scorecardresearch
 

Guru Purnima 2023 Lucky Zodiac: আজ গুরু পূর্ণিমা, শুভ যোগে ভাগ্যের চাকা ঘুরছে মিথুনসহ ৩ রাশির

Guru Prnima 2023: আষাঢ় মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে গুরু পূর্ণিমা পালিত হয়। এবছর আজকে গুরু পূর্ণীমা পালিত হচ্ছে। জ্যোতিষীদের মতে, এবার গুরু পূর্ণিমার গ্রহগুলির বিশেষ সংযোগের ঘটনা ঘটছে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতকরা এবারের গুরু পূর্ণিমায় উপকৃত হবেন।

Advertisement
  গুরু পূর্ণিমায় সুসময় শুরু ৩ রাশির গুরু পূর্ণিমায় সুসময় শুরু ৩ রাশির

Guru Prnima 2023 Rashifal: একজন শিক্ষক বা গুরুর জীবনে বিশেষ গুরুত্ব রয়েছে। গুরু পূর্ণিমার উৎসব পালিত হয় জীবনে গুরুর গুরুত্ব বোঝানোর জন্য।  গুরুর মহিমা জানার জন্য প্রতি বছর গুরু পূর্ণিমা আষাঢ় মাসের শুক্লপক্ষের পূর্ণিমায় পালিত হয় । 

আজ গুরু পূর্ণিমা 
হিন্দু পঞ্চাঙ্গ মতে, চলতি বছরের ৩ জুলাই সোমবার অর্থাৎ আজ পালিত হচ্ছে গুরু পূর্ণিমা উৎসব। পৌরাণিক কাহিনি অনুসারে, মহর্ষি বেদব্যাসের জন্মবার্ষিকী উপলক্ষে এই দিনটিতে  উৎসব পালিত হয়ে আসছে। তাই এটি ব্যাস পূর্ণিমা নামেও পরিচিত। 

কখন থেকে কখন শুভ সময়
হিন্দু ধর্মে, পূজার জন্য শুভ সময়ের বিশেষ গুরুত্ব রয়েছে, তাই সবাই শুভ সময় জানতে চায়। গুরু পূর্ণিমার পূজার শুভ সময় ২ জুলাই রাত ৮:২১ মিনিট থেকে শুরু হয়ে ৩ জুলাই বিকাল ৫:০৮ মিনিট পর্যন্ত চলবে। যদি উদয়তিথি বিবেচনা করা হয়, তবে পূজার শুভ সময় হবে ৩ জুলাই। 

আরও পড়ুন

পূজা পদ্ধতি 
এমনটা বিশ্বাস করা হয় যে গুরু পূর্ণিমার দিনে একজন ব্যক্তির স্নান সেরে গুরুর কাছে গিয়ে নিয়ম-কানুন মেনে তাঁর পূজা করা উচিত। যদি কোনো কারণে তাঁর সঙ্গে দেখা করতে না পারেন, তাহলে ধূপ, চন্দন ও টিকা দিয়ে তাঁর ছবির পূজা করতে পারেন। এতে করে গুরুর কৃপা আপনার উপর থাকবে এবং আপনি সর্বদা তাঁর আশীর্বাদ পাবেন। 

জ্যোতিষীদের মতে, এবার গুরু পূর্ণিমার গ্রহগুলির বিশেষ সংযোগের ঘটনা ঘটছে।  আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতকরা এবারের গুরু পূর্ণিমায় উপকৃত হবেন।

মিথুন (Gemini)
মিথুন রাশির জাতক জাতিকারা কর্মজীবনের দিক থেকে সাফল্য পাবেন। খরচ কম হবে এবং ব্যাঙ্ক ব্যালেন্স বাড়বে। ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। পারিবারিক সমস্যা থেকেও মুক্ত থাকবেন। এই সময়ে আপনি সুখবরও পেতে পারেন। বন্ধুবান্ধব ও আত্মীয়দের সহযোগিতা পাবেন। 

Advertisement

সিংহ (Leo)
সিংহ রাশির জাতক-জাতিকাদের অর্থনৈতিক লাভের সম্ভাবনা রয়েছে। দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ হবে। চাকরিতে সুখবর পাওয়ার সম্ভাবনা রয়েছে। সরকারি চাকরি খুঁজছেন এমন ব্যক্তিদের জন্যও সময় ভালো। কথায় মাধুর্য থাকলে কঠিন কাজও সম্পন্ন হবে। শুভ কাজ শুরু করার উপযুক্ত সময়।

ধনু (Sagittarius)
 ধনু রাশির জাতকদের জন্য সাফল্যের নতুন পথ খুলবে। কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা করা হবে। সম্পত্তিতে বিনিয়োগের জন্যও এটি উপযুক্ত সময়। এই সময়ে, আপনি গাড়ি-বাড়ি কেনার  আনন্দ পেতে পারেন। সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন ছাত্ররা এই সময়ে কিছু সুখবর পেতে পারেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement