scorecardresearch
 

Personality by Birth Day: সপ্তাহের কোন বারে জন্মালে কেমন স্বভাব? জানুন জন্মবার অনুযায়ী ব্যক্তিত্ব

Birth Astrology: জন্মের বার থেকেও ব্যক্তির সম্পর্কে অনেক কিছু জানা যায়। সপ্তাহের বিভিন্ন দিনে জন্ম নেওয়া মানুষের আলাদা আলাদা বৈশিষ্ট্য থাকে।

Advertisement
জন্মবার অনুযায়ী ব্যক্তির স্বভাব। জন্মবার অনুযায়ী ব্যক্তির স্বভাব।
হাইলাইটস
  • রবি থেকে শনিবার- কোন বারে জন্মালে কেমন ব্যক্তিত্ব?
  • জানুন বার অনুযায়ী ব্যক্তিত্ব।

জ্যোতিষশাস্ত্রে রাশি, তালুর রেখা, গ্রহ এবং নক্ষত্র থেকে একজন ব্যক্তি সম্পর্কে জানা যায়। কোনও ব্যক্তির জন্ম তারিখ এবং বছর দিয়ে তাঁর প্রকৃতি বলে দেওয়া যেতে পারে। শুধু তাই নয়, জন্মের বার থেকেও ব্যক্তির সম্পর্কে অনেক কিছু জানা যায়। সপ্তাহের বিভিন্ন দিনে জন্ম নেওয়া মানুষের আলাদা আলাদা বৈশিষ্ট্য থাকে। চলুন জেনে নেওয়া যাক কোন বারে জন্ম নেওয়া মানুষের স্বভাব ও প্রকৃতি কেমন-

সোমবার- সোমবার চাঁদের বার। এই দিনে জন্মগ্রহণকারীরা চঞ্চল হয়। সোমবার জন্মগ্রহণকারী ব্যক্তিরা তাঁদের জীবন সুখে কাটান। তাঁরা অত্যন্ত পরিশ্রমী, বুদ্ধিমান এবং সাহসী হন। সোমবার জন্মগ্রহণকারী ব্যক্তিদের স্মৃতিশক্তি খুব প্রখর হয়।

মঙ্গলবার- মঙ্গলবার হনুমানজির বার। এই ধরনের ব্যক্তিরা পান হনুমানের আশীর্বাদ। এই বারে জন্মানো ব্যক্তিরা সবসময় সাহায্য করতে প্রস্তুত। তাঁরা খুব রাগী এবং শক্তিশালী হন। মঙ্গলবার জন্মগ্রহণকারী ব্যক্তিরা তাঁদের কর্মজীবনে অনেক উন্নতি করেন।

আরও পড়ুন

বুধবার- বুধবার জন্মগ্রহণকারী ব্যক্তিরা খুব বুদ্ধিমান হন। এই দিনে জন্মগ্রহণকারী ব্যক্তিদের উপর শ্রী গণেশের বিশেষ আশীর্বাদ থাকে। তাঁরা জীবনে কিছু করে দেখাতে চান। খুব ভাগ্যবান হন তাঁরা। সমস্যায় আটকে পড়লেও তাঁরা সহজেই বের হয়ে যান।

বৃহস্পতিবার- বৃহস্পতিবার জন্মগ্রহণকারী ব্যক্তিরা খুব সাহসী এবং বুদ্ধিমান হন।খুব ভাল কথা বলেন। যে কাউকে মুগ্ধ করেন তাঁরা। খুব আকর্ষণীয় ব্যক্তিত্ব তাঁদের।  বিষ্ণুর কৃপায় তাঁরা বৈভবের জীবনযাপন করেন।

শুক্রবার- এই ধরনের ব্যক্তিরা খুব শান্ত হন। তাঁরা বিতর্ক থেকে দূরে থাকতে পছন্দ করেন। মা লক্ষ্মী শুক্রবার জন্মানো নারী-পুরুষের উপর বিশেষ আশীর্বাদ করেন। কারণ শুক্রবার দিন মা লক্ষ্মীর। এই ধরনের ব্যক্তি কোনও একজন সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে জীবন কাটাতে পারেন না। তাঁরা পার্টনার বদলাতে থাকেন।

Advertisement

শনিবার- শনিবার জন্মগ্রহণকারীদের উপর শনিদেবের বিশেষ আশীর্বাদ রয়েছে। এই দিনে জন্মানো ব্যক্তিরা সহজে রেগে যান। তাঁরা খুব পরিশ্রমী এবং আত্মবিশ্বাসী হন। শনিবার জন্মগ্রহণকারী ব্যক্তিরা কঠোর পরিশ্রম দিয়ে তাঁদের ভাগ্য ঘুরিয়ে দেন। যে কাজই হাতে নেন না কেন, তা শেষ করে ছাড়েন তিনি।

রবিবার- রবিবার সূর্য দেবের বার। তাই এই দিনে জন্মানো ব্যক্তিরা খুব সাহসী হন। তাঁদের ভাগ্যও উজ্জ্বল হয়। রবিবার জন্মানো ব্যক্তিরা আত্মবিশ্বাসী হন। স্বাধীনচেতা প্রকৃতির হন। স্বাধীনভাবে জীবনযাপন করতে পছন্দ করেন। খুব ভেবেচিন্তে কথা বলেন। এ ধরনের মানুষ কলা ও শিল্পের মতো সৃজনশীল কাজ করলে সাফল্য পান।

 

Advertisement