scorecardresearch
 

Numerology Shani Favourite Number: মাসের এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা হন শনির জাতক, দেরিতে সাফল্য

সংখ্যাতত্ত্ব নির্ভর করে মূলাঙ্কের উপর। ব্যক্তির জন্ম তারিখ দেখে স্থির হয়, তাঁর ভাগ্য। সংখ্যাতত্ত্ব অনুসারে এমন কয়েকটি জন্ম তারিখে ব্যক্তি রয়েছেন যাঁদের উপর সর্বদা কৃপাদৃষ্টি থাকে শনির।       

Advertisement
Numerology Numerology
হাইলাইটস
  • মাসের তিনটি তারিখে জন্ম হলে শনিদেবের প্রিয় হন।
  • ৮ মূলাঙ্কের ব্যক্তিত্ব ও স্বভাব।

জ্যোতিষের মতোই সংখ্যাতত্ত্ব। জ্যোতিষে রাশির উপর ভিত্তি করে চলে ভাগ্যগণনা। ব্যক্তির অতীত-ভবিষ্যৎ ও বর্তমান সম্পর্কে মেলে আভাস। সংখ্যাতত্ত্ব নির্ভর করে মূলাঙ্কের উপর। ব্যক্তির জন্ম তারিখ দেখে স্থির হয়, তাঁর ভাগ্য। কারও জন্ম তারিখ ১৫ হলে মূলাঙ্ক হবে (১+৫) ৬। অনুরূপভাবে ১০ তারিখে জন্ম হলে মূলাঙ্ক হবে ১ (১+০)। সংখ্যাতত্ত্ব অনুসারে এমন কয়েকটি জন্ম তারিখে ব্যক্তি রয়েছেন যাঁদের উপর সর্বদা কৃপাদৃষ্টি থাকে শনির।       

সংখ্যাতত্ত্ব অনুসারে,প্রতিটি সংখ্যা একটি বা অন্য গ্রহের সঙ্গে সম্পর্কিত। তেমনই মূলাঙ্ক ৮। মূলাঙ্ক ৮-এর অধিপতি হলেন ন্যায়ের দেবতা শনিদেব। সেই কারণেই মূলাঙ্ক ৮-এর জাতক-জাতিকাদের মধ্যে শনির দোষ ও গুণ দেখা যায়। যে ব্যক্তিরা মাসের ৮, ১৭ এবং ২৬ তারিখে জন্মগ্রহণ করেন, তাঁদের মূলাঙ্ক হয় ৮। শনি গ্রহের গতি যেমন সবচেয়ে ধীর। ঠিক তেমনই এই মূলাঙ্কের জাতক-জাতিকারা ধীরে ধীরে জীবনে সাফল্য অর্জন করেন।

স্বভাব- ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা হন রহস্যময়। কখন তাঁদের মনে কী চলছে এবং তাঁরা কী করবেন, কেউ আগাম অনুমান করতে পারেন না। উল্লেখ্য,৮ ভারতের প্রধানমন্ত্রীরও মূলাঙ্ক। তাঁর জন্ম তারিখ ১৭। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা দেরিতে উন্নতি করেন। একটা সময় পৌঁছন শীর্ষস্থানে। প্রধানমন্ত্রীকে দেখলেই সেটা বুঝতে পারবেন। তিনিও অনেকটা পরে নিজের রাজনীতির কেরিয়ার শুরু করেছিলেন। প্রথমবার লোকসভার সাংসদ হয়েই প্রধানমন্ত্রী হয়েছিলেন। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা দেখনদারি একেবারেই পছন্দ করেন না। প্রতিটি বিষয় নিয়ে গভীরভাবে চিন্তা করেন। তাঁরা ভাগ্যের চেয়ে তাদের কর্মে বেশি বিশ্বাস করে। তাই তাঁরা যে কোনও কাজে সাফল্য পেতে কঠোর পরিশ্রম করেন। এই ধরনের জাতক-জাতিকারা একবার কোনও কাজ হাতে নিলে তা সম্পূর্ণ করেই ছাড়েন। সব পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিতে পারেন। তোষামোদ পছন্দ করেন না। নিজেও কাউকে তোষামোদ করেন না। 

আরও পড়ুন

Advertisement

প্রেম ও বন্ধুত্ব- ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা সবার সঙ্গে ভালভাবে মিশতে পারেন। যদিও তাঁদের বন্ধুর সংখ্যা খুবই সীমিত। খুব বেশি বন্ধুত্ব পছন্দ করেন না। তাঁদের প্রেমের সম্পর্কও চিরস্থায়ী হয় না। স্ত্রীর সঙ্গেও মতভেদ দেখা দেয়।

পেশাগত জীবন- এই মূলাঙ্কের ব্যক্তিরা পরিশ্রম করেন। আর সেজন্য শনিদেব তাঁদের শুভ ফল দেন। জীবনে দেরিতে হলেও তাঁরা সাফল্য পান। তাঁরা কঠোর পরিশ্রম করলে লাভবান হন। শনি গ্রহ সংক্রান্ত কাজ এই মূলাঙ্কের জন্য উপযুক্ত। ইঞ্জিনিয়ারিং, তেল, পেট্রোল পাম্প, ইলেকট্রনিক্স, অটোমোবাইল, রিয়েল এস্টেট, নির্মাণ ইত্যাদি সম্পর্কিত কাজে সাফল্যের সম্ভাবনা বেশি।

অর্থনৈতিক অবস্থা- এই মূলাঙ্কের জাতক-জাতিকাদের টাকা জমানোর অভ্যাস আছে। তাঁদের অর্থের অভাব হয় না। এই জাতক-জাতিকারা বাড়াবাড়ি একদম পছন্দ করেন না। তাঁরা খুব সাবধানে অর্থ বিনিয়োগ করতে পছন্দ করেন। তাঁরা পরিশ্রম করেই ধনী হন। শনির কৃপায় অর্থার্জনের পথে কোনও বাধা থাকে না। খালি পরিশ্রম করতে হবে।

ভাগ্যবান সংখ্যা, রং এবং দিন- ৮ মূলাঙ্কের জাতক-জাতিকাদের শুভ দিন শুক্রবার। শুক্রবারেই তাদের নতুন কোনো কাজ শুরু করা উচিত। রাডিক্স 8-এর শুভ তিথি হল 8, 17 এবং 26। এদের শুভ রং কালো ও হালকা নীল।

TAGS:
Advertisement