scorecardresearch
 

Kamika Ekadashi 2023 Lord Vishnu Blessings Zodiac: কামিকা এদাদশীতে তৈরি হচ্ছে শুভ যোগ, বিষ্ণুর কৃপা বর্ষাবে ৩ রাশিতে

Kamika Ekadashi 2023 Rashifal: পাপ থেকে সহজে মুক্তি পেতে কামিকা একাদশীর ব্রত করা হয়। এই বছর কামিকা একাদশীতে অনেকগুলি শুভ সংযোগ ঘটছে। জেনে নিন কামিকা একাদশীর শুভ যোগ, গুরুত্ব ও প্রতিকার। সেইসঙ্গে জেনে নেওয়া যাক কোন রাশির জাতকরা ভাগ্যের সমর্থন পাবেন।

Advertisement
চতুর্মাসের প্রথম একাদশীতে বিষ্ণুর কৃপা ৩ রাশিতে চতুর্মাসের প্রথম একাদশীতে বিষ্ণুর কৃপা ৩ রাশিতে

Kamika Ekadashi 2023 Lucky Zodiac: ১৩ জুলাই ২০২৩ তারিখে শ্রাবণ মাসের কামিকা একাদশীর ব্রত পালন করা হবে। এটিকে চতুর্মাসের প্রথম একাদশী বলে মনে করা হয়, এই সময়ে শ্রী হরি বিষ্ণু ক্ষীর সাগরে যোগ নিদ্রায় অবস্থান করেন। এমনটা বিশ্বাস করা হয় যে চতুর্মাসের একাদশীতে বিষ্ণুর আরাধনা করলে সবচেয়ে বড় সংকট দূর হয় এবং সকল পাপ থেকে মুক্তি পাওয়া যায়।

এই বছর কামিকা একাদশীতে অনেকগুলি শুভ সংযোগ তৈরি হচ্ছে, যা কয়েকটি রাশির জন্য  সৌভাগ্য নিয়ে আসবে। আসুন জেনে নেওয়া যাক  কামিকা একাদশীর শুভ যোগ, গুরুত্ব ও প্রতিকার।

কামিকা একাদশী ২০২৩ মুহুর্ত

আরও পড়ুন

  • শ্রাবণ  কৃষ্ণ কামিকা একাদশী তিথি শুরু - ১২ জুলাই, ২০২৩, বিকেল ৫.৫৯ মিনিটে
  • শ্রাবণ কৃষ্ণ কামিকা একাদশীর তিথি শেষ - ১৩ জুলাই, ২০২৩, সন্ধ্য ৬.২৪ মিনিটে
  • কামিকা একাদশীর ব্রত - ১৩ জুলাই সকাল ৫.৩২ মিনিট থেকে  ১৪ জুলাই সকাল ৮.১৮ মিনিটে

কামিকা একাদশী ২০২৩ শুভ যোগ
এ বছর কামিকা একাদশী পালিত হবে  ১৩ জুলাই, বৃহস্পতিবার। বৃহস্পতি ও একাদশী তিথি শ্রী হরির অত্যন্ত প্রিয়। এর সঙ্গে এই দিনে শূল যোগ ও বুধাদিত্য যোগও গঠিত হবে। শূল যোগ ১২ জুলাই, ২০২৩ সকাল ৯.৪০ মিনিট থেকে পরের দিন ১৩ জুলাই সকাল ৮.৫৩ মিনিট পর্যন্ত থাকবে। এটা বিশ্বাস করা হয় যে শ্রাবণ মাসের কামিকা একাদশীতে হলুদ জিনিস দিয়ে ভগবান বিষ্ণুর পূজা করা, ব্রত এবং দান করলে পুণ্য লাভ করা যায়।

কামিকা একাদশীতে এইভাবে বিষ্ণু পূজা করুন
শ্রাবণ মাসে যে একাদশীর দিন স্নান করে শুদ্ধ হয়ে পূজার সংকল্প নিতে হবে। এরপর পঞ্চামৃত ও জাফরান মিশ্রিত জল দিয়ে ভগবান বিষ্ণুকে অভিষেক করুন। এদিন বিষ্ণুর ১০৮টি নাম জপ করুন। এই দিনে ব্রতে ব্রাহ্মণদের খাওয়ানো  ও দক্ষিণাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। এভাবে এই ব্রত পালনকারীর মনোবাঞ্ছা পূরণ হয়।

Advertisement

জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে সমস্ত গ্রহ একটি নির্দিষ্ট সময়ের পরে অস্ত হয় এবং কিছু সময়ের পরে উদিত হয়। এটি সমস্ত রাশিকে বিভিন্ন উপায়ে প্রভাবিত করে। বৈদিক পঞ্চাঙ্গ অনুসারে, ১১ জুলাই বুদ্ধি,  যুক্তি, অর্থনীতি, ব্যবসা ইত্যাদির কারক বুধ কর্কট রাশিতে উদিত হতে চলেছে। জ্যোতিষীদের মতে, যাঁদের রাশিতে বুধ উচ্চ অবস্থানে থাকে, তাঁরা এই সমস্ত ক্ষেত্রে সাফল্য পান। এমন পরিস্থিতিতে, বুধের উত্থানের কারণে কামিকা একাদশী থেকে ৩টি রাশি রয়েছে যাদের ভাগ্যও উজ্জ্বল হতে চলেছে। আসুন জেনে নেওয়া যাক, বুধের উত্থানের ফলে কোন রাশির জাতকরা উপকার পাবেন?

মকর রাশি (Capricorn)
বুধের উত্থান মকর রাশির জাতকদের জন্য শুভ প্রমাণিত হতে পারে। এই সময়ে সঙ্গী পদোন্নতি পেতে পারেন। অন্যদিকে, পৈতৃক ব্যবসায় সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। দাম্পত্য জীবনে আসা তিক্ততাও দূর হবে। এর পাশাপাশি আইনি বিষয়েও জাতকরা সাফল্য পেতে পারেন।

কন্যা রাশি (Virgo)
বুধের উত্থান কন্যা রাশির জাতকদের জন্য অনুকূল বলে মনে করা হয়। এই সময়ে, জাতকদের আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। এর পাশাপাশি ব্যবসায় উন্নতির সুযোগ থাকবে। এর সময়ে  যারা চাকরি খুঁজছেন তারাও ভালো ও ফলপ্রসূ সুযোগ পেতে পারেন। ব্যবসায়িক খাতের সঙ্গে  যুক্ত ব্যক্তিরাও এই সময়ের মধ্যে তাদের কাজের পরিধি বাড়ানোর সুযোগ পাবেন।

মিথুন রাশি (Gemini)
মিথুন রাশির জাতকদের জন্য বুধের উত্থান ফলদায়ক হতে পারে। এই সময়ে অর্থনৈতিক ক্ষেত্রে আসা সমস্যা দূর হবে। সেই সঙ্গে দীর্ঘদিন আটকে থাকা কাজগুলোও শেষ হবে। এর সঙ্গে, জাতকদের আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে, যার সুফল কাজের ক্ষেত্রেও দৃশ্যমান হবে। এ সময় যানবাহন, বাড়ি, জমি ইত্যাদি ক্রয়ও হতে পারে। জাতকরা আকস্মিক আর্থিক সুবিধার সুযোগও পেতে পারেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement