল যখন ধনু রাশিতে প্রবেশ করবে তখন মেষ, কর্কট, তুলা এবং ধনু রাশির জাতক জাতিকাদের ভালো সাফল্য পাওয়ার সম্ভাবনা থাকবে।

২৮ ডিসেম্বর বুধের গোচর
২৮ ডিসেম্বর ২০২৩ তারিখে বুধ বৃশ্চিক রাশিতে প্রবেশ করবে। তারপরে, ২ জানুয়ারি মার্গী  হবে এবং ৭ জানুয়ারি আবার ধনু রাশিতে প্রবেশ করবে। ডিসেম্বর মাসে বুধ বৃশ্চিক রাশিতে প্রবেশ করলে বৃষ ও ধনু রাশির জাতক জাতিকারা ভালো সুবিধা পেতে পারেন।

বৃহস্পতি মার্গী
২০২৩ সালের শেষের দিকে, দেবতাদের গুরু বৃহস্পতি  তার স্বরাশি রাশি মেষ রাশিতে মার্গী হয়ে চলতে শুরু করবে। যখন বৃহস্পতি মার্গী হবেন, তখন মেষ, বৃষ, মিথুন এবং সিংহ রাশির জাতক জাতিকারা হঠাৎ করে আর্থিক লাভ এবং সমস্ত ধরণের বৈষয়িক আরাম পাবেন। 

ডিসেম্বরে ১২টি রাশির মধ্যে কার লাভ কার ক্ষতি
শুভ প্রভা- মিথুন, বৃশ্চিক, মকর ও মীন রাশিতে
অশুভ প্রভাব-    বৃষ, সিংহ, তুলা এবং কুম্ভ রাশিতে

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement