scorecardresearch
 

Guru Purnima 2023 Lucky Zodiac Sign: গুরু পূর্ণিমায় এই ৩ রাশির চাকরি-ব্যবস্যায় উন্নতি, দূর হবে দাম্পত্য জীবনের সমস্যা

গুরু পূর্ণিমা (Guru Purnima 2023) প্রতি বছর আষাঢ় মাসের শুক্লপক্ষের পূর্ণিমায় পালিত হয়। এই পূর্ণিমা আষাঢ় পূর্ণিমা, ব্যাস পূর্ণিমা এবং বেদ ব্যাস জয়ন্তী নামেও পরিচিত।

Advertisement
হাইলাইটস
  • এই পূর্ণিমা আষাঢ় পূর্ণিমা, ব্যাস পূর্ণিমা এবং বেদ ব্যাস জয়ন্তী নামেও পরিচিত
  • গুরু পূর্ণিমায় শিষ্যরা গুরুর পুজো করে এবং তাঁর আশীর্বাদ গ্রহণ করে

গুরু পূর্ণিমা (Guru Purnima 2023) প্রতি বছর আষাঢ় মাসের শুক্লপক্ষের পূর্ণিমায় পালিত হয়। এই পূর্ণিমা আষাঢ় পূর্ণিমা, ব্যাস পূর্ণিমা এবং বেদ ব্যাস জয়ন্তী নামেও পরিচিত। গুরু পূর্ণিমায়, শিষ্যরা গুরুর পুজো করে এবং তাঁর আশীর্বাদ গ্রহণ করে এবং গুরুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। কারণ গুরুই তাঁদের অজ্ঞতার অন্ধকার থেকে বের করে জ্ঞানের আলোয় নিয়ে যান। সনাতন ধর্মে গুরুকে ঈশ্বরের মতো শ্রেষ্ঠ বলে মনে করা হয়। কারণ একমাত্র গুরুই ঈশ্বর সম্পর্কে সঠিক জ্ঞান দিতে পারেন এবং তাঁকে ছাড়া ব্রহ্মজ্ঞান ও মোক্ষ লাভ করা যায় না।

আমাদের জীবনে শিক্ষক বা গুরুর বিশেষ গুরুত্ব রয়েছে। গুরুর গুরুত্ব উদযাপন করতে গুরু পূর্ণিমা পালিত হয়। জ্যোতিষীদের মতে এই সময়ে গুরুপূর্ণিমায় গ্রহের বিশেষ মিলন রয়েছে। চলুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতক জাতিকারা এ বছর গুরু পূর্ণিমায় উপকার পাবেন।

এই রাশির জাতক জাতিকারা উপকৃত হবেন

আরও পড়ুন

মিথুন রাশি

মিথুন রাশির জাতকরা কর্মজীবনে সাফল্য পাবেন। ব্যাঙ্ক ব্যালেন্স বাড়বে। পারিবারিক সমস্যা থেকে মুক্তি পাবেন। ভালো খবরও পেতে পারেন।

সিংহ রাশি

সিংহ রাশির জাতকরা আর্থিক সুবিধা পেতে পারেন। অনেক দিন ধরে আটকে থাকা কাজে গতি আসবে। কর্মক্ষেত্রে ভালো খবর পাওয়ার সম্ভাবনা রয়েছে। একটি নতুন কাজ শুরু করার জন্য শুভ সময়।

ধনু রাশি

ধনু রাশির জাতকদের জন্য সাফল্যের নতুন পথ উন্মোচিত হবে। কর্মক্ষেত্রে আপনার প্রশংসা করা হবে। বিনিয়োগের জন্যও এটি একটি ভালো সময়। সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীরা কোনও সুখবর পেতে পারেন।

গুরু পূর্ণিমা কবে?

পঞ্চাঙ্গ মতে, এ বছর গুরু পূর্ণিমা উৎসব পালিত হবে ৩ জুলাই সোমবার। কিংবদন্তি অনুসারে, মহর্ষি বেদ ব্যাসের জন্মবার্ষিকীতে এই উৎসব পালিত হয়। এটি ব্যাস পূর্ণিমা নামেও পরিচিত।

Advertisement

গুরু পূর্ণিমার শুভ সময়

হিন্দু ধর্মে পুজোর জন্য শুভ সময় বিশেষ গুরুত্ব বহন করে। গুরু পূর্ণিমা পুজোর শুভ সময় ২ জুলাই রাত ৮টা ২১ মিনিট থেকে শুরু হবে এবং ৩ জুলাই বিকাল ৫টা ৮ মিনিট পর্যন্ত চলবে। উদয়তিথি অনুসারে, পুজোর শুভ সময় হবে ৩ জুলাই।

পুজো

গুরু পূর্ণিমার দিনে একজন ব্যক্তির স্নান করে গুরুর কাছে যাওয়া উচিত। নিয়ম-কানুন মেনেই পুজো করা উচিত। কোনও কারণে দেখা করতে না পারলে ছবিতে ধূপ, চন্দন ও টিকা দিয়ে পুজো করতে পারেন। এসব করলে আপনাকে আশীর্বাদ করবেন গুরু।

Advertisement