scorecardresearch
 

Bat Savitri Brata 2024: চলতি সপ্তাহেই পালিত হবে বট সাবিত্রী ব্রত, এই পুজো করলে আর্থিক সমস্যা আসে না

জ্যোতিষশাস্ত্রে বট সাবিত্রী ব্রতের বিশেষ গুরুত্ব রয়েছে, বলা হয় বিবাহিত মহিলারা তাদের স্বামীর মঙ্গল কামনায় এই ব্রত রাখেন। এদিন উপবাস করে দেবতার পুজো দেওয়া খুব শুভ পালন করে থাকেন। হিন্দু ধর্মে এই ব্রতের অনেক গুরুত্ব রয়েছে। বট সাবিত্রী ব্রতের দিন তৈরি হচ্ছে নানান শুভ যোগ। গজকেশরী রাজযোগও এই সময়ে তৈরি হবে। কয়েকটি রাশি এই সময় ব্যাপক লাভ হবে।

Advertisement
চলতি সপ্তাহেই পালিত হবে বট সাবিত্রী ব্রত, এই পুজো করলে আর্থিক সমস্যা আসে না চলতি সপ্তাহেই পালিত হবে বট সাবিত্রী ব্রত, এই পুজো করলে আর্থিক সমস্যা আসে না
হাইলাইটস
  • বট সাবিত্রী ব্রতর দিন তৈরি হচ্ছে
  • একাধিক মাহেন্দ্রযোগ,
  • চার রাশির ব্যাপক দাম

Bat Savitri Brata 2024: বট সাবিত্রী ব্রত যারা পালন করেন তাদের জীবনে কখনোও অসুবিধা হয় না। আর্থিক দিকে অসুবিধা থাকে না। তারা ব্রহ্মা-বিষ্ণু মহেশ্বরের আশীর্বাদ পেয়ে থাকেন। এদিন তৈরি হবে 'গজকেশরী রাজযোগ’। এই সময় কোন কোন রাশির জাতক জাতিকাদের শুভ সময় শুরু হবে, দেখুন। জ্যোতিষশাস্ত্রে বট সাবিত্রী ব্রতের বিশেষ গুরুত্ব রয়েছে, বলা হয় বিবাহিত মহিলারা তাদের স্বামীর মঙ্গল কামনায় এই ব্রত রাখেন। এদিন উপবাস করে দেবতার পুজো দেওয়া খুব শুভ পালন করে থাকেন। হিন্দু ধর্মে এই ব্রতের অনেক গুরুত্ব রয়েছে। 

কবে বটসাবিত্রী ব্রত?
৬ জুন পালিত হবে বট-সাবিত্রী ব্রত। বট সাবিত্রী ব্রতের জন্য জ্যৈষ্ঠ অমাবস্যা তিথি এই বছরের ০৫ জুন সন্ধ্যা ০৭:৫৪ মিনিটে শুরু হবে এবং ০৬ জুন ০৬:০৭ মিনিটে শেষ হবে।

শুভ মুহূর্ত
বট সাবিত্রী ব্রতের দিন শুভ মুহূর্ত বা অভিজিৎ মুহূর্ত হল সকাল ১১:৫২ থেকে দুপুর ১২:৪৮ পর্যন্ত।

আরও পড়ুন

পুজো বিধি
বট সাবিত্রী ব্রত যারা পালন করেন তাদের জীবনে কখনও অসুবিধা হয় না। আর্থিক দিকে অসুবিধা থাকে না। তাঁরা একসঙ্গে ত্রিদেব অর্থাৎ ব্রহ্মা-বিষ্ণু মহেশ্বরের আশীর্বাদ পেয়ে থাকেন।  ফলে তাঁদের কোনও বাধা, বাধা হয়ে দাঁড়াতে পারে না।

জ্যোতিষশাস্ত্রে বট সাবিত্রী ব্রতের বিশেষ গুরুত্ব রয়েছে, বলা হয় বিবাহিত মহিলারা তাদের স্বামীর মঙ্গল কামনায় এই ব্রত রাখেন। এদিন উপবাস করে দেবতার পুজো দেওয়া খুব শুভ পালন করে থাকেন। হিন্দু ধর্মে এই ব্রতের অনেক গুরুত্ব রয়েছে। বট সাবিত্রী ব্রত এটি ভাত অমাবস্যা বা বাত কানুয়া নামেও পরিচিত। বট সাবিত্রী ব্রত কবে পালিত হবে? ভাত সাবিত্রী ব্রত ২০২৪ তারিখ-বট সাবিত্রী ব্রত রবিবার, ৬ জুন পালিত হবে। এই দিনে বিবাহিত মহিলারা তাদের স্বামীর দীর্ঘায়ু, সুখ এবং সমৃদ্ধির জন্য উপবাস করেন।বিশ্বাস করা হয় যে এই উপবাস পালনের মাধ্যমে পরিবারের সদস্যরা সৌভাগ্য লাভ করে এবং দম্পতিদের সুখী দাম্পত্য জীবন হয়। 

Advertisement

 

Advertisement