scorecardresearch
 

Shiva Favourite Zodiac Sign: এঁদেরকে বিপদে ফেলা খুব কঠিন, শিবঠাকুরের বড় প্রিয় এই ৫ রাশি

Shiva Favourite Zodiac Sign: এই সৃষ্টির রক্ষাকর্তা মহাদেব। যাঁর কাছে রয়েছে শক্তির ভান্ডার। হিন্দু ধর্মের আদি দেবতা হলেন ভগবান শিব। তিনি আবার শঙ্কর নামেও পরিচিত। কেউ আরাধনা করে দেবাদিদেব নামে। তন্ত্র সাধনায় তিনি ভৈরব নামেও পরিচিত। বাঙালির কাছে তিনি শিবঠাকুর। অল্পেই সন্তুষ্ট। সোমবারের দিনটি শিবজিকে অর্পণ করা হয়েছে।

Advertisement
মহাদেবের প্রিয় এই ৫ রাশি মহাদেবের প্রিয় এই ৫ রাশি
হাইলাইটস
  • হিন্দু ধর্মের আদি দেবতা হলেন ভগবান শিব।

এই সৃষ্টির রক্ষাকর্তা মহাদেব। যাঁর কাছে রয়েছে শক্তির ভান্ডার। হিন্দু ধর্মের আদি দেবতা হলেন ভগবান শিব। তিনি আবার শঙ্কর নামেও পরিচিত। কেউ আরাধনা করে দেবাদিদেব নামে। তন্ত্র সাধনায় তিনি ভৈরব নামেও পরিচিত। বাঙালির কাছে তিনি শিবঠাকুর। অল্পেই সন্তুষ্ট। সোমবারের দিনটি শিবজিকে অর্পণ করা হয়েছে। এইদিন শিবের পুজো করলে ভক্তের ওপর প্রসন্ন হন দেবাদিদেব। সকলেই তাঁর কৃপাধন্য কিন্তু বিশেষ কয়েকটি রাশির জাতকদের শিবের কাছে বেশি প্রিয় বলে মনে করা হয়। ভগবান শিবের কৃপায় এই রাশির জাতকদের সব কাজ সহজে হয়ে যায়।

মেষ রাশি
এই রাশির জাতকেরা শিবের খুবই প্রিয় হয়ে থাকেন এই রাশির জাতকদের বিশেষ পছন্দ করেন তিনি। মেষ রাশির জাতকদের কোনও কাজে বাধা এলেও তা কেটে যায়। এঁরা মহাদেবের আশীর্বাদে প্রত্যেক কাজে সাফল্য পান। এদের আর্থিক পরিস্থিতি ভালই থাকে। মহাদেবের আশীর্বাদে মেষ রাশির জাতক জাতিকাদের জীবনের সমস্ত ঝামেলা ও চ্যালেঞ্জের সহজে অবসান ঘটে। এই রাশির জাতকরা জীবনে সহজে উন্নতি করে।

বৃশ্চিক রাশি
ভোলেনাথের বিশেষ আশীর্বাদ রয়েছে এই রাশিদের ওপর। এই রাশির জাতক-জাতিকারা খুব সাহসী প্রকৃতির হয়। তাদের লক্ষ্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম করতে হয়। এই রাশির জাতক-জাতিকারা কোনও কঠিন পরিস্থিতিতে ভয় পায় না। এই রাশির জাতকরা খুব আবেগপ্রবণ প্রকৃতির হয় এবং মানুষকে সাহায্য করার জন্য সর্বদা প্রস্তুত থাকে। এই কারণেই ভোলেনাথ এই রাশির মানুষদের খুব পছন্দ করেন। 

আরও পড়ুন

মকর রাশি
এই রাশির অধিপতি হলেন শনিদেব, যিনি শিবের কৃপায় ন্যায়ের দেবতার সম্মান পেয়েছেন। এই রাশির জাতক জাতিকাদের উপর সর্বদা ভগবান শিবের আশীর্বাদ থাকে। এই রাশির জাতক জাতিকারা যদি একাগ্র চিত্তে শিবের আরাধনা করেন, তাহলে তাদের জীবনে কখনও ব্যর্থতার সম্মুখীন হতে হয় না। সংকটের সময়ে ভগবান শিবের পঞ্চাক্ষরী মন্ত্র ওম নমঃ শিবায় জপ করলে সব সমস্যা দূর হয়।

Advertisement

কুম্ভ রাশি
কুম্ভও ভগবান শিবের প্রিয় রাশিগুলির মধ্যে একটি। এই রাশিটিও শনিদেবের কৃপাধন্য। এই রাশির জাতক জাতিকাদের ভগবান শঙ্করকে খুশি করার জন্য খুব বেশি পরিশ্রম করতে হয় না। কুম্ভ রাশির জাতক জাতিকারা মনেপ্রাণে সত্য এবং সর্বদা অন্যের ভাল চায়।

মীন রাশি
মীন রাশির জাতকদের মধ্যে আধ্যাত্মিক ভাব ও সহানুভূতি প্রবল। মীন শিবের প্রিয় রাশিক্র। মীন রাশির জাতক জাতিকাদের মধ্যে ঐশ্বরিক চেতনা বেশি। তাই তারা শিবের আশীর্বাদ লাভ করে। ভগবান শিবের কৃপায় এই রাশির জাতকরা জীবনে কখনও হতাশ হয় না। এই রাশির জাতকরা সবসময় ভোলানাথের আশীর্বাদ নিয়ে এগিয়ে যায়।

Advertisement