scorecardresearch
 

Nag Panchami Rashifal: শ্রাবণের নাগপঞ্চমী কবে? ভাগ্য বদলাতে চলেছে ৩ রাশির, সমৃদ্ধির যোগ

প্রতি বছর শ্রাবণ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে এই উৎসব পালিত হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে পুজো করলে সাপের হাত থেকে পরিবার রক্ষা পায়।

Advertisement
নাগপঞ্চমীর রাশিফল। নাগপঞ্চমীর রাশিফল।
হাইলাইটস
  • অগাস্টে নাগ পঞ্চমী।
  • ৩ রাশির উন্নতি।

সনাতন হিন্দু ঐতিহ্য অনুসারে সমস্ত জীবকে সমান দেওয়া হয়। তেমনই একটি উৎসব হল নাগ পঞ্চমী। যা সাপ বা সর্প দেবতাকে উৎসর্গ করা হয়। প্রতি বছর শ্রাবণ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে এই উৎসব পালিত হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে পুজো করলে সাপের হাত থেকে পরিবার রক্ষা পায়। এছাড়া যাঁদের কোষ্ঠীতে কালসর্প দোষ আছে তাঁরা নাগ পঞ্চমীর পুজো করলে উপকার পাওয়া যায়। আসুন নাগপঞ্চমীর তিথি ও শুভ সময় সম্পর্কে বিস্তারিত জানি।

শুভ সময়- সনাতন হিন্দু পঞ্জিকা অনুসারে, ২০২৩ সালের শ্রাবণ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথি ২১ অগাস্ট রাত সাড়ে ১২টা থেকে শুরু হবে। শেষ হবে ২২ অগাস্ট দুপুর ২টো ১ মিনিটে। উদয় তিথি অনুসারে নাগপঞ্চমী পালিত হবে ২১ অগাস্ট, সোমবার। নাগপঞ্চমীর দিনে প্রায় আড়াই ঘণ্টার একটি শুভ সময় রয়েছে। নাগ পঞ্চমীর দিন সকাল ৫টা ৫৩ মিনিট থেকে সকাল ৮টা ৩০ মিনিট পর্যন্ত পুজোর জন্য শুভ সময়। অন্যদিকে নাগপঞ্চমীতে আরও ২টি শুভ যোগও তৈরি হচ্ছে। নাগ পঞ্চমীর দিন মনসাকে হলুদ, সিঁদুর, চাল ও ফুল নিবেদন করুন। এবার কাঁচা দুধে ঘি ও চিনি মিশিয়ে অভিষেক করুন। 

বৃষ রাশি- বৃষ রাশির জাতক-জাতিকাদের জন্য নাগ পঞ্চমী খুব শুভ হতে চলেছে। এই সময়ে আপনি বিনিয়োগের সম্পূর্ণ সুবিধা পাবেন। চাকরি পরিবর্তন এবং বেশি বেতন পাওয়ার জন্যও সময় অনুকূল। ভাগ্য আপনার পক্ষে থাকবে। গাড়ি ও সম্পত্তি কেনার উপযুক্ত সময়। রিয়েল এস্টেট বা সম্পত্তি সংক্রান্ত কাজের জন্যও সময়টি ভালো। প্রেমের সম্পর্ক ভালো থাকবে। দাম্পত্য জীবন সুখের হবে।

আরও পড়ুন

সিংহ রাশি- সিংহ রাশির জাতক-জাতিকারা ভাগ্যের সমর্থন পাবেন। অনেক সমস্যা সমাধানের জন্য এটি গুরুত্বপূর্ণ সময়। সময়ের সঙ্গে সঙ্গে আপনার ব্যক্তিত্বের উন্নতি হবে। মানুষের প্রতি আপনার আস্থা বাড়বে। এই সময়ে স্বাস্থ্য ভালো থাকবে। অপ্রত্যাশিত উৎস থেকে নানা ধরনের আর্থিক সুবিধা পাবেন। এই সময়ে বিবাহিত জীবনে সমৃদ্ধি আসবে। নানা সমস্যা থেকে মুক্তি পাবেন।

Advertisement

তুলা রাশি- তুলা রাশির জাতক-জাতিকারা উল্লেখযোগ্য ফল পাবেন। নানা কাজে সাফল্যের সম্ভাবনা বৃদ্ধি পাবে। আপনার ব্যক্তিত্ব উন্নত হবে। আপনি উল্লেখযোগ্য ফল পাবেন। আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আপনার কাজের ফল অনুকূল হবে। দাম্পত্য জীবনে সুখ থাকবে। 

Advertisement