scorecardresearch
 

Rashi Parivartan April 2022: এপ্রিলে ৯ বড় গ্রহের রাশি পরিবর্তন! তৈরি হচ্ছে বিরল যোগ, জানুন দিনক্ষণ

Rashi parivartan April 2022: জ্যোতিষশাস্ত্র অনুসারে এই মাস, গ্রহ পরিবর্তনের দিক থেকে খুবই বিশেষ হবে। এপ্রিলে একাধিক গ্রহ রাশি পরিবর্তন করতে চলেছে। এই মাসে, মোট ৯ গ্রহ তাদের গতি পরিবর্তন করে এক রাশি থেকে অন্য রাশিতে গমন করবে।

Advertisement
এপ্রিলে রাশি পরিবর্তন করবে ৯ বড় গ্রহ এপ্রিলে রাশি পরিবর্তন করবে ৯ বড় গ্রহ

Grah Rashi Parivartan: শুরু হয়েছে এপ্রিল মাস (April 2022)। এবার হিন্দু নববর্ষ শুরু হচ্ছে খুবই বিরল যোগে। জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুসারে এই মাস, গ্রহ পরিবর্তনের দিক থেকে খুবই বিশেষ হবে। এপ্রিলে একাধিক গ্রহ রাশি পরিবর্তন (Rashi Parivartan) করতে চলেছে। এই মাসে, মোট ৯ গ্রহ তাদের গতি পরিবর্তন করে এক রাশি থেকে অন্য রাশিতে গমন করবে। এমন কাকতালীয় ঘটনা খুব কমই দেখা যায়।

এপ্রিল মাসে সমস্ত বড় এবং গুরুত্বপূর্ণ গ্রহ রাশি পরিবর্তন করবে। শনি, বৃহস্পতি, রাহু, কেতু, শুক্র, সূর্য, চন্দ্র, মঙ্গল ও বুধ গ্রহগুলি রাশি পরিবর্তন করবে এপ্রিলে। একই এই গ্রহের রাশি পরিবর্তনের ফলে, এর প্রভাব সব রাশির জাতক-জাতিকাদের ওপর পড়বে। আসুন জেনে নেওয়া যাক, এপ্রিল মাসে কবে কোন গ্রহ রাশি পরিবর্তন করবে। 

 * মঙ্গলের রাশি পরিবর্তন (Mangal Rashi Parivartan)

মঙ্গল ৭ এপ্রিল, মকর রাশিতে থেকে কুম্ভ, শনির রাশিতে প্রবেশ করবে।

 একজন ব্যক্তির জন্মপত্রিকায় এই গ্রহের অবস্থান সাহস, সাহসিকতা, বীরত্ব এবং আত্মবিশ্বাসের কারণ। মঙ্গল গতিশীলতা এবং প্রাণশক্তি প্রদান করে। অন্যদিকে, মঙ্গলকে যুদ্ধের দেবতা হিসেবে বিবেচনা করা হয়। একজন ব্যক্তির রাশিচক্রে রক্ষকের মতো কাজ করে মঙ্গল। এই গ্রহ, যে কোনও ব্যক্তিকে ক্ষতি থেকে রক্ষা করে। 

* বুধের রাশি পরিবর্তন (Budh Rashi Parivartan)

বুধ গ্রহ আগামী ৮ এপ্রিল, মীন থেকে মেষ রাশিতে প্রবেশ করবে। মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ গ্রহ। 

বৈদিক জ্যোতিষশাস্ত্রে বুধকে খুব শুভ গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। বুধ যে কোনও ব্যক্তির বুদ্ধি, ব্যবসা, বক্তব্য, চেতনা এবং দক্ষতা নিয়ন্ত্রণ করে। 

* রাহুর রাশি পরিবর্তন (Rahu Rashi Parivartan)

Advertisement

শনির পরে, রাহু হল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। প্রায় ১৮ মাস ধরে একই রাশিতে থাকে এই গ্রহ। এপ্রিল মাসে রাহুর পরিবর্তন হবে সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ। আগামী ১২ এপ্রিল রাহু, ১৮ বছর পর মেষ রাশিতে প্রবেশ করবে। 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাহু সবসময় বিপরীত দিকে চলে। রাহুর রাশিচক্র পরিবর্তন অবশ্যই সকলের জীবনে প্রভাব ফেলবে।

* কেতুর রাশি পরিবর্তন (Ketu Rashi Parivartan)

রাহু-কেতুকে ছায়া গ্রহ হিসেবে ধরা হয়। রাহুর সঙ্গে কেতুও এপ্রিল মাসে রাশি পরিবর্তন করবে। কেতু বর্তমানে বৃশ্চিক রাশিতে বসে আছে। ১২ এপ্রিল, কেতু বৃশ্চিক রাশিতে তার যাত্রা শেষ করে, পরবর্তী ১৮ মাসের জন্য তুলা রাশিতে গমন করবে। রাহুর মতো, কেতুও সর্বদা বিপরীতমুখী গতিতে চলে।

* গুরু রাশি পরিবর্তন (Guru Rashi Parivartan)

দেবগুরু বৃহস্পতি, সমস্ত গ্রহের মধ্যে সবচেয়ে শুভ ফল প্রদানকারী গ্রহ এবং দেবতাদের গুরু বলে মনে করা হয়। ১৩ এপ্রিল কুম্ভ থেকে মীন রাশিতে গমন করবে এই গ্রহ। মীন রাশির শাসক গ্রহ স্বয়ং গুরু। তাই এই সময়কয়ালে এই রাশির জাতকদের জীবনে ইতিবাচক প্রভাব পড়বে। 

* শনির রাশি পরিবর্তন (Shani Rashi Parivartan)

প্রায় আড়াই বছর পর এপ্রিল মাসে শনির রাশি পরিবর্তন হতে চলেছে। জ্যোতিষশাস্ত্রে শনির রাশির পরিবর্তনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। শনিদেব বর্তমানে মকর রাশিতে বসে আছেন এবং ২৯ এপ্রিল কুম্ভ রাশিতে গমন করবে। শনি আগামী আড়াই বছর এই রাশিতে থাকবে। মকর এবং কুম্ভ হল শনির নিজস্ব রাশিচক্র।

 শনির রাশি পরিবর্তনের ফলে কিছু রাশির জাতকদের শনির অর্ধশতক ও ঢাইয়া থেকে মুক্তি মিলবে। আবার কিছু রাশির জাতক- জাতিকাদের জীবনে শনির সাড়ে সাতি শুরু হবে। 


* সূর্যের রাশি পরিবর্তন (Surya Rashi Parivartan)

জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্যদেবতা প্রতি মাসে তার রাশি পরিবর্তন করেন। জ্যোতিষশাস্ত্রে সূর্যকে স্বয়ং কারক এবং গ্রহের রাজা হিসাবে বিবেচনা করা হয়। ১৪ এপ্রিল, সূর্য মেষ রাশিতে প্রবেশ করবে। সূর্য, মীন থেকে মেষ রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অনেক সমস্যার অবসান হবে।


* শুক্রের রাশিচক্রের পরিবর্তন (Shukra Rashi Parivartan)

জ্যোতিষশাস্ত্রে শুক্র গ্রহকে সুখ, ধন ও সম্পদ প্রদানকারী গ্রহ বলে মনে করা হয়। ২৭ এপ্রিল, শুক্রের মীন রাশিতে প্রবেশ করবে। এটি বৃহস্পতির রাশি। 

* চন্দ্রর রাশিচক্রের পরিবর্তন (Chandra Rashi Parivartan)

চন্দ্র অত্যন্ত দ্রুত গতি সম্পন্ন গ্রহ। এপ্রিল মাসেও এই গ্রহ রাহসি পরিবর্তন করবে। 

 
এপ্রিলে ৯ গ্রহের রাশি পরিবর্তনের প্রভাব (Rashi Parivartan On April 2022 Effects On Zodiac Signs)

* শুভ সময় - ধনু, বৃষ, মীন, কর্কট, তুলা ও বৃশ্চিক।  

 * অশুভ সময় - কুম্ভ, মেষ, কন্যা ও ধনু।  

 * মিশ্র সময় - মিথুন ও সিংহ। 

 

Advertisement