scorecardresearch
 

Lucky Zodiac from Kartik Purnima: কার্তিক পূর্ণিমায় দুর্লভ সংযোগ, আজ থেকে ধনলক্ষ্মীর কৃপা ৪ রাশিতে

Kartik Purnima 2023 Rashifal: আজ সোমবার, ২৭ নভেম্বর পালিত হচ্ছে এই বছরের কার্তিক পূর্ণিমা। এই দিনটি মা লক্ষ্মীকে প্রীত করার জন্য বিশেষ ভাবে শুভ। এবার একটি খুব বিরল সংযোগের ঘটনা ঘটছে কার্তিক পূর্ণিমাতে। মা লক্ষ্মী কিছু রাশির প্রতি সদয় হবেন। জেনে নিন সেই সৌভাগ্যবান রাশিগুলো সম্পর্কে।

Advertisement
LuckyZodiac from Kartik Purnima LuckyZodiac from Kartik Purnima

Kartik Purnima 2023 Lucky Zodiac: কার্তিক পূর্ণিমা আজ অর্থাৎ সোমবার, ২৭ নভেম্বর ২০২৩ তারিখে পালিত হচ্ছে। শাস্ত্রমতে, কার্তিক পূর্ণিমাকে পুজোপাঠ, নদী স্নান এবং দান করার জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়েছে। এই পূর্ণিমা তিথিতে দেব দীপাবলি পালিত হয়। এই তিথিতে ভগবান বিষ্ণু মৎস্য অবতার গ্রহন করে মহাবিশ্বকে জল প্রলয় থেকে রক্ষা করেছিলেন।

এই দিনটি মা লক্ষ্মীকে প্রীত করার জন্য বিশেষ ভাবে শুভ।  কার্তিক শুক্লপক্ষের পূর্ণিমা তিথিকে হিন্দু ধর্মে শ্রেষ্ঠ, পবিত্র ও শুভ দিন বলে মনে করা হয়। দেব দীপাবলি এবং গুরু নানক জয়ন্তীও এই দিনে পালিত হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে দেবী লক্ষ্মীর পুজো করলে তার আশীর্বাদ পাওয়া যায়।  এই কারণেই কার্তিক পূর্ণিমায় গঙ্গা স্নান আধ্যাত্মিক শক্তি বৃদ্ধি করে এবং স্বাস্থ্যের আশীর্বাদও দেয়। এই বছর, কার্তিক পূর্ণিমায়, একটি খুব দুর্লভ যোগের সংযোগ হচ্ছে যার কারণে কিছু রাশির জাতকরা দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাবেন এবং চাকরি ও ব্যবসা-সহ অর্থিক ক্ষেত্রে লাভ হবে।

কার্তিক পূর্ণিমা ২০২৩-এর শুভ যোগ
পঞ্চাং অনুসারে, কার্তিক পূর্ণিমা ২৬ নভেম্বর  ২০২৩ তারিখে দুপুর ৩.৫৩ মিনিট থেকে ২৭ নভেম্বর ২০২৩ তারিখে দুপুর ২.৪৫ মিনিট পর্যন্ত চলবে।

আরও পড়ুন

কার্তিক পূর্ণিমায় সর্বার্থসিদ্ধি যোগ এবং শিব যোগের সংযোগ ঘটছে। সেই সঙ্গে এ বছর কার্তিক পূর্ণিমা সোমবার। সোমবারে পড়া পূর্ণিমা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিনে শিবের পুজো করলে চন্দ্র দোষ কেটে যায় এবং লক্ষ্মীর পুজোয়  আর্থিক সমস্যা দূর হয়। এই দিন সূর্য ও মঙ্গল বৃশ্চিক রাশিতে থাকবে।

কার্তিক পূর্ণিমায় এই রাশির জাতকরা লাভবান হবে

বৃষ রাশি (Taurus)
 কার্তিক পূর্ণিমার দিনটি বৃষ রাশির জাতকদের জন্য খুব বিশেষ হতে চলেছে। কোনো বড় কাজে সাফল্য পেতে পারেন। শত্রুদের বিরুদ্ধে জয়লাভ হবে এবং অর্থ উপার্জনের বাধা কেটে যাবে। দেবী লক্ষ্মী এবং ভগবান শিবের আশীর্বাদে সম্পদের বৃদ্ধি হবে। স্বাস্থ্যের উন্নতি হবে।

Advertisement

কন্যা রাশি (Virgo)
 কার্তিক পূর্ণিমায় ঘটতে থাকা শুভ সংযোগের ঘটনা কন্যা রাশির জাতকদের ভাগ্য জাগিয়ে তুলবে। তারা নতুন চাকরির সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে কর্মকর্তাদের সহযোগিতা পাবেন। কর্মক্ষেত্রে নতুন দায়িত্ব পেতে পারেন। আপনি আপনার সন্তানদের কাছ থেকে কিছু ভাল খবর পেতে পারেন। ব্যবসায় ভালো লাভ হবে। সম্মান বৃদ্ধি হবে। আটকে থাকা টাকা উদ্ধার হতে পারে।

মিথুন  রাশি (Gemini)
 মিথুন রাশির জাতকদের পদোন্নতির সম্ভাবনা রয়েছে। অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে। আপনার কাজের প্রশংসা করা হবে। পরিবারে সুখ থাকবে। কোনো বড় কাজে সাফল্য পেতে পারেন।

তুলা রাশি (Libra)
 তুলা রাশির জাতকদের মানসিক ব্যাধি সেরে যাবে। দেবী লক্ষ্মীর কৃপায় আপনি আশীর্বাদ  হিসেবে প্রচুর সম্পদ পাবেন এবং চাকরি ও ব্যবসায় উন্নতি লাভ করবেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement