scorecardresearch
 

Mangal Gochar 2023 Daridra Yoga: মঙ্গল গোচরে 'দারিদ্র যোগ', আগামী ৫২ দিন সমস্যা বাড়বে ৩ রাশির জীবনে

Mangal Gochar 2023 Daridra Yoga: কর্কট রাশিতে মঙ্গল আসার কারণে খুব অশুভ দ্রারিদ্র যোগ তৈরি হচ্ছে, আগামী ৫২ দিন এই ৩টি রাশির জন্য খুব কঠিন হবে, ঋণ নেওয়ার মত পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হতে পারে।

Advertisement
মঙ্গল গোচরে সমস্যা বাড়বে ৩ রাশির মঙ্গল গোচরে সমস্যা বাড়বে ৩ রাশির

Mangal Gochar 2023: কর্কট রাশিতে মঙ্গল গ্রহের গোচর একটি খুব অশুভ সংয়োগের হতে চলেছে। আসলে মঙ্গল কর্কট রাশিতে যাওয়ার কারণে কিছু রাশির জন্য খারাপ যোগ তৈরি হবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি, মঙ্গল এবং রাহুর মতো অশুভ গ্রহগুলি যখন কোনও রাশি থেকে  দ্বিতীয়, ষষ্ঠ, অষ্টম বা দ্বাদশ তম ঘরে অবস্থান করে তখন তারা দারিদ্র যোগ গঠন করে। দারিদ্র্য যোগ ব্যক্তির অর্থনৈতিক অগ্রগতি ও সমৃদ্ধি বাধাগ্রস্ত করে। এমতাবস্থায় ব্যক্তির সঞ্চিত পুঁজিও কোনো না কোনো কারণে ব্যয় হয়, তাকে ঋণ দেওয়ার মত পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হতে পারে। এমতাবস্থায়, মঙ্গল গ্রহের এই গোচরের কারণে তৈরি হওয়া দরিদ্র যোগের কারণে ৫২ দিন ধরে তিনটি রাশির জাতকরা খুব সমস্যায় পড়তে চলেছে। এসব সমস্যা এড়াতে তাদেরও কিছু ব্যবস্থা নিতে হবে।

মিথুন রাশি (Gemini)
দারিদ্র যোগের কারণে মিথুন রাশির জাতক জাতিকাদের অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে। এই সময়ে আপনি অনেক কাজে আটকা পড়ে থাকতে পারেন। এই সময়ে আপনার ব্যয় বাড়বে এবং আপনার আয়ও কম হবে। ফলস্বরূপ, আপনি  ঋণ নেওয়ার অবস্থায় থাকতে পারেন। মিথুন রাশির জাতকদের এই সময়ে কোনো ব্যবসায় বিনিয়োগ না করার পরামর্শ দেওয়া হচ্ছে। এতে আপনার অনেক ক্ষতি হতে পারে। এর পাশাপাশি এই সময়ে আপনার কথাবার্তাকে নিয়ন্ত্রণ করারও প্রয়োজন রয়েছে। আপনার কথাবার্তা নিয়ন্ত্রণ করুন। এই সময়ে আপনি শত্রুদের মুখোমুখি হতে  পারেন।
প্রতিকার: শনি গাছের নীচে সর্ষের তেলের প্রদীপ জ্বালিয়ে প্রদক্ষিণ করুন।

মকর রাশি (Capricorn)
মকর রাশির জাতকরাও দারিদ্র যোগের কারণে সুবিধা পাবেন না। মকর রাশির জাতক জাতিকাদের এই সময়ে অত্যন্ত সতর্ক থাকতে হবে। এই সময়ে কেউ আপনাকে প্রতারণা করার চেষ্টা করতে পারে। যার প্রভাব আপনার আর্থিক অবস্থার উপর দেখা যাবে। শুধু তাই নয়, দারিদ্র যোগের প্রভাবে আপনার বিবাহিত জীবন ব্যাপকভাবে প্রভাবিত হতে চলেছে। এই সময়ে আপনাকে কিছু বিবাদের সম্মুখীন হতে হবে। তাই আপনার শান্ত থাকার চেষ্টা করা উচিত নয়তো আপনার মেজাজ হারানো সম্পর্কের মধ্যে ফাটল সৃষ্টি করতে পারে।
প্রতিকার: আগামী ৫২ দিন প্রতি রবিবার এবং বৃহস্পতিবার দরিদ্রদের কিছু দান করতে ভুলবেন না। আপনি চাইলে খাদ্য ও বস্ত্র দান করতে পারেন।

Advertisement

মীন রাশি (Pisces)
মীন রাশির জাতক জাতিকাদের কর্কট রাশিতে মঙ্গল গোচরের ফলে গঠিত দারিদ্র যোগের কারণে খুবই সতর্ক থাকতে হবে। এই সময়ে, আপনি মানসিকভাবে বিপর্যস্ত থাকতে পারেন। এর পাশাপাশি আপনাকে শারীরিক ও আর্থিক সমস্যারও সম্মুখীন হতে হবে। আপনাকে আপনার বাজেটের কথা মাথায় রেখে সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। কোন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে আপনাকে আপনার গুরুজন বা বন্ধুদের সঙ্গে আলোচনা করার পরামর্শ দেওয়া হচ্ছে। এছাড়াও, এই সময়ের মধ্যে কোনও আইনি বিষয়ে জড়ানো এড়িয়ে চলুন।
প্রতিকার: দেবী লক্ষ্মীর পুজো করুন এবং তাঁর মন্ত্রগুলি কমপক্ষে ১০৮ বার জপ করুন। আপনি যদি প্রতিদিন এটি করতে না পারেন তবে শুক্রবার অবশ্যই মা লক্ষ্মীর মন্ত্র জপ করুন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement