scorecardresearch
 

Shiva Favourite Zodiac Signs: শিবের প্রিয় এই ৪ রাশি, বাধাবিঘ্ন দূর করেন মহাদেব, সমৃদ্ধিলাভ করান

শিবের কৃপায় জীবনের সমস্ত ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়। শিবশঙ্কর তাঁর প্রতিটি ভক্তের কষ্ট দূর করেন। কিন্তু জ্যোতিষশাস্ত্রে এমন কিছু রাশি রয়েছে যাঁদের উপর সম্বৎসর থাকে শিবের আশীর্বাদ। চলুন জেনে নিই সেই ৪টি রাশি সম্পর্কে।

Advertisement
Shiva Lucky Zodiac Signs Shiva Lucky Zodiac Signs
হাইলাইটস
  • শিবের প্রিয় ৪ রাশি।
  • জীবনে কখনও আসে না বাধাবিঘ্ন।

সোমবার বাবার বার। শিবকে উদ্দেশ্যে করে উৎসর্গ করা হয়। এই দিনে শিবের আরাধনা করলে তাঁর বিশেষ আশীর্বাদ মেলে। সেই সঙ্গে এই দিনে শিবের রুদ্রাভিষেক করলে ভক্তদের সব ইচ্ছা পূরণ হয়। কথিত আছে, শিবের কৃপায় জীবনের সমস্ত ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়। শিবশঙ্কর তাঁর প্রতিটি ভক্তের কষ্ট দূর করেন। কিন্তু জ্যোতিষশাস্ত্রে এমন কিছু রাশি রয়েছে যাঁদের উপর সম্বৎসর থাকে শিবের আশীর্বাদ। চলুন জেনে নিই সেই ৪টি রাশি সম্পর্কে।

মেষ- জ্যোতিষ শাস্ত্র অনুসারে মেষ রাশির অধিপতি হলেন মঙ্গল। মঙ্গলকে শিবের একটি অংশ হিসাবে বিবেচনা করা হয়। লোকবিশ্বাস, মঙ্গলের কৃপায় এই রাশির জাতক-জাতিকারা ভগবান শিবের বিশেষ আশীর্বাদ পান। তাঁদের পাশে থাকেন খোদ মহাদেব। সমস্ত রকম বাধাবিঘ্ন থেকে দূরে রাখেন তিনি। মেষ রাশির জাতক-জাতিকারা শিবের উপাসনা করলে সেরা ফল পান। সোমবার শিবলিঙ্গে অভিষেক করলে জীবনের সমস্ত ঝামেলা দূর হয়ে যায়।

বৃশ্চিক- জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃশ্চিক রাশির অধিপতি মঙ্গল। এই রাশির জাতক-জাতিকাদের উপর রয়েছে শিবের বিশেষ আশীর্বাদ। এই রাশির জাতক-জাতিকাদের উপর থাকে শিবের কৃপা। জীবনে তাঁরা উন্নতিলাভ করেন। মহাদেব তাঁদের বাধা দূর করেন। প্রতি সোমবার শিবলিঙ্গে এক গ্লাস জল অর্পণ করলে বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা পান ভোলেবাবার কৃপা। সমস্ত ঝামেলা দূর হয়ে যায়। এ ছাড়া সব ধরনের ভয় থেকে মুক্তি পান।

আরও পড়ুন

মকর- জ্যোতিষশাস্ত্র অনুসারে,মকর রাশি হল শিবের অন্যতম প্রিয় রাশি। এই রাশির অধিপতি হলেন শনিদেব। যিনি শিবের প্রিয় ভক্ত। তাই মকর রাশির মানুষের উপর শিবের বিশেষ আশীর্বাদ রয়েছে। লোকবিশ্বাস, এই রাশির জাতক-জাতিকারা সোমবার শিবলিঙ্গে বেলপত্র, গঙ্গার জল, গরুর দুধ অর্পণ করলে সমস্ত ঝামেলা দূর হয়ে যায়। এর পাশাপাশি সব কাজে সাফল্যও পাওয়া যায়।

Advertisement

কুম্ভ - কুম্ভ রাশির অধিপতি শনিদেব। এ কারণে শনি ও শিবের বিশেষ কৃপা এই রাশির জাতক-জাতিকারাও পান। তাঁদের উপর সবসময় থাকে শিবের হাত। জীবনে অগ্রগতি করেন তাঁরা। শিবলিঙ্গে জল ঢাললে দূর হয় সমস্ত বাধা। জীবনে সাফল্য লাভ করেন কুম্ভ রাশির জাতক-জাতিকারা। 

Advertisement