scorecardresearch
 

Nag Panchami Lucky Zodiac: ২৪ বছর পর নাগপঞ্চমী অদ্ভূত সংযোগ, শুভ যোগে উজ্জ্বল ৪ রাশির ভাগ্য

Nag Panchami 2023: হিন্দু পঞ্চাঙ্গ অনুসারে, প্রতি বছর শ্রাবণ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে নাগপঞ্চমী পালিত হয়। এই বছর এই সংযোগের ঘটনাটি অত্যন্ত শুভ বলে মনে করা হচ্ছে কারণ এই দিনটি শিবের আশীর্বাদ পাওয়ার জন্যও শুভ। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য এই শুক্ল যোগ শুভ হবে।

Advertisement
 নাগপঞ্চমী থেকে ভাগ্যের সঙ্গ পাবে ৪ রাশি নাগপঞ্চমী থেকে ভাগ্যের সঙ্গ পাবে ৪ রাশি


Nag Panchami Zodiac: শ্রাবণ মাসে নাগপঞ্চমীর উৎসব অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে পালিত হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, এই বছর এই উৎসবটি ২১ অগাস্ট পালিত হচ্ছে। নাগপঞ্চমীর দিন সোনা, রুপো, কাঠ ও মাটির কলম এবং হলুদ চন্দনের কালি দিয়ে পাঁচটি ফণাযুক্ত সাপ তৈরি করা হয়। এরপর খির, কমল পঞ্চামৃত, ধূপ, নৈবেদ্য  ইত্যাদি দিয়ে তাদের পূজা করা হয়। এই পুজোর পর ব্রাহ্মণদের মধ্যে পায়েস ও লাড্ডুর প্রসাদ বিতরণ করা হয়।

 নাগ পঞ্চমীর দিনে সাপের পুজো খুবই ফলদায়ক বলে মনে করা হয়। এবার নাগ পঞ্চমীতে অনেকগুলি শুভ যোগ তৈরি হচ্ছে, যা কিছু রাশির জাতকদের উপকার করবে। শ্রাবণ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে পালিত হয় নাগপঞ্চমী। এই দিনে সাপের বিশেষ পূজা করা হয়। এবার নাগ পঞ্চমী পালিত হবে ২১ আগস্ট সোমবার। সোমবার নাগপঞ্চমী পালন করা খুবই শুভ,  কারণ সাপরা শিবের উপাসক এবং সোমবার ভোলানাথকে উৎসর্গ করা হয়। তাই নাগপঞ্চমীর দিনে সর্প দেবতার সঙ্গে শিবের পূজা করলে বিশেষ উপকার পাওয়া যাবে। এবার, সোমবার নাগ পঞ্চমী হওয়ায়  সর্বার্থ সিদ্ধি যোগের একটি শুভ সংযোগের  ঘটনা ঘটছে। এর প্রভাবের কারণে নাগপঞ্চমীর দিন কিছু রাশির ভাগ্য উজ্জ্বল হতে চলেছে। 

হিন্দু পঞ্চাঙ্গ অনুসারে, নাগপঞ্চমীতে কিছু রাশির জন্য শুভ সংযোগের  ঘটনা ঘটবে। এই বছর ভোলানাথের আশীর্বাদ পেতে নাগপঞ্চমীর দিন শুক্ল যোগ তৈরি  হচ্ছে। যা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এর পাশাপাশি শ্রাবণ মাসে সোমবার নাগপঞ্চমী পড়ছে, যা ভগবান শিবকে উৎসর্গ করা হয়। এমন পরিস্থিতিতে ভগবান শিবের আশীর্বাদ পাওয়া একটি বিরল সংযোগের ঘটনা। আসুন জেনে নেওয়া যাক নাগপঞ্চমীর উৎসব এই বছর কোন রাশির জাতকদের জন্য সুদিন নিয়ে আসতে চলেছে।

আরও পড়ুন

Advertisement

মেষ রাশি (Aries)
মেষ রাশির জাতক জাতিকারা নাগপঞ্চমীতে আর্থিক সুবিধা পেতে চলেছেন। সব সমস্যা থেকে মুক্তি মিলবে। সেই সঙ্গে ব্যবসায় লাভও হতে চলেছে। অগ্রগতিও হবে।

ধনু রাশি (Sagittarius)
ধনু রাশির জাতকদের জন্যও নাগপঞ্চমীতে শুভ সংযোগ তৈরি হচ্ছে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা পেতে চলেছেন। বিবাহিত জীবন সুখের হতে চলেছে। সেই সঙ্গে সব কাজেই সাফল্য অর্জিত হতে চলেছে।

বৃশ্চিক রাশি (Scorpio)
এই রাশির জাতক জাতিকারা নাগপঞ্চমীর দিনে প্রচুর সম্পদ পেতে পারেন। একই সময়ে, ব্যবসায় পার্টনারের সঙ্গে  সুসম্পর্ক বজায় থাকবে। যার কারণে আপনি ভবিষ্যতে লাভ পেতে পারেন।

কুম্ভ রাশি (Aquarius)
কুম্ভ রাশির জাতক জাতিকারা নাগপঞ্চমীর দিন ভাগ্যের সঙ্গ পেতে  পারেন। পাশাপাশি  আপনি আয়ের ক্ষেত্রে অর্থিক সুবিধা পেতে পারেন। কুম্ভ রাশির জাতকদের জন্য নাগপঞ্চমীর দিনটি সৌভাগ্যের প্রমাণ হবে। মন্দিরে গিয়ে শিবের পুজো  করলে শুভ ফল পাওয়া যাবে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement