scorecardresearch
 

Zodiac Sign: দেশপ্রেমে সবার সেরা এই ৫ রাশি, আপনিও কি সেই তালিকায়?

Zodiac Sign: দেশজুড়ে চলছে ৭৭তম স্বাধীনতা দিবসের জোরদার প্রস্তুতি। যে বীর সৈনিকরা দেশকে স্বাধীন করায় আত্মনিবেদন করেছিলেন, তাঁদের স্মরণ করি আমরা। শ্রদ্ধা জানাই দেশের বর্তমান বীর সেনানীদের। তবে জ্যোতিষ অনুসারে, অন্যদের তুলনায় এই রাশিদের মধ্যে দেশভক্তি একটু বেশি মাত্রায় থাকে।

Advertisement
দেশভক্ত এই ৫ রাশি দেশভক্ত এই ৫ রাশি
হাইলাইটস
  • দেশজুড়ে চলছে ৭৭তম স্বাধীনতা দিবসের জোরদার প্রস্তুতি।
  • তবে জ্যোতিষ অনুসারে, অন্যদের তুলনায় এই রাশিদের মধ্যে দেশভক্তি একটু বেশি মাত্রায় থাকে।

দেশজুড়ে চলছে ৭৭তম স্বাধীনতা দিবসের জোরদার প্রস্তুতি। যে বীর সৈনিকরা দেশকে স্বাধীন করায় আত্মনিবেদন করেছিলেন, তাঁদের স্মরণ করি আমরা। শ্রদ্ধা জানাই দেশের বর্তমান বীর সেনানীদের। তবে জ্যোতিষ অনুসারে, অন্যদের তুলনায় এই রাশিদের মধ্যে দেশভক্তি একটু বেশি মাত্রায় থাকে। বিভিন্ন পেশায় যুক্ত থেকে এরা দেশের জন্য কিছু হিতসাধন করতে চান।  স্বাধীনতা দিবসের আগে জেনে নিন কোন কোন রাশির জাতকরা এই তালিকায় আছেন।

তুলা রাশি
নিজের দেশ সম্পর্কে এরা কোনও খারাপ কথা সহ্য করতে পারে নী। তুলা রাশির জাতকদের মধ্যে দেশাত্মবোধ প্রবল থাকে। কোথাও কোনও রকম গোলমাল বাঁধার সম্ভাবনা দেখলে সব সময় তা আটকানোর চেষ্টা করেন তুলা রাশির জাতকরা। বিশ্বমঞ্চে নিজের দেশের নাম উজ্জ্বল হলে গর্বে বুক ভরে ওঠে তুলা রাশির জাতকদের।

কর্কট রাশি
অত্যন্ত আবেগপ্রবণ হন এই রাশির জাতকেরা। এদের নৈতিক মূল্যবোধ অত্যন্ত বেশি। নিজের প্রিয় মানুষদের সব রকমভাবে রক্ষা করার চেষ্টা করেন এরা। কর্কট রাশির জাতকরা যখনই স্বাধীনতা সংগ্রামীদের সম্পর্কে পড়েন অথবা দেশভক্তি সংক্রান্ত কোনও সিনেমা দেখেন, এঁদের চোখ জলে ভরে ওঠে। কখনও কারোর মধ্যে নৈতিকতার অভাব বা নিষ্ঠুরতা দেখলে অত্যন্ত আঘাত পান কর্কট রাশির জাতকরা।

আরও পড়ুন

বৃষ রশি
দেশের জন্য যাঁরা নিজেদের প্রাণ উত্‍সর্গ করেছেন, তাঁদের সমস্ত হৃদয় দিয়ে শ্রদ্ধা করেন বৃষ রাশির জাতকরা। এদের শিরায় শিরায় দেশভক্তি প্রবাহিত হয়। বৃষ রাশির জাতকদের মধ্যে নিজের দেশের সংস্কৃতি, ঐতিহ্য় ও ইতিহাসের প্রতি গর্ব থাকে। দেশের জন্য কিছু করার দরকার পড়লে সব সময় এগিয়ে আসেন বৃষ রাশির জাতকরা। কখনও কোনও সময় দেশের বদনাম হয়, এমন কিছু করার কথা স্বপ্নেও ভাবতে পারেন না এরা।

মীন রাশি
নিজের দেশের কথায় গর্বে ভরে ওঠে মীন রাশির জাতকদের। দেশের বিষয়ে কোনও কথা হলে এরা অত্যন্ত আবেগপ্রবণ হয়ে ওঠেন। ভারতীয় নাগরিক হিসেবে অত্যন্ত গর্ব ও আনন্দ অনুভব করেন এরা। স্বাধীনতা দিবস উদযাপন মীনের জাতকদের কাছে অত্যন্ত বিশেষ একটি দিন। স্বাধীনতা দিবস সংক্রান্ত সব রকম কর্মসূচিতে উত্‍সাহের সঙ্গে যোগদান করেন মীন রাশির জাতকরা।

Advertisement

মকর রাশি
দেশের থেকে যা পেয়েছেন তার প্রতি সব সময় মনে মনে কৃতজ্ঞ থাকেন মকর রাশির জাতকেরা। মকর রাশির মধ্যে দেশপ্রেম যথেষ্ট বেশি। এরা এমন কাজ করতে পছন্দ করেন, যা কোনও ভাবে দেশের সেবায় লাগে। দেশের জন্য কিছু করতে পারলে খুবই খুশি হন এরা। মকর রাশির জাতকদের এই দেশাত্মবোধ অন্যদেরও অনুপ্রাণিত করে। নিজের কথায় ও কাজে সবাইকে উত্‍সাহিত করেন এরা। 

Advertisement