scorecardresearch
 

Sawan Lord Shiva Favorite zodiac: ভগবান শিবের সবচেয়ে প্রিয় এই ৫ রাশি, শ্রাবণে পূর্ণ হবে মনোবাঞ্ছা

Lord Shiva Favorite zodiac Sign: জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে ৫টি রাশি মহাদেবের কাছে সবচেয়ে প্রিয় এবং শ্রাবণ মাসে, ভগবান শিব এই রাশিগুলির উপর বিশেষ আশীর্বাদ বর্ষণ করেন। শিবপুরাণ অনুসারে, ভগবান শিব স্বভাবগতভাবে অত্যন্ত নির্দোষ সাদাসিধে এবং শুদ্ধ চিত্তে পুজো করলে খুব তাড়াতাড়ি খুশি হন। বিশ্বাস অনুসারে, মেষ এবং মকর সহ ৫টি রাশির লোকেরা ভগবান শিবের কাছে সবচেয়ে প্রিয়। শ্রাবণ মাসে এই রাশির জাতক জাতিকারা যদি ভগবান শিবের আরাধনা সংক্রান্ত কিছু উপায় করেন তাহলে ভোলেনাথ তাদের সমস্ত ইচ্ছা পূরণ করেন। দেখুন এই ৫টি রাশির জাতক কারা।

Advertisement
শ্রাবণে ৫ রাশির মনোবাঞ্ছা পূরণ করবেন ভোলেবাবা শ্রাবণে ৫ রাশির মনোবাঞ্ছা পূরণ করবেন ভোলেবাবা

Lord Shiva Favorite Rashi: ভগবান শিবের পুজোর  জন্য শ্রাবণ মাসকে শ্রেষ্ঠ বলে মনে করা হয়। যদিও ভগবান শিব সবাইকে রক্ষা করেন এবং প্রত্যেকের উপর তাঁর আশীর্বাদ বর্ষণ করেন, তবে তিনি মেষ এবং মকর সহ ৫টি রাশির জাতকে বেশি পছন্দ করেন। কথিত আছে যে ভগবান শিব এই রাশির লোকদের ভাগ্য পরিবর্তন করেন এবং তাদের প্রতিটি সমস্যা থেকে রক্ষা করেন। ভগবান শিবের কৃপায় তাদের বিগড়ে যাওয়া কাজ সহজে মিটে যায় এবং ভগবান শিবের আশীর্বাদ সর্বদা তাদের উপর থাকে। দেখুন এই ৫টি রাশির জাতক কারা।

মেষ রাশি (Aries)
মঙ্গল দ্বারা শাসিত মেষ রাশিকে ভগবান শিবের ৫টি প্রিয় রাশির একটি হিসাবে বিবেচনা করা হয়। ভোলেবাবার কৃপায় তাদের সকল সমস্যা মিটে যায় এবং তার আশীর্বাদে কর্মজীবন ও ব্যবসায় উন্নতি হয়। ভগবান শিব এই জাতকদের শুভ কাজে আসা প্রতিটি বাধা দূর করেন এবং এই রাশির জাতক জাতিকারা অনেক নাম অর্জন করেন। প্রতিকার হিসেবে শ্রাবণ মাসে প্রতিদিন একটি তামার পাত্রে গুড় ও লাল চন্দন যোগ করে শিবলিঙ্গে অভিষেক করা উচিত।

কর্কট রাশি (Cancer)
কর্কট রাশির অধিপতি হল চন্দ্র যা শিব মাথায় ধারণ করেন। অতএব, কর্কটকেও ভগবান শিবের প্রিয় রাশির একটি হিসাবে বিবেচনা করা হয়। ভোলেবাবা সর্বদা কর্কট রাশির লোকদের রক্ষা করেন এবং সর্বদা তাদের বিপদ কাটিয়ে দেন। এই রাশির জাতক জাতিকারা খুব সহনশীল প্রকৃতির, তাই তাদের ধৈর্যশীল প্রকৃতির কারণে ভগবান শিব তাদের খুব পছন্দ করেন। প্রতিকার হিসাবে, আপনি প্রতিদিন শ্রাবণ মাসে একটি রুপোর পাত্র থেকে শিবলিঙ্গে দুধ নিবেদন করুন।

আরও পড়ুন

তুলা রাশি (Libra)
তুলা শুক্রের রাশি, ভগবান শিবের প্রিয় রাশিগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। এই রাশির জাতক জাতিকারা খুব আধ্যাত্মিক প্রকৃতির বলে বিবেচিত হন এবং এই কারণেই ভগবান শিব সর্বদা এই রাশির জাতক জাতিকাদের পাশে থাকেন। ভগবান শিব তাদের প্রতিটি বিগড়ে যাওয়া কাজ ঠিক  করেন এবং সর্বদা তাদের মাথায় নিজের হাত রাখেন। শ্রাবণে  প্রতিদিন, জলে চিনির মিছরি রেখে জলাভিষেক করা উচিত এবং ওম নমঃ শিবায় মন্ত্রটি জপ করা উচিত।

Advertisement

মকর রাশি (Capricorn)
মকর রাশির অধিপতি হলেন শনি মহারাজ। শনি ভগবান শিবকে তাঁর আরাধ্য মনে করেন এবং বলেন যে তিনি শুধুমাত্র ভগবান শিবের কৃপায় দণ্ডাধিকারীর পদ পেয়েছিলেন, তাই মকর রাশিও ভগবান শিবের খুব প্রিয়। এই রাশির জাতক জাতিকারা খুব পরিশ্রমী প্রকৃতির, তাই ভগবান শিব তাদের প্রতিটি কঠিন সময়ে রক্ষা করেন। প্রতিকার হিসাবে, আপনি জলে কালো তিল রাখুন এবং শ্রাবণ মাসে প্রতিদিন শিবলিঙ্গে নিবেদন করুন।

 কুম্ভ রাশি (Aquarius)
কুম্ভ রাশির জাতকরাও ভগবান শিবের কাছে খুব প্রিয়। কুম্ভ রাশির জাতক জাতিকারা স্বভাবগতভাবে অত্যন্ত সত্যবাদী এবং সর্বদা অন্যের উপকারে নিয়োজিত থাকেন। কথিত আছে যে ভগবান শিব কুম্ভ রাশির মানুষকে অকালমৃত্যু থেকে রক্ষা করেন এবং সর্বদা তাদের সুখ ও সমৃদ্ধিতে পূর্ণ রাখেন। ভগবান শিবের আশীর্বাদে তাঁরা জীবনে বড় সাফল্য অর্জন করেন। প্রতিকার হিসাবে, শ্রাবণ  মাসে প্রতিদিন শিবলিঙ্গে আখের রস নিবেদন করুন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement