scorecardresearch
 

Goddess Lakshmi Blessing Upay: সকালে ঝাড়ুর এই ছোট্ট উপায়েই বাড়িতে বাঁধা পড়বেন মা লক্ষী, হবে অর্থবৃষ্টি

Jhadu Astro Upay: হিন্দু ধর্মে মা লক্ষ্মীর সঙ্গে ঝাড়ু বা ঝঁটার সম্পর্কের কথা বলা হয়েছে। ঝাড়ু ঠিকমতো রক্ষণাবেক্ষণ করলে, কিছু নিয়ম মেনে চললে মা লক্ষ্মী প্রচুর ধন সম্পদ দান করেন।

Advertisement
  ঝাড়ুর এই উপায়ে হবে টাকার বৃষ্টি ঝাড়ুর এই উপায়ে হবে টাকার বৃষ্টি

Broom Vastu Tips: সম্পদের দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে, সবাই বিভিন্ন ধরণের আচার-অনুষ্ঠান করে থাকে। এছাড়াও মা লক্ষ্মীর প্রিয় সেই জিনিসগুলির বিশেষ যত্ন নেওয়া উচিত। এটি করলে দেবী লক্ষ্মী খুশি হন এবং প্রচুর সুখ ও সমৃদ্ধি দান করেন। ধর্ম ও বাস্তুশাস্ত্রে দেবী লক্ষ্মীকে খুশি করার কিছু কৌশল ও উপায় বলা হয়েছে। সেই সঙ্গে ধনী হওয়া ও সম্পদ লাভের উপায়ও বলা হয়েছে। পরিষ্কারের জন্য ব্যবহৃত ঝাড়ু মা লক্ষ্মীর সঙ্গে সম্পর্কিত। বাস্তুশাস্ত্র অনুসারে ঝাড়ু সংক্রান্ত কিছু নিয়ম মেনে চললে ঘরে টাকা-শস্যের ভাণ্ডার সর্বদাই পূর্ণ থাকে। ভল্টে অনেক টাকা থাকে। কখনোই কোনো আর্থিক সংকট থাকে না। 

ঝাড়ুর এই কৌশলটি আপনাকে করে তুলবে ধনী 
জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুশাস্ত্র অনুসারে, ঝাড়ুর ব্যবহার এবং রক্ষণাবেক্ষণ সংক্রান্ত কিছু নিয়ম মেনে চললে ঘরে কখনও দারিদ্র্য, অভাব ও দুঃখ থাকে না। বরং প্রচুর সম্পদ থাকবে। আসুন জেনে নেওয়া যাক  ঝাড়ু সংক্রান্ত কিছু কার্যকরী কৌশল। 

- সূর্যোদয়ের আগে এবং সূর্যাস্তের পরে কখনই ঝাড়ু ব্যবহার করবেন না। সূর্যোদয় থেকে সূর্যাস্তের আগে পর্যন্ত সময়কে পরিচ্ছন্নতার জন্য সেরা বলে মনে করা হয়। মা লক্ষ্মী সূর্যাস্তের পর বাড়িতে আসেন, এমন সময় ঝাড়ু দিয়ে পরিষ্কার করলে তিনি  রাগ করেন। এতে ঘরে দারিদ্র্য আসে। তাই সূর্যাস্তের আগে ঝাড়ু দেওয়া উচিত। 

আরও পড়ুন

- সবসময় মনে রাখবেন বাড়ির কোনো সদস্য গুরুত্বপূর্ণ কাজে বাড়ি থেকে বের হলে তার চলে যাওয়ার সঙ্গে সঙ্গে ঘর ঝাড়ু দেবেন না। এ কারণে করা কাজ নষ্ট হয়ে যায়। বিশেষ করে বাড়ির প্রধান ঘর থেকে বের হওয়ার পর ঝাড়ু দেওয়ার ভুল করবেন না। 

- ঝাড়ু এমন জায়গায় রাখুন যেখান থেকে বাইরের কেউ দেখতে পায় না। ঝাড়ু লুকিয়ে রাখুন এবং মনে রাখবেন টাকার ভল্ট, পূজা ঘর বা তুলসী গাছের কাছে কখনই ঝাড়ু রাখবেন না। এতে মা লক্ষ্মী ক্রুদ্ধ হন এবং অর্থের আগমন বন্ধ হয়ে যায়। ব্যক্তির আর্থিক সমস্যা আছে। তাই এড়িয়ে চলুন। 

Advertisement

- কখনোই পা দিয়ে ঝাড়ু স্পর্শ করবেন না, বা ভুলবশত ঝাড়ু স্পর্শ করলে হাত জোড় করে ক্ষমা প্রার্থনা করুন। ঝাড়ু সবসময় সম্মানের সঙ্গে রাখুন। ঝাড়ু কখনই দাঁড় করিয়ে রাখবেন না। এটি অনুভূমিকভাবে রাখুন। 

- শনিবার থেকে সর্বদা নতুন ঝাড়ু ব্যবহার করা শুরু করুন। এর পাশাপাশি বাড়ির পশ্চিম দিকে তৈরি ঘরে ঝাড়ু রাখা ভালো, তবে শোবার ঘরে রাখবেন না। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement