scorecardresearch
 

Ganesh Chaturthi Lucky Zodiac: গণেশ চতুর্থীতে ৩০০ বছর পরে একসঙ্গে ৩ শুভ যোগ, বাপ্পার আশীর্বাদে মালামাল ৩ রাশি

Ganesh Chaturthi 2023 Shubh Yog: গণেশ চতুর্থীর দিন, লোকেরা তাদের বাড়িতে গণপতির মূর্তি নিয়ে আসে এবং ১০ দিন ধরে পুজো করে। জ্যোতিষীদের মতে, এবার গণেশ চতুর্থীতে একসঙ্গে তিনটি শুভ যোগ তৈরি হতে চলেছে।

Advertisement
গণেশ চতুর্থী থেকে  সুসময় ৩ রাশির গণেশ চতুর্থী থেকে সুসময় ৩ রাশির

Ganesh Chaturthi 2023: সনাতন ধর্মে গণেশ উৎসব অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে পালিত হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের চতুর্থী তিথিতে গণেশ চতুর্থীর উৎসব পালিত হয়। গণেশ চতুর্থীর দিন থেকে পরবর্তী ১০ দিন পর্যন্ত বাপ্পার মূর্তি মানুষের বাড়িতে স্থাপন করা হয় এবং আচার অনুসারে তাকে পুজো করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই বছর গণেশ চতুর্থীতে, প্রায় ৩০০ বছর পরে একটি অদ্ভূত সংযোগের ঘটনা ঘটছে। এবার গণেশ চতুর্থীতে ব্রহ্ম যোগ ও শুক্ল যোগের মতো শুভ যোগ তৈরি হচ্ছে। এমন পরিস্থিতিতে গণেশ চতুর্থীর দিন ৩ রাশির মানুষ ভাগ্যবান হতে চলেছেন।

৩০০ বছর পর দুর্লভ যোগ তৈরি হচ্ছে
সনাতন ধর্মে গণেশ চতুর্থীর উৎসব অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বছর এটি ১৮  সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। ১০ দিন ধরে উদযাপিত এই উৎসবটি জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে খুব শুভ। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই বছর গণেশ চতুর্থীতে, ৩০০ বছর পরে, একটি অদ্ভূত সংযোগের ঘটনা ঘটছে, যাতে অনেক রাশির লোকেরা ধনী হতে পারে। এর মধ্যে মেষ, মিথুন এবং মকর রাশির জাতক জাতিকাদের দিন ভালো যেতে পারে।

গণেশ চতুর্থীর শুভ সময়
হিন্দু ক্যালেন্ডার অনুসারে, এই বছর গণেশ চতুর্থী ১৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে পালিত হবে। শুভ সময় দুপুর ২:০৯ মিনিটে শুরু হবে এবং ১৯ সেপ্টেম্বর বিকেল ৩:১৩ মিনিট পর্যন্ত চলবে। এই বছর, এমন অনেকগুলি কাকতালীয় এবং শুভ যোগ ঘটছে, যার কারণে গণেশ চতুর্থীর উৎসবটি খুব বিশেষ হতে চলেছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ৩০০ বছর পর গণেশ চতুর্থীতে একসঙ্গে তিনটি শুভ যোগ তৈরি হতে চলেছে। এই দিনে ব্রহ্ম যোগ, শুক্ল যোগ ও শুভ যোগ থাকবে। পঞ্জিকা মতে, এ বছর গণেশ চতুর্থীতে একটি বিশেষ যোগ তৈরি হতে চলেছে। যার কারণে এবারের গণেশ চতুর্থী হয়ে উঠেছে আরও বিশেষ। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই গণেশ চতুর্থী কিছু রাশির জন্য খুবই বিশেষ।

আরও পড়ুন

Advertisement

ভগবান গণেশের আশীর্বাদ এই রাশিগুলির উপর বর্ষণ করবে
এই গণেশ চতুর্থীতে, গণপতি বাপ্পা ৩ টি রাশির প্রতি সদয় হবেন। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতকরা গণপতি বাপ্পার আশীর্বাদ পাবেন।

মেষ (Aries)
 গণেশ চতুর্থীর দিন মেষ রাশির জাতক জাতিকাদের জীবনে অনেক ধরনের সুখ আসবে। শুভ সংবাদ পেতে পারেন, সম্পত্তিতে বিনিয়োগের জন্য এটি খুব অনুকূল সময়, ব্যবসা বাড়বে, অমীমাংসিত কাজ শেষ হবে। গণপতি বাপ্পার আশীর্বাদে, আপনার সমস্ত আটকে থাকা  কাজ সম্পন্ন হবে। ব্যক্তিগত জীবনে সুখ থাকবে। সন্তানের দিক থেকে ভালো খবর পেতে পারেন। সম্পত্তিতে বিনিয়োগের জন্য সময় খুবই অনুকূল যাচ্ছে। গণেশ চতুর্থীর দিন ভগবান গণেশকে সিঁদুর অর্পণ করুন।

মিথুন (Gemini)
 মিথুন রাশির জাতকদের জন্য গণেশ চতুর্থীও শুভ হতে চলেছে। জাতকদের ভাগ্যের পরিবর্তন হতে পারে। আপনি প্রচুর সম্পদ উপার্জন করতে পারেন এবং চাকরি ও ব্যবসায় বৃদ্ধি পাবে। দাম্পত্য জীবনে সুখ থাকবে। আপনি ভগবান গণেশের বিশেষ আশীর্বাদ পাবেন। ভাগ্য পরিবর্তনের সঙ্গে সঙ্গে  প্রচুর সম্পদ লাভের সম্ভাবনা রয়েছে। চাকরি ও ব্যবসায় দ্বিগুণ গতিতে লাভ পাবেন। এছাড়াও পরিবারে সুখ-সমৃদ্ধি আসবে।

মকর (Capricorn)
 গণেশ চতুর্থীর দিনটি মকর রাশির জাতকদের জন্য খুব শুভ হতে চলেছে। এই রাশির জাতকদের সম্মান ও প্রতিপত্তি বাড়বে। আয়ের নতুন উৎস তৈরি হবে, ব্যবসা সংক্রান্ত সমস্যার সমাধান হবে, দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ হবে। মকর রাশির জাতকরা গণেশ চতুর্থীর দিন থেকে সম্মান ও প্রতিপত্তি পাবেন। এই দিনে, মন্দিরে যান এবং ভগবান গণেশের পুজো করুন। মকর রাশির জাতকদের আয়ের উৎস বাড়বে। চাকরি এবং ব্যবসা সংক্রান্ত সমস্যাগুলি দীর্ঘ সময়ের জন্য দূর হবে বলে মনে হচ্ছে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)


 

Advertisement