scorecardresearch
 

Tuesday Lucky Zodiac: চৈত্র নবরাত্রির প্রথম দিনেই শুভ যোগ, মঙ্গলে কুম্ভ-সহ ৫ রাশির আর্থিক লাভ

Top 5 Most Luckiest Zodiac Sign, 9 April 2024: ৯ এপ্রিল, লক্ষ্মী নারায়ণ যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ-সহ অনেকগুলি কার্যকর যোগ গঠিত হচ্ছে, যার কারণে দিনটি মিথুন, সিংহ, কন্যা-সহ ৫টি রাশির জন্য শুভ হতে চলেছে। এছাড়াও, মঙ্গলবার গ্রহের সেনাপতি মঙ্গল এবং রাম ভক্ত হনুমানজিকে উৎসর্গীকৃত, এমন পরিস্থিতিতে চৈত্র নবরাত্রির প্রথম দিনে, এই ৫টি রাশির জাতকরাও মা দুর্গা এবং হনুমানজির আশীর্বাদ পাবেন। আসুন জেনে নেওয়া যাক মঙ্গলবার কোন রাশির জন্য ভাগ্যবান হতে চলেছে।

Advertisement
মঙ্গলে লক্ষ্মী নারায়ণ যোগ মঙ্গলে লক্ষ্মী নারায়ণ যোগ

9 April 2024 Rashifal: মঙ্গলবার, ৯ এপ্রিল, চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি এবং এই দিনটি হিন্দু নববর্ষ বিক্রম সংবত ২০৮১ এবং চৈত্র নবরাত্রির প্রথম দিন। চৈত্র নবরাত্রির প্রথম দিনে, শুক্র উচ্চ রাশিতে থাকবে, তখন লক্ষ্মী নারায়ণ যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ, অমৃত সিদ্ধি যোগ এবং রেবতী নক্ষত্রের একটি শুভ সংযোগ  তৈরি হচ্ছে, যার কারণে এই দিনের গুরুত্ব আরও বেড়েছে।  বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, চৈত্র নবরাত্রির প্রথম দিনে ৫টি রাশির শুভ যোগ তৈরি হতে চলেছে।  আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য ৯ এপ্রিল ভাগ্যবান হতে চলেছে।

মিথুন রাশি (Gemini)
 ৯ এপ্রিল মিথুন রাশির জাতকদের জন্য শুভ হতে চলেছে। মিথুন রাশির জাতক-জাতিকাদের কোনো কাজ যদি দীর্ঘদিন ধরে অমীমাংসিত থাকে, তাহলে তা  শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে এবং আপনার আর্থিক অবস্থা আগের থেকে ভালো হবে। চৈত্র নবরাত্রির প্রথম দিন, তাই আপনি আপনার পরিবারের সঙ্গে পুজোয় অংশ নিতে পারেন এবং ব্রতও রাখতে পারেন। আপনার ভাই ও বোনেরা আপনাকে প্রতিটি কাজে পূর্ণ সমর্থন করবে, যার ফলে আপনার অনেক ঘরোয়া কাজ সম্পন্ন হবে। চাকুরীজীবীরা  দেবী মাতার আশীর্বাদ পাবেন, যার ফলে তাদের কর্মজীবনে ভালো উন্নতি হবে এবং তাদের প্রভাবও বৃদ্ধি পাবে। আপনি যদি আপনার ব্যবসায় কিছু নতুন প্রডাক্ট অন্তর্ভুক্ত করেন তবে এটি আপনার জন্য ভাল লাভ আনতে পারে। পারিবারিক জীবনে শান্তি ও সুখ থাকবে এবং সন্তানদের কাছ থেকে কিছু সুখবর পাওয়ার সম্ভাবনা রয়েছে।

সিংহ রাশি (Leo)
৯ এপ্রিল সিংহ রাশির জাতকদের জন্য উপকারী হতে চলেছে। সিংহ রাশির জাতক জাতিকাদের নতুন যানবাহন বা সম্পত্তি কেনার ইচ্ছা  মা দুর্গার কৃপায় পূরণ হতে পারে। যারা বিনিয়োগ করেন তারা  ভালো লাভ পাবেন এবং ব্যাঙ্ক ব্যালেন্স ভালোভাবে বৃদ্ধি পাবে। আপনি যদি অংশীদারিত্বে ব্যবসা করেন তবে আপনি আপনার অংশীদারের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন এবং আপনার ব্যবসাকে আরও প্রসারিত করতে সক্ষম হবেন। চাকরিজীবীদের জন্য একটি শুভ দিন হবে, অফিসের কর্মকর্তারা আপনার কাজের প্রশংসা করবেন এবং আপনার অবস্থান ও প্রভাবও বৃদ্ধি পাবে। চৈত্র নবরাত্রির প্রথম দিন থাকায় পুরো পরিবার পুজো, যজ্ঞ ইত্যাদিতে অংশগ্রহণ করবেন এবং দাতব্য কাজে সক্রিয়ভাবে অংশগ্রহণ থাকবে। অর্থ উপার্জনের নতুন উপায় তৈরি হবে এবং সমাজে আপনার সম্মানও বৃদ্ধি পাবে। সঙ্গীর সঙ্গে  সম্পর্ক মজবুত থাকবে এবং পরিবারে  ধর্মীয় পরিবেশ থাকবে।

আরও পড়ুন

Advertisement

কন্যা রাশি (Virgo)
৯ এপ্রিল কন্যা রাশির জাতকদের জন্য উপকারী হতে চলেছে। কন্যা রাশির জাতকরা  প্রতিটি কাজে ভাগ্যের সমর্থন পাবেন এবং আপনার জন্য সম্পদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। শিক্ষার্থীরা কোনো পরীক্ষা দিয়ে থাকলে  তাদের ফল ঘোষণা করা হতে পারে। কর্মক্ষেত্রে আপনি যে পরিশ্রম করেছেন তার ফল ভোগ করার সময় এসেছে।  নবরাত্রির কারণে বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যদের সঙ্গে কোনো ধর্মীয় স্থানে বেড়াতে যেতে পারেন। আপনি আপনার বুদ্ধিমত্তা দেখিয়ে শত্রুকে সহজেই পরাস্ত করতে সফল হবেন। ব্যবসায়ীরা সারাদিন ব্যস্ত থাকবেন এবং ব্যবসায় ভালো লাভের কারণে খুশি থাকবেন। বৈবাহিক জীবনে, আপনি আপনার সঙ্গীর একটি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখবেন এবং ভবিষ্যতের পরিকল্পনাও একসঙ্গে করবেন। আপনি ভাই এবং বোনদের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন এবং তাদের সাহায্যে বিশাল সুবিধা পেতে পারেন।

মকর রাশি (Capricorn)
৯  এপ্রিল মকর রাশির জাতকদের জন্য ভালো দিন হতে চলেছে। মকর রাশির লোকেরা  হনুমানজির আশীর্বাদ নিয়ে ধৈর্যের সঙ্গে  এগিয়ে যাবে এবং তাদের লক্ষ্য অর্জন করতে সক্ষম হবে। আপনি বন্ধুদের সঙ্গে  মজা করে কিছু সময় কাটাবেন এবং একটি নতুন ব্যবসা শুরু করার পরিকল্পনাও করতে পারেন। আপনার কাজ  দেখে কর্মক্ষেত্রে লোকেরা আপনার দ্বারা প্রভাবিত হবে এবং আপনি অনেক প্রভাবশালী ব্যক্তির সাহায্যও পাবেন। বস্তুগত সম্পদ বৃদ্ধি পাবে এবং আপনি সক্রিয়ভাবে ধর্মীয় কাজে অংশগ্রহণ করবেন। পরিবারের কোন  সদস্য সরকারি চাকরি পেতে পারেন বা কোনো সরকারি প্রকল্পের সুবিধা পেতে পারেন। ব্যবসায়ীদের ভাল লাভের সম্ভাবনা রয়েছে এবং অন্য কোনও ব্যবসায় বিনিয়োগ করতে পারেন। আপনার পিতামাতার সঙ্গে আপনার সম্পর্ক ভাল থাকবে এবং পরিবারের সকল সদস্যের মধ্যে পারস্পরিক ভালবাসা থাকবে।

 কুম্ভ রাশি (Aquarius)
৯ এপ্রিল কুম্ভ রাশির জাতকদের জন্য অনুকূল হতে চলেছে। কুম্ভ রাশির জাতক জাতিকারা  আটকে থাকা টাকা পাবেন এবং আপনি কাজে ভালো পারফর্ম করবেন। আপনি কোনও দ্বিধা ছাড়াই আপনার কাজ চালিয়ে যাবেন এবং পরিবারের কোনও সদস্যের কাছ থেকে কিছু ভাল খবরও শুনতে পারেন। আপনি কিছু প্রভাবশালী ব্যক্তির সঙ্গে  দেখা করবেন, যা ভবিষ্যতে আপনার উপকারে আসবে। কারো কাছে সাহায্য চাইলে সহজেই পাওয়া যাবে। পরিবারে কোনো বিবাদ চললে তা মিটে যাবে এবং রক্তের সম্পর্ক আরও মজবুত হবে। যারা চাকরি খুঁজছেন তারা সুসংবাদ পাবেন এবং আপনার অপেক্ষার অবসান হবে। চাকরিজীবী ও ব্যবসায়ীরা নিজ নিজ ক্ষেত্রে ভালো পারফর্ম করবেন এবং সফলও হবেন। পরিবারের সঙ্গে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement