scorecardresearch
 

Somvati Amavasya Lucky Zodiac: সোমবতী অমাবস্যায় সৌভাগ্য যোগ এবং বিশাখা নক্ষত্রের শুভ সংযোগ, আয় বাড়বে ৫ রাশির

Somvati Amavasya 2023 Lucky Zodiac: ১৩ নভেম্বর ২০২৩ একটি খুব বিশেষ দিন। এই দিনে সোমবতী অমাবস্যা কার্তিক অমাবস্যার সঙ্গে মিলে যাচ্ছে। এই দিন গোবর্ধন পুজো করা হবে এবং এই দিনে ভগবান কৃষ্ণের পুজোও করা হবে। গোবর্ধন পুজোর দিনে, সর্বার্থসিদ্ধি যোগ, সৌভাগ্য যোগ সহ অনেকগুলি শুভ যোগ তৈরি হচ্ছে, যার কারণে অনেক রাশির জন্য দিনটি শুভ হতে চলেছে। এই শুভ যোগের প্রভাব পড়বে বৃষ, সিংহ-সহ ৫টি রাশির উপর। এছাড়াও, সোমবার মহাদেব এবং চন্দ্র দেবকে উৎসর্গ করা হয়।

Advertisement
Somvati Amavasya Lucky Zodiac Somvati Amavasya Lucky Zodiac

Top 5 Most Luckiest Zodiac Sign, 13 Nov 2023: ১৩ নভেম্বর, তুলা রাশির পরে চাঁদ বৃশ্চিক রাশিতে গোচর করতে চলেছে। এছাড়া কার্তিক মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি এবং এই দিনে গোবর্ধন পুজো হবে। এই দিনে ভগবান শ্রীকৃষ্ণের শিশুরূপের পুজো করা হয়। এই দিনে ধন যোগ, সর্বার্থসিদ্ধি যোগ, সৌভাগ্য যোগ, শোভন যোগ এবং বিশাখা নক্ষত্রের একটি শুভ সংযোগ ঘটছে, যার কারণে গোবর্ধন পুজোর গুরুত্ব বেড়েছে। সেইসঙ্গে  এই দিনে সোমবতী অমাবস্যা কার্তিক অমাবস্যার সঙ্গে মিলে যাচ্ছে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, গোবর্ধন পুজোর দিনে এই শুভ যোগের সুফল পেতে চলেছে ৫টি রাশি। 

বৃষ রাশি (Taurus)
সৌভাগ্য যোগের  কারণে ১৩ নভেম্বর বৃষ রাশির জাতকদের জন্য শুভ হতে চলেছে। বৃষ রাশির জাতক জাতিকারা  কোনো আত্মীয় বা প্রতিবেশীর কাছ থেকে কোনো সুখবর পেতে পারেন, যা মনকে খুশি করবে এবং ঈশ্বরকে ধন্যবাদও দেবেন।  আপনার প্রতিপক্ষরা আপনার বিরুদ্ধে কিছু কৌশল করতে পারে, কিন্তু তারা সবাই ব্যর্থ হবে এবং নিজেদের মধ্যে যুদ্ধ করে ধ্বংস হয়ে যাবে। পরিবারে শান্তি ও সুখ থাকবে এবং সবাই গোবর্ধন পুজো উপভোগ করবে। শিশুদের নিয়ে যেকোনো ধর্মীয় স্থানে গিয়ে অন্নকূট প্রসাদ গ্রহণ করতে পারেন। আপনি  বিদেশে বসবাসরত আত্মীয়দের সঙ্গে  দেখা করতে পারেন এবং ভবিষ্যতের জন্য কিছু পরিকল্পনাও করতে পারেন। চাকরিজীবীরা  ছুটি উপভোগ করবেন এবং ব্যবসায়ীরা ভালো লাভ পাবেন।

সিংহ রাশি (Leo)
১৩ নভেম্বর শোভন যোগের কারণে সিংহ রাশির জাতকদের জন্য একটি আনন্দদায়ক দিন হতে চলেছে। সিংহ রাশির জাতক জাতিকারা  ভাগ্যের সঙ্গ পাবে এবং ভগবান শ্রীকৃষ্ণের কৃপায় সকল কাজ সহজে সম্পন্ন হবে। ব্যবসায় ভাল উন্নতি আপনার মনকে খুশি করবে এবং বাড়ির বড়দের পরামর্শ আপনার জন্য কার্যকর হবে। আপনি সামাজিক কাজে সক্রিয়ভাবে জড়িত থাকবেন এবং আপনি এই বিষয়ে কিছু অর্থ ব্যয় করতে পারেন, যা আপনার পরিবারের সম্মান এবং প্রতিপত্তি বৃদ্ধি করবে। যদি আপনার সঙ্গীর সঙ্গে  কোনো বিবাদ চলছে, তবে তা আজ  শেষ হবে এবং আপনি আপনার সঙ্গীর সঙ্গে  কোনো ধর্মীয় স্থানেও যেতে পারেন। চাকরিজীবীরা  বেতন বৃদ্ধির মতো কিছু সুসংবাদ পেতে পারেন, যা তাদের কর্মজীবনে সন্তুষ্টি নিয়ে আসবে। সিংহ রাশির জাতক জাতিকারাও পরিবারের সঙ্গে গোবর্ধন পুজোয় অংশ নেবেন।

আরও পড়ুন

Advertisement

তুলা রাশি (Libra)
১৩ নভেম্বর সর্বার্থসিদ্ধি যোগের কারণে তুলা রাশির জাতকদের জন্য খুব বিশেষ হতে চলেছে। তুলা রাশির জাতক জাতিকারা  গোবর্ধন মহারাজের আশীর্বাদ পাবেন, যা সম্পদ ও সমৃদ্ধির জন্য শুভ সুযোগ তৈরি করবে। যদি পরিবারে কোনো বিবাদ চলছিল, তা আজ  শেষ হয়ে যাবে এবং পরিবারে শান্তি ও সুখ থাকবে। এছাড়া পরিবারের সদস্যদের মধ্যে পারস্পরিক ভালোবাসা থাকবে এবং সবাই একে অপরের কাজে সহযোগিতা করবে। আজ  আপনার বিরোধীরা আপনার উন্নতিতে ঈর্ষান্বিত হতে পারে কিন্তু আপনিও তাদের সাহায্য করতে এগিয়ে আসবেন। আপনি  আপনার ভাইবোন এবং জীবনসঙ্গীর সঙ্গে কোথাও বেড়াতে যেতে পারেন, যা আপনার সম্পর্ককে আরও মজবুত করতে পারে। সন্ধ্যায় পুরো পরিবার গোবর্ধন পুজোয় অংশ নেবে এবং বাড়ির বড়দের আশীর্বাদ গ্রহণ করবে।

ধনু রাশি (Sagittarius)
ধনু রাশির জাতকদের জন্য  ১৩ নভেম্বর শুভ যোগের কারণে খুব বিশেষ হতে চলেছে। ধনু রাশির লোকেদের জন্য দিনটি ইতিবাচক হবে এবং আপনার কাজের কারণে আপনার সম্মানও বৃদ্ধি পাবে।  আপনি আপনার কথা অন্যদের কাছে পৌঁছে দিতে সফল হবেন, যার কারণে বড় লোকেরাও আপনার প্রশংসা করবে। আপনি আপনার সঙ্গীর সঙ্গে  কেনাকাটা করতে যেতে পারেন এবং সুস্বাস্থ্যের কারণে আপনি উদ্যমীও বোধ করবেন। কর্মরত ব্যক্তিরা তাদের কর্মকর্তাদের সমর্থনের কারণে  কর্মক্ষেত্রে আরও ভাল পারফর্ম করবেন, যা তাদের সহকর্মীদের কাছ থেকেও সমর্থন দেবে। আপনি আপনার এনার্জি ভাল কাজে ব্যবহার করবেন, এতে আপনার সম্মান বাড়বে এবং লোকেরা আপনার কাছ থেকে পরামর্শও নেবে।  আপনার একটি যানবাহন বা জমি কেনার ইচ্ছা পূরণ হবে এবং বাড়িতে সুখ ও শান্তির পরিবেশ থাকবে। ব্যক্তিগত এবং পেশাগত জীবনের মধ্যে সমন্বয় থাকবে, যার কারণে আপনি আপনার সময় সবাইকে দেবেন।

কুম্ভ রাশি (Aquarius)
১৩ নভেম্বর সৌভাগ্য যোগের কারণে কুম্ভ রাশির জাতকদের জন্য বিশেষ হতে চলেছে। কুম্ভ রাশির জাতকদের জন্য  সম্পদ বৃদ্ধির দিন হবে এবং ইতিবাচক ফল বয়ে আনবে। আপনি যদি কোনও স্বাস্থ্য সমস্যার সঙ্গে লড়াই করে থাকেন তবে আজ  আপনি স্বস্তি পাবেন এবং আপনার পরিবারের সঙ্গে গোবর্ধন পুজোয় অংশ নেবেন। সম্পত্তি সংক্রান্ত কোনও বিবাদ কোনও বয়স্ক ব্যক্তির মাধ্যমে সমাধান হবে, যা সম্পদ বৃদ্ধির দিকে নিয়ে যাবে। আপনি যদি অংশীদারিত্বে ব্যবসা চালান তবে  আপনি ভাল লাভ পাবেন এবং আপনার অংশীদারের সঙ্গে  আপনার সম্পর্ক আরও দৃঢ় হবে। আপনার মন ধর্মীয় কাজে নিযুক্ত থাকবে, যা আপনার মনকেও শান্তি দেবে।  আপনার দীর্ঘদিনের অর্থও পুনরুদ্ধার হতে পারে, যা আপনাকে আপনার পরিবারের চাহিদা মেটাতে সাহায্য করবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement