scorecardresearch
 

Numerology: কৃষ্ণের মতো স্বভাব এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা, দেরিতে সাফল্য

সংখ্যাতত্ত্বে ব্যক্তির জন্মের তারিখ ও নামের ভিত্তিতে চলে গণনা। এই গণনায় ১ থেকে ৯ পর্যন্ত রয়েছে মূলাঙ্ক।

Advertisement
numerology। সংখ্যাতত্ত্ব। numerology। সংখ্যাতত্ত্ব।
হাইলাইটস
  • ৮ মূলাঙ্কের জাতক-জাতিকাদের সঙ্গে শ্রীকৃষ্ণের মিল।
  • দেরিতে সাফল্য পান তাঁরা।

রাশির মতোই সংখ্যাতত্ত্বের ভিত্তিতে যে কোনও ব্যক্তির প্রকৃতি ও স্বভাব বলে দেওয়া যায়। সংখ্যাতত্ত্বে ব্যক্তির জন্মের তারিখ ও নামের ভিত্তিতে চলে গণনা। এই গণনায় ১ থেকে ৯ পর্যন্ত রয়েছে মূলাঙ্ক। সংখ্যাতত্ত্ব অনুসারে, শ্রীকৃষ্ণের নামের  মূলাঙ্ক ৮। এই ৮ মূলাঙ্কের ব্যক্তিদের স্বভাব ও আচারব্যবহার হয় দ্বারকার অধিপতির মতো। জন্মাষ্টমীর পুণ্য দিনে জেনে নিন কোন কোন তারিখে শ্রীকৃষ্ণের মতো ব্যক্তিত্বের অধিকারী হওয়া যায়- 

সংখ্যাতত্ত্ব অনুসারে, 'KRISHNA' নামের মূলাঙ্ক ৮। ১ থেকে ৯ পর্যন্ত মূলাঙ্ক হয়। এই যেমন কারও জন্ম মাসের ১৭ তারিখে হলে মূলাঙ্ক হয় ৮। ১ ও ৭-এর যোগফল ৮। ৮, ১৭ ও ২৬ তারিখে জন্মালে এই মূলাঙ্ক হয়। ৮। যে মূলাঙ্ক শ্রীকৃষ্ণের। কেমন হন ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা? বলে রাখি, এই মূলাঙ্কের অধিপতি শনিদেব। তাই সৎ পথে থাকলে, পরিশ্রম করলে, সর্বদা সত্য কথা বললে এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা জীবনে প্রচুর উন্নতি করেন। কোনও বাধাবিঘ্ন আসে না তাঁদের পথে। 

প্রচণ্ড বুদ্ধিমান- দূরদর্শী হন ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা। যে কোনও জিনিস বা ঘটনার আগাম অনুমান করতে পারেন। এই জাতক-জাতিকাদের ব্যবসায়ী হওয়ার প্রবল সম্ভাবনা। শ্রীকৃষ্ণের মতোই তাঁরা ধৈর্য্য ধরতে জানেন। তাঁরা স্থিতধী হন। প্রচণ্ড স্থিরবুদ্ধিতে কাজ করতে পারেন। অন্যদের সহযোগিতাও করেন তাঁরা। বন্ধুদেরও সাহায্য করেন ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা।

পরিশ্রমী ও সাহসী- ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা হন প্রচণ্ড পরিশ্রমী। তাঁরা কর্মঠ ও সৎ হন। জীবনে বড় সাফল্য পাওয়ার জন্য তাঁরা চেষ্টার ত্রুটি রাখেন না। সাফল্য পানও। সেজন্য লড়াই করতেও পিছপা হন না। 

দেরিতে ধনী হন- প্রচুর টাকাপয়সা কামান ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা। শ্রীকৃষ্ণের মতোই যৌবনে নয়, বরং অনেকটা দেরিতেই তাঁরা ঐশ্বর্য ও ধনসম্পদের অধিকারী হন। এমনকি গরিব পরিবারে জন্মালেও তাঁরা হন ধনী। নিজের পরিশ্রমেই এগিয়ে যান। 

Advertisement

বিশ্বাসযোগ্য- ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা হন গম্ভীর। তবে তাঁদের মন নরম। তাঁরা বিশ্বাসযোগ্য হন। সকলের আস্থার মর্যাদা দেন। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা নিজের কাজ মন দিয়ে করেন। 

ভাল বন্ধু- ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা খুব সহজে বন্ধু তৈরি করেন না। তাঁরা কম কথা বলেন। তবে কাউকে বন্ধু ভাবলে সবসময় তাঁর পাশে দাঁড়ান। 

লক্ষ্যের দিকে চোখ- চাপা স্বভাবের হন ৮ মূলাঙ্কের জাতক-জাতিকারা। কাউকে নিজের মনের কথা বলেন না। নিজের লক্ষ্যের দিকে অবিচল থাকেন। রাজনীতি করলে সফল হন তাঁরা। ব্যবসাতেও হন সফল। 

দুর্বলতা- উচ্চাকাঙ্ক্ষী হওয়ায় জীবনে নানা সমস্যায় পড়েন। সব কাজে কর্তৃত্ব ফলাতে যান। ফলে অনেকের পছন্দের পাত্র হন না। ঠোঁটকাটা হন, বাস্তব কথা বলেন, তাই অনেকের কাছেই প্রিয়পাত্র হয়ে উঠতে পারেন। 

TAGS:
Advertisement