scorecardresearch
 

Gajakesari Yog 2024: বৃহস্পতি-চন্দ্র গজকেশরী যোগে ৩ রাশির সব কাজে সাফল্য, অর্থভাগ্যে বাম্পার সুবিধা

দেবতাদের গুরু বৃহস্পতি প্রায় এক বছর পর তার রাশি পরিবর্তন করে। শনির পরে, বৃহস্পতিকে সবচেয়ে ধীর গতিশীল গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। অতএব, রাশিচক্রে বৃহস্পতির পরিবর্তনের প্রভাব প্রতিটি রাশির মানুষের জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে। এই সময়ে বৃহস্পতি বৃষ রাশিতে অবস্থিত। প্রতিটি রাশির মানুষই উপকার পাবেন।

Advertisement
গজকেশরি যোগ গজকেশরি যোগ

Guru-Chandrama Yog 2024: দেবতাদের গুরু বৃহস্পতি প্রায় এক বছর পর তার রাশি পরিবর্তন করে। শনির পরে, বৃহস্পতিকে সবচেয়ে ধীর গতিশীল গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। অতএব, রাশিচক্রে বৃহস্পতির পরিবর্তনের প্রভাব প্রতিটি রাশির মানুষের জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে। এই সময়ে বৃহস্পতি বৃষ রাশিতে অবস্থিত। প্রতিটি রাশির মানুষই উপকার পাবেন। এর পাশাপাশি কোনও কোনও গ্রহের সঙ্গে বৃহস্পতির মিলনের কারণে শুভ ও অশুভ যোগ তৈরি হয়। একইভাবে, চাঁদ প্রতি আড়াই দিনে তার রাশি পরিবর্তন করে। এই অবস্থায়, এটি একটি রাশিতে এক মাসে তিন থেকে চার বার পরিবর্তিত হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, চাঁদ বৃষ রাশিতে প্রবেশ করেছে ৪ জুন।

চন্দ্র ৪ জুন ভোর ৪ থেকে ১৪ টা পর্যন্ত বৃষ রাশিতে প্রবেশ করেছে, ৭ জুন সকাল ৭টা ৫৬ পর্যন্ত সেখানে থাকবে। গজকেশরী রাজযোগও এই সময়ে থাকবে। জুন মাসে পড়া এই রাজযোগ অত্যন্ত শুভ বলে মনে করা হয়। প্রকৃতপক্ষে, বৃহস্পতি আরও কার্যকর যখন বৃহস্পতি অন্য কোনও ক্ষতিকারক গ্রহের সঙ্গে অন্য কোনও ক্ষতিকারক গ্রহ দ্বারা দৃষ্টিপাত করা হয় না। তারপর গজকেশরী যোগ প্রতিটি রাশির উপর শুভ প্রভাব ফেলে। বৃহস্পতিতে শনির তৃতীয় দিক নিয়ে, এটি কেতুর সঙ্গে ষড়ষ্টক যোগ তৈরি করছিল। এর সঙ্গে গুরু বৃহস্পতি দহন অবস্থায় ছিলেন। কিন্তু এখন গুরু সব কিছু থেকে মুক্ত। যে কারণে এই রাজযোগ গঠনে বাম্পার সুবিধা পেতে পারেন।

মেষ রাশি
এই রাশিতে, দেবগুরু দ্বিতীয় ঘরে অর্থাৎ সম্পদের ঘরে রয়েছেন। এই বাড়িতে চন্দ্রের সংসর্গ থাকবে। এমন পরিস্থিতিতে গজকেশরী যোগ গঠনের কারণে এই রাশির জাতকরা বিশেষ সুবিধা পাবেন। দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ হবে। অর্থনৈতিক অবস্থা বেশ ভালো হতে চলেছে। আপনার মন থাকবে বেশি বেশি টাকা জমানোর দিকে। ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করতে সফল হবেন। প্রচেষ্টার মাধ্যমে হারানো অর্থ পুনরুদ্ধার করা যেতে পারে। মন শান্ত থাকবে। এর মাধ্যমে অপ্রয়োজনীয় খরচ কমানো যায়।

আরও পড়ুন

Advertisement

তুলা রাশি
রাশি পরিবর্তন করে অষ্টম ঘরে বৃহস্পতি ও চন্দ্রের মিলন ঘটবে। এই রাশির জাতক জাতিকারা চন্দ্র ও বৃহস্পতির মিলনে অনেক উপকার পেতে চলেছেন। দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ হবে। দেবগুরু পথে আসা সমস্ত ঝামেলা, ঝামেলা এবং চ্যালেঞ্জ থেকে রক্ষা করবেন। এর পাশাপাশি, আপনি দীর্ঘস্থায়ী সমস্যা থেকে মুক্তি পাবেন। পরিবারের সঙ্গে ভালো সময় কাটুক। পৈতৃক সম্পত্তি সংক্রান্ত বিবাদের সমাধান হতে পারে। এর পাশাপাশি কিছু সম্পত্তিও পাওয়া যাবে।

কন্যা রাশি
এই রাশিতে চন্দ্র থাকবে নবম ঘরে অর্থাৎ ভাগ্যের ঘরে। এই রাশিতে গুরুদেবের উপস্থিতির কারণে এই রাশির জাতকরা ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। গজকেশরী রাজযোগ গঠন আপনার জন্য খুব উপকারী হতে পারে। এই রাজযোগ এই রাশির জাতক জাতিকাদের জন্য ভাগ্যবান বলে প্রমাণিত হবে। নতুন কাজ এবং ব্যবসার জন্য এটি একটি খুব শুভ সময়। আটকে থাকা কাজ আবার শুরু হবে। আপনি গুরু এবং পিতার সমর্থনে আশীর্বাদ পাবেন, যে কারণে প্রতিটি ক্ষেত্রে সাফল্য অর্জন করবেন। ব্যবসায়ও প্রচুর লাভ হতে চলেছে।
 

Advertisement