scorecardresearch
 

Ganesh Chaturthi- Lucky Zodiac Signs: গণেশ চতুর্থীতে তৈরি হবে বিশেষ যোগ, ৩ রাশির ধন- সম্পদ বাড়বে দ্বিগুণ

Ganesh Chaturthi- Lucky Zodiac Signs: এই বছর গণেশ চতুর্থী পড়েছে ১৯ সেপ্টেম্বর। এই বিশেষ দিনে এমন অনেকগুলি কাকতালীয় এবং শুভ যোগ ঘটতে চলেছে, যার কারণে এই উৎসব খুব বিশেষ হতে চলেছে।

Advertisement
গণেশ চতুর্থীর শুভ রাশিফল  গণেশ চতুর্থীর শুভ রাশিফল

শিব ও পার্বতী পুত্র গণেশকে (Ganesh), হিন্দুদের সমৃদ্ধি ও সৌভাগ্যের দেবতা মনে করা হয়। সনাতন ধর্মে ভগবান গণেশের গুরুত্ব অনেক। গণেশের (Ganpati) জন্মোৎসব গণেশ চতুর্থী (Ganesh Chaturthi) নামে পরিচিত। ভাদ্রপদ মাসের চতুর্থী তিথির শুক্লপক্ষে সাধারণত পালিত হয় এই উৎসব। এই বছর গণেশ চতুর্থী পড়েছে ১৯ সেপ্টেম্বর।

এই বছর, গণেশ চতুর্থী এমন অনেকগুলি কাকতালীয় এবং শুভ যোগ ঘটতে চলেছে, যার কারণে এই উৎসব খুব বিশেষ হতে চলেছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ৩০০ বছর পর গণেশ চতুর্থীতে একসঙ্গে তিনটি শুভ যোগ তৈরি হতে চলেছে। এদিন ব্রহ্ম যোগ, শুক্ল যোগ ও শুভ যোগ তৈরি হবে। 

এই যোগগুলি জ্যোতিষশাস্ত্রে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। পঞ্জিকা মতে, সিদ্ধিদাতা গণেশ তিন রাশির প্রতি সদয় হবেন এবছর। ভগবান গণেশের বিশেষ আশীর্বাদ পেতে চলেছেন তারা। জানুন কোন রাশির জাতক- জাতকদের জন্য খুব শুভ হতে চলেছে এবং কারা গণপতির আশীর্বাদ পাবেন।

মেষ/ARIES (March 21-April 20) 

গণেশের আশীর্বাদে সমস্ত অমীমাংসিত কাজ সম্পন্ন হবে। ব্যক্তিগত জীবনে সুখ থাকবে। সমস্ত কাজ সম্পন্ন হবে। সন্তানের দিক থেকে ভাল খবর পেতে পারেন। সম্পত্তিতে বিনিয়োগের জন্য সময় খুবই অনুকূল হবে। গণেশ চতুর্থীর দিন ভগবান গণেশকে সিঁদুর অর্পণ করুন।

মকর / CAPRICORN (Dec 22-Jan 21) 

মকর রাশির জাতকরা গণেশ চতুর্থীর দিন থেকে সম্মান ও প্রতিপত্তি পাবেন। এই দিনে, মন্দিরে যান এবং ভগবান গণেশের পুজো করুন। মকরের জাতকদের আয়ের উৎস বাড়বে। চাকরি এবং ব্যবসা সংক্রান্ত সমস্যাগুলি দীর্ঘ সময়ের জন্য দূর হবে বলে মনে হবে।

মিথুন/ GEMINI (May 21-June 21) 

এছাড়াও আপনি ভগবান গণেশের কাছ থেকে বিশেষ আশীর্বাদ পাবেন। ভাগ্য পরিবর্তনের সঙ্গে সঙ্গে প্রচুর সম্পদ লাভের সম্ভাবনা রয়েছে। কর্মজীবনে উন্নতির নতুন পথ খুলে যাবে। চাকরি ও ব্যবসায় দ্বিগুণ গতিতে লাভ পাবেন। এছাড়াও পরিবারে সুখ-সমৃদ্ধি আসবে।

Advertisement

গণেশ চতুর্থী ২০২৩ দিনক্ষণ (When Is Ganesh Chaturthi?)

* এই বছর গণেশ চতুর্থী পড়েছে ১৯ সেপ্টেম্বর (১ আশ্বিন), মঙ্গলবার। 

* ১৮ সেপ্টেম্বর ঘ ১০/৩০/২২ থেকে ১৯ সেপ্টেম্বর ঘ ১০/৫৪/৫৫ পর্যন্ত থাকবে চতুর্থী তিনি। 

* গণেশ চতুর্থীর অমৃতযোগ- দিবা ঘ ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ১১/০ মধ্যে এবং রাত্রি ঘ ৭/৪১ গতে ৮/৩০ মধ্যে ও ৯/২০ গতে ১১/৪৮ মধ্যে ও ১/২৭ গতে ৩/৬ মধ্যে ও ৪/৪৫ গতে ৫/২৮ মধ্যে। 

* গণেশ চতুর্থীর মাহেন্দ্রযোগ- রাত্রি ঘ ৭/৪১ মধ্যে। 


(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

 

Advertisement