scorecardresearch
 

Ketu Dislike Zodiac: কেতু একেবারে পছন্দ করেন না ৩ রাশিকে, এঁদের সব কাজেই বাধা পড়ে

Ketu Dislike Zodiac: রাহু-কেতু নিয়ে আমরা সবাই অল্পবিস্তর ভয় পাই। আমরা ভাবি রাহু-কেতুর জন্যই হয়তো আমাদের বিভিন্ন ধরনের সমস্যা হচ্ছে। তবে রাহু-কেতু অশুভ ফল দেওয়ার পাশাপাশি শুভ ফলও প্রদান করে থাকে। জ্যোতিষশাস্ত্রে রাহু ও কেতু গ্রহের বিশেষ গুরুত্ব রয়েছে। রাহু-কেতু উভয়কেই জন্মের পর থেকে বিপরীতমুখী গ্রহ হিসাবে বিবেচনা করা হয়।

Advertisement
কেতুর অপছন্দের রাশি কেতুর অপছন্দের রাশি
হাইলাইটস
  • রাহু-কেতু নিয়ে আমরা সবাই অল্পবিস্তর ভয় পাই।

রাহু-কেতু নিয়ে আমরা সবাই অল্পবিস্তর ভয় পাই। আমরা ভাবি রাহু-কেতুর জন্যই হয়তো আমাদের বিভিন্ন ধরনের সমস্যা হচ্ছে। তবে রাহু-কেতু অশুভ ফল দেওয়ার পাশাপাশি শুভ ফলও প্রদান করে থাকে। জ্যোতিষশাস্ত্রে রাহু ও কেতু গ্রহের বিশেষ গুরুত্ব রয়েছে। রাহু-কেতু উভয়কেই জন্মের পর থেকে বিপরীতমুখী গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। কারণ, এই দুটি গ্রহ স্থির গতিতে একে অপরের থেকে বিপরীত দিকে চলে। তাদের এক রাশি থেকে অন্য রাশিতে যেতে ১৮ মাস সময় লাগে। শনির পর কেতু হল দ্বিতীয় এমন গ্রহ, যে রাশি পরিবর্তন করতে এত বেশি সময় নেয়। এই কারণে তাদের ট্রানজিটকে জ্যোতিষশাস্ত্রে একটি বড় ঘটনা বলে মনে করা হয়।

কেতুর অপছন্দের রাশি
ধর্মীয় বিশ্বাস, কুণ্ডলীতে রাহু-কেতুর ত্রুটি থাকলে সেই ব্যক্তির জীবন ঝামেলায় ভরে যায়। কেতুর কুপ্রভাব দেখা যায় তুলা, মীন এবং মকর রাশির উপর। কেতুর অপছন্দের এই ৩ রাশির জীবনে সমস্যা কোনও সময়ই শেষ হয় না। আর্থিক দিক থেকেও এই তিন রাশি পিছিয়ে থাকেন সবসময়। ব্যক্তিগত জীবনেও এই রাশিদের সমস্যা পিছু ছাড়ে না। কর্মক্ষেত্রে শত পরিশ্রম করলেও ফল মেলে অনেক দেরি করে। প্রয়োজনের তুলনায় খরচ সবসময়ই বেশি হয় এই রাশির জাতকদের। 

কেতুর প্রকোপ কমবে এই কাজগুলোতে
-যে রাশির জাতক জাতিকারা কেতু দ্বারা প্রভাবিত, তাদের ক্রোধ কমাতে নিয়মিত মা দুর্গার পুজো করা উচিত।

আরও পড়ুন

-যে ব্যক্তি নিয়মিত মা দুর্গার আরাধনা করতে পারে না, তার উচিত প্রতি রবিবার নিয়ম করে মা দুর্গার পুজো করা। এটা ভাল ফল দেবে।

-কেতুর অশুভ প্রভাব কমাতে প্রতিদিন ১০৮ বার "ওম নমো: ভগবতে বাসুদেবায়" মন্ত্রটি জপ করুন।

-কেতু বিজ মন্ত্র "ওম কে কেতবে নমঃ" প্রতিদিন ১০৮ বার পাঠ করলে কেতুর ক্রোধ থেকে মুক্তি পাওয়া যায়।

Advertisement

-কেতুর শুভ ফল পেতে লোকেদের কেতুতান্ত্রিক মন্ত্র জপ করা উচিত। এই মন্ত্রের অন্তত ১৮, ১১ বা ৫ রাউন্ড জপ করতে হবে। কেতুতান্ত্রিক মন্ত্র জপ করার সময় জপকারীকে কালো রঙের কাপড় পরিধান করতে হবে। 

Advertisement