scorecardresearch
 

Grahan Yog Careful Zodiac: আগামী ৪৮ ঘণ্টা সতর্ক থাকুন, গ্রহণ যোগে সমস্যার দুর্যোগ ঘনাবে এই রাশিতে

Grahan Yog Effects: গ্রহন যোগ একটি অত্যন্ত বিপজ্জনক যোগ হিসাবে বিবেচিত হয়। মঙ্গলবার নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এই অশুভ যোগ গঠনের কারণে কিছু রাশির জাতক জাতিকাদের আগামী দুই দিন সাবধানে থাকতে হবে।

Advertisement
তৈরি হয়েছে বিপজ্জনক গ্রহণ যোগ তৈরি হয়েছে বিপজ্জনক গ্রহণ যোগ

Grahan Yog Careful Zodiac: বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহ ও নক্ষত্রের অবস্থান পরিবর্তনের ফলে অনেক ধরনের শুভ ও অশুভ যোগ তৈরি হয়। এই যোগ  সরাসরি সবাইকে প্রভাবিত করে। শুভ যোগ গঠিত হলে ব্যক্তি সুখে বসবাস করেন। অন্যদিকে, কোষ্ঠীতে অশুভ যোগ গঠনের কারণে, ব্যক্তি সারা জীবন অস্থির থাকেন। এই অশুভ যোগগুলির মধ্যে একটি হল "গ্রহন যোগ"। এটি জ্যোতিষশাস্ত্রে খুবই অশুভ বলে বিবেচিত হয়। 

তুলা (Libra) রাশিতে তৈরি বিপজ্জনক গ্রহণ যোগ
এই বিপজ্জনক গ্রহণ যোগ মঙ্গলবার অর্থাৎ ২৫ জুলাই, ২০২৩ তারিখে তুলা রাশিতে দুপুর  ১১.১৩ মিনিটে গঠিত হয়েছে। এই যোগ শেষ হবে ২৭ জুলাই সন্ধ্যা ৭.২৮ মিনিটে। এই অশুভ যোগের কারণে আগামী ৪৮ ঘণ্টা  বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে।

গ্রহণ যোগ এভাবে গঠিত হয়
জ্যোতিষশাস্ত্র অনুসারে রাহু-কেতু ও চন্দ্র বিশেষ গ্রহ। রাশিতে রাহু বা কেতু ও চন্দ্রের যোগ থাকলে গ্রহণ যোগ হয়। বর্তমানে কেতু তুলা রাশিতে অবস্থান করছে। মঙ্গলবার থেকে এখানে চাঁদের রাশি পরিবর্তন হচ্ছে। যার কারণে তুলা রাশিতে গ্রহণ যোগের মতো পরিস্থিতি তৈরি হচ্ছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহণ যোগের প্রভাব এত বেশি হতে পারে যে ব্যক্তি বিরক্ত হয়ে যায়।

আরও পড়ুন

গ্রহণ যোগের অসুবিধা
জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহণ যোগের প্রভাব একজন ব্যক্তির মন ও মস্তিষ্কে পড়ে। এর কারণে জাতকদের  চাপ, অতিরিক্ত চিন্তা, আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয়। গ্রহণ যোগের কারণে একজন ব্যক্তি অনেক স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হন। শিক্ষা ও খেলাধুলার ক্ষেত্রে নানা উত্থান-পতন ঘটে। এই দোষের  কারণে ব্যক্তির মধ্যে আত্মবিশ্বাসের অভাব হয় এবং শত্রুরা আধিপত্য বিস্তার করতে শুরু করে। গ্রহণ যোগের কারণে একজন ব্যক্তি সর্বক্ষেত্রে ক্ষতির সম্মুখীন হতে থাকে। শত্রুরা আপনাকে বিরক্ত করতে শুরু করবে। এই দোষ  মায়ের স্বাস্থ্যের উপরও খারাপ প্রভাব ফেলে।

Advertisement

গ্রহণ যোগ এড়ানোর উপায়
জ্যোতিষশাস্ত্রে গ্রহণ যোগের প্রভাব কমাতে কিছু ব্যবস্থা দেওয়া হয়েছে। গ্রহণ যোগ তৈরি হলে মন্দিরে গিয়ে শিবলিঙ্গের জলাভিষেক করতে হবে। যদি বুধবার হয় তবে গণেশের পূজা করা উচিত। গণেশের আরাধনা করলে কেতু গ্রহের দ্বারা সৃষ্ট দোষ-ত্রুটি দূর হয়। বুধবার গরুর সেবা করে এবং গরিবদের সাহায্য ও দান করলেও এই ত্রুটি দূর হয়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement