scorecardresearch
 

Guru Chandal Dosh Dissolved Lucky Zodiac: ২৪ ঘণ্টার মধ্যে সুদিন, বুধবার থেকে বৃহস্পতি তুঙ্গে ৫ রাশির

Guru Nakshatra Gochar 2023: গ্রহের গোচরে অনেক শুভ ও অশুভ যোগ তৈরি হয়। গুরু ও রাহুর মিলনে গঠিত চণ্ডাল দোষ শুভ বলে বিবেচনা করা হয় না। তবে এখন এই দোষ শেষ হওয়ার পথে।

Advertisement
২৪ ঘণ্টার মধ্যেই শেষ হচ্ছে কষ্টের সময় ২৪ ঘণ্টার মধ্যেই শেষ হচ্ছে কষ্টের সময়

Guru Nakshatra Gochar 2023 Effects: বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহগুলি সময়ে সময়ে রাশি এবং নক্ষত্র পরিবর্তন করে থাকে। যখনই একটি গ্রহ রাশিচ বা নক্ষত্রের পরিবর্তন করে, কখনও কখনও ২ বা ৩টি গ্রহ একত্রিত হয়। এই পরিস্থিতিকে গ্রহের যুতি বলা হয়। গ্রহের যুতি শুভ ও অশুভ যোগের জন্ম দেয়। বর্তমানে গুরু ও রাহুর যুতিতে গুরু চন্ডাল যোগ গঠিত হয়েছে। এই যোগ বা দোষ জ্যোতিষশাস্ত্রে খুবই অশুভ বলে বিবেচিত হয়। এই দোষের প্রভাব ছিল ৫টি রাশির উপর, যার কারণে তাঁদের জীবনে নানা সমস্যা দেখা দিতে শুরু করেছিল।

 প্রসঙ্গত বৈদিক জ্যোতিষশাস্ত্রে গুরুকে সবচেয়ে শুভ গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। এর প্রভাবে জাতক  সুখ, সমৃদ্ধি, জ্ঞান ও উন্নতি লাভ করে। রাহু বৃহস্পতির শুভ প্রভাবে গ্রহণ লাগিয়েছিল। গত কয়েকদিন ধরে গুরু ও রাহু একই রাশিতে এবং একই নক্ষত্র অশ্বিনীতে অবস্থান করছেন। এর কারণে গুরু-চণ্ডাল যোগ তৈরি হয়েছিল। জ্যোতিষশাস্ত্রে এটিকে অত্যন্ত অশুভ যোগ বলে মনে করা হয় এবং এর কারণে বৃহস্পতির প্রভাব কমে যায়। তবে জুন গুরু ও রাহুর চন্ডাল দোষ বিলীন হতে চলেছে। এই দিন গুরু বৃহস্পতি অশ্বিনী নক্ষত্র ছেড়ে ভরণী নক্ষত্রে চলে যাবেন, রাহু অশ্বিনী নক্ষত্রেই থাকবেন। বৃহস্পতির নক্ষত্রের পরিবর্তনে চণ্ডাল দোষ বিলীন হয়ে যাবে এবং গুরু শুভ ফল দেওয়ার অবস্থানে থাকবেন। আসুন, জেনে নেওয়া যাক কোন কোন রাশির জাতক জাতিকাদের ভাগ্য  এই যোগের ভঙ্গ হওয়ার  কারণে উজ্জ্বল হতে পারে।

নক্ষত্র গোচর
 এবার দেবগুরু বৃহস্পতি নক্ষত্র পরিবর্তন করতে চলেছেন। তিনি অশ্বনী ছেড়ে ভরণী নক্ষত্রে প্রবেশ করবেন। এর ফলে গুরু ও রাহুর যুতি  ভেঙে যাবে এবং গুরু চন্ডাল দোষ বিলুপ্ত হবে। এই দোষ দূর হওয়ার সঙ্গে সঙ্গেই  ৫টি রাশির জাতক জাতিকাদের ভাগ্য উজ্জ্বল হতে শুরু করবে।

আরও পড়ুন

Advertisement

ধনু (Sagittarius)
গুরু চন্ডাল দোষ বিলুপ্ত হওয়া ধনু রাশির জাতকদের জন্য আশীর্বাদের চেয়ে কম হবে না। এটি বিনিয়োগের জন্য শুভ সময় এবং আপনি ভাল আয় পাবেন। বিদেশে পড়ার স্বপ্ন পূরণ হবে।

মিথুন(Gemini)
গুরু চন্ডাল যোগের বিলুপ্তির কারণে মিথুন রাশির জাতকদের ভাগ্য উজ্জ্বল হতে শুরু করবে। বৃহস্পতির নক্ষত্র পরিবর্তনের সঙ্গে সঙ্গে  মিথুন রাশিতে বুধাদিত্য ও ভাদ্র রাজযোগ গঠিত হবে। এর ফলে প্রতিটি ক্ষেত্রেই সাফল্য পেতে শুরু করবেন জাতকরা । কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি পাবে।

মকর (Capricorn)
গুরু চন্ডাল দোষের বিলুপ্তির সঙ্গে সঙ্গে  মকর রাশির জাতকরা লাভের সুযোগ পেতে শুরু করবে। কর্মক্ষেত্রে সুবিধা হবে। চমৎকার চাকরির সুযোগ পাওয়া যাবে। অফিসের বস আপনার কাজে সন্তুষ্ট হয়ে আপনাকে প্রমোশন দিতে  পারেন। অর্থ লাভের কারণে অর্থনৈতিক অবস্থা মজবুত হবে।

কর্কট (Cancer)
গুরু চন্ডাল যোগের সমাপ্তি কর্কট রাশির জন্য শুভ হবে। এই রাশির জাতকদের সম্মান ও প্রতিপত্তি বাড়বে। হঠাৎ কোথাও থেকে অর্থলাভ হতে পারে। যারা চাকরিতে পদোন্নতির অপেক্ষায় ছিলেন, তাদের স্বপ্ন পূরণ হবে।

সিংহ (Leo)
গুরু চন্ডাল দোষ কেটে যাওয়া  সিংহ রাশির জাতকদের জন্য খুবই উপকারী হবে। এই সময়ে ভাগ্য আপনার সঙ্গে  থাকবে এবং দীর্ঘদিনের অমীমাংসিত কাজগুলি সম্পন্ন হবে। যে ব্যবসায়ীরা নতুন ব্যবসা শুরু করার কথা ভাবছেন, তাদের স্বপ্ন পূরণ হবে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement