scorecardresearch
 

Guru Purnima 2023 Rashifal: গুরু পূর্ণিমায় এই ৩ রাশির জন্য ঘুরবে ভাগ্যের চাকা, সুখী হবেন প্রেম-দাম্পত্য জীবনেও

Guru Purnima 2023 Rashifal: প্রতি বছর আষাঢ় মাসের শুক্লপক্ষের পূর্ণিমায় গুরু পূর্ণিমা পালিত হয়। এবার এই দিনে গ্রহের বিশেষ সংযোগ তৈরি হচ্ছে।

Advertisement
 গুরু পূর্ণিমায় সুমসয় শুরু ৩ রাশির গুরু পূর্ণিমায় সুমসয় শুরু ৩ রাশির

Guru Purnima 2023 Rashifal: আমাদের জীবনে শিক্ষক বা গুরুর বিশেষ গুরুত্ব রয়েছে। গুরুর গুরুত্ব বোঝাতে গুরু পূর্ণিমার উৎসব পালিত হয়। প্রতি বছর আষাঢ় মাসের শুক্লপক্ষের পূর্ণিমায় গুরু পূর্ণিমা পালিত হয়। জ্যোতিষীদের মতে, এবার গুরু পূর্ণিমায় গ্রহের বিশেষ সংযোগ  ঘটছে। আসুন জেনে নেওয়া যাক এই বছর গুরু পূর্ণিমা থেকে কোন রাশির জাতকদের সুদিন আসছে।

মিথুন রাশি (Gemini)
মিথুন রাশির জাতক জাতিকারা কর্মজীবনে সাফল্য পাবেন। ব্যাঙ্ক ব্যালেন্স বাড়বে। পারিবারিক সমস্যা থেকে মুক্তি পাবেন। ভালো খবরও পেতে পারেন।

সিংহ রাশি (Leo)
সিংহ রাশির জাতকরা আর্থিক সুবিধা পেতে পারেন। দীর্ঘদিন ধরে বন্ধ থাকা কাজে গতি আসবে। কর্মক্ষেত্রে ভালো খবর পাওয়ার সম্ভাবনা রয়েছে। একটি নতুন কাজ শুরু করার জন্য শুভ সময়।

আরও পড়ুন

ধনু রাশি (Sagittarius)
ধনু রাশির জাতকদের জন্য সাফল্যের নতুন পথ খুলবে। কর্মক্ষেত্রে আপনি প্রশংসিত হবেন। বিনিয়োগের জন্যও এটি একটি ভালো সময়। সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন এমন শিক্ষার্থীরা কোনো সুখবর পেতে পারেন।

২০২৩ সালের গুরু পূর্ণিমা কখন?
পঞ্চাঙ্গ মতে, এ বছর গুরু পূর্ণিমা পালিত হবে ৩ জুলাই সোমবার। পৌরাণিক কাহিনী অনুসারে, মহর্ষি বেদব্যাসের জন্মবার্ষিকী উপলক্ষে এই দিনে এই উৎসব পালিত হয়। এটি ব্যাস পূর্ণিমা নামেও পরিচিত।

গুরু পূর্ণিমা ২০২৩ শুভ সময়
হিন্দু ধর্মে পূজার জন্য শুভ সময়ের বিশেষ গুরুত্ব রয়েছে। গুরু পূর্ণিমা পূজার শুভ সময় ২ জুলাই রাত ৮.২১ মিনিট থেকে শুরু হবে এবং ৩ জুলাই বিকেল ৫.০৮ মিনিট পর্যন্ত চলবে। উদয়তিথি অনুসারে, পূজার শুভ সময় হবে ৩ জুলাই।

গুরু পূর্ণিমা ২০২৩ পূজা পদ্ধতি
গুরু পূর্ণিমার দিন, একজন ব্যক্তির স্নান করে গুরুর কাছে যাওয়া উচিত। নিয়ম-কানুন মেনেই তাদের পূজা করা উচিত। যদি কোনো কারণে তাঁর সঙ্গে দেখা করতে না পারেন, তাহলে ধূপ, চন্দন ও টিকা লাগিয়ে তাঁর ছবির পূজা করতে পারেন। এর মাধ্যমে আপনি সর্বদা গুরুর আশীর্বাদ পাবেন।

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement