scorecardresearch
 

Radha Ashtami 2023: ঠিক ১৫ দিন পর রাধাষ্টমী, ৫ রাশির জীবনে দূর হবে অর্থের অভাব

Radha Ashtami 2023: রাধা অষ্টমীর পুজো না করে জন্মাষ্টমীতে কৃষ্ণের পুজো এবং ব্রতের কোন ফল পাওয়া যায় না। জেনে নিন এই বছরের রাধা অষ্টমীর তারিখ, সময় ও গুরুত্ব।

Advertisement
 রাধারানি সমৃদ্ধি আনছে ৫ রাশির জীবনে রাধারানি সমৃদ্ধি আনছে ৫ রাশির জীবনে

Radha Ashtami 2023: ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে রাধা অষ্টমী পালিত হয়। জন্মাষ্টমীর ১৫ দিন পর আসে এই উৎসব। কথিত আছে রাধা অষ্টমীর পুজো না করলে জন্মাষ্টমীতে কৃষ্ণের পুজো ও ব্রত করলে কোন ফল হয় না।

রাধা রানি ছিলেন শ্রী কৃষ্ণের প্রিয়তমা, তাকে দেবী লক্ষ্মীর রূপ মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে রাধা অষ্টমীতে যারা রাধা-কৃষ্ণের আরাধনা করেন তাদের কখনও অর্থের অভাব হয় না। আসুন জেনে নেওয়া যাক এই বছরের রাধা অষ্টমীর তারিখ, শুভ সময় ও গুরুত্ব।

রাধা অষ্টমী 
এই বছর রাধা অষ্টমী পালিত হবে শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩। দ্বাপর যুগে এই তিথিতে শ্রীকৃষ্ণের শক্তি হিসেবে দেবী রাধা রূপে অবতীর্ণ হয়েছিলেন। যারা রাধার পূজা করেন, তাদের বাড়িতে সর্বদা লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হয়।

আরও পড়ুন

রাধা অষ্টমীর মুহুর্ত
পঞ্চাঙ্গ অনুসারে, ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথি ২২ সেপ্টেম্বর ২০২৩ তারিখে দুপুর ১.৩৫ মিনিটে শুরু হবে। এটি পরের দিন ২৩সেপ্টেম্বর, ২০২৩ এর দুপুর ১২.১৭ মিনিটে শেষ হবে। এই দিন দুপুরে রাধার পূজা করা খুব ভাল।

পুজোর মুহুর্তা - সকাল ১১.০১ থেকে দুপুর ১.২৬ মিনিট(২৩ সেপ্টেম্বর ২০২৩)
সময়কাল - ২ ঘন্টা ২৫ মিনিট

রাধা অষ্টমীর তাৎপর্য
রাধাষ্টমীর ব্রতও শ্রীকৃষ্ণ জন্মাষ্টমীর ব্রতর মতোই ফল দেয় । ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথির দুপুরে বৃষভানুর স্ত্রী কীর্তি রাধার জন্ম দেন। বৃষভানু এবং তার স্ত্রী কীর্তি তাদের পূর্বজন্মে কঠোর তপস্যা করেছিলেন, যার ফলে তাদের গৃহে দেবী রাধা আবির্ভূত হন। যে বাড়িতে রাধারানির পূজা করা হয়, সেই বাড়িতে পরিবারের সদস্যদের আয়ু, সুখ, সম্পত্তি, ধন, সমৃদ্ধি ও সৌভাগ্য বৃদ্ধি পায়।

Advertisement

জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাধাকানি অর্থাৎ মা লক্ষ্মী কিছু রাশির প্রতি  অত্যন্ত দয়ালু। তাদের কঠোর পরিশ্রম এবং দৃঢ় সংকল্পের কারণে, এই রাশির জাতকরা প্রতিটি ক্ষেত্রে সাফল্য পান এবং অর্থের কোন অভাব হয় না।

বৃষ (Taurus)
জ্যোতিষ শাস্ত্র অনুসারে বৃষ রাশির অধিপতি শুক্র। শুক্র গ্রহকে সম্পদ ও সমৃদ্ধির কারক বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে এই রাশির জাতকদের উপর লক্ষ্মীর অপার আশীর্বাদ রয়েছে। এই লোকেরা তাদের কঠোর পরিশ্রমের ভিত্তিতে সর্বত্র সাফল্য অর্জন করে। ব্যবসাতেও সাফল্য অর্জিত হয়। আয়ের নতুন উৎস খুলে যায়।

কর্কট (Cancer)
এই রাশির অধিপতি চন্দ্র। চন্দ্রকে সুখ, মন ও মাতার কারক বলে মনে করা হয়। এই কারণে, চন্দ্র রাশিতে দেবী লক্ষ্মীর কৃপা সর্বাধিক। এই রাশির জাতকরা আর্থিক সুবিধা পান।

সিংহ (Leo)
সূর্য সিংহ রাশির অধিপতি। জ্যোতিষশাস্ত্রে একে সমস্ত গ্রহের রাজা বলে মনে করা হয়। এই রাশির মানুষ দৃঢ়সংকল্প, উদ্যমী এবং তীক্ষ্ণ হন। আপনার কঠোর পরিশ্রমের জোরে, আপনি প্রতিটি ক্ষেত্রে সাফল্য অর্জন করবেন। দেবী লক্ষ্মীর অপার কৃপায় আর্থিক অবস্থা মজবুত হয়।

তুলা (Libra)
শুক্রও তুলা রাশির অধিপতি। শুক্রকে আকর্ষণ, সম্পদ ও ঐশ্বর্যের কারক বলে মনে করা হয়। মা লক্ষ্মীর কৃপায় এই ব্যক্তিরা সর্বক্ষেত্রে সফল হন।

বৃশ্চিক (Scorpio)
বৃশ্চিক রাশির অধিপতি মঙ্গল। জ্যোতিষ শাস্ত্র অনুসারে মঙ্গলকে গ্রহের সেনাপতি বলা হয়। তাই এই গ্রহকে শক্তি, সাহস, বীরত্ব ও শৌর্যের কারক বলে মনে করা হয়। এই রাশির জাতক জাতিকাদের রয়েছে দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ। তারা তাদের কঠোর পরিশ্রমের কারণে অনেক উচ্চতায় পৌঁছন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement