scorecardresearch
 

Tulsi Plant Vastu: ভুলেও এই ৩ দিন বাড়িতে আনবেন না তুলসী গাছ, চরম বিপদ নামবে সংসারে

Tulsi Plant Vastu: হিন্দু ধর্ম যাঁরা মানেন তাঁদের অধিকাংশের বাড়িতেই তুলসী গাছ অবশ্যই থাকবে। তুলসী গাছের দেখভাল ও পুজো করলে মা লক্ষ্মী প্রসন্ন হন। যদিও তুলসীর থেকে ইতিবাচক লাভ পাওয়ার জন্য এই গাছকে অবশ্যই সঠিক দিশায়, সঠিক জায়গায় ও সঠিকভাবে লাগানোর পরামর্শ দিয়ে থাকেন জ্যোতিষীরা। তাই তুলসী গাছ যাতে শুকিয়ে না যায় তাই তুলসীর নিয়ম মেনে এই গাছ লাগানো উচিত।

Advertisement
তুলসী গাছ তুলসী গাছ
হাইলাইটস
  • হিন্দু ধর্ম যাঁরা মানেন তাঁদের অধিকাংশের বাড়িতেই তুলসী গাছ অবশ্যই থাকবে।

হিন্দু ধর্ম যাঁরা মানেন তাঁদের অধিকাংশের বাড়িতেই তুলসী গাছ অবশ্যই থাকবে। তুলসী গাছের দেখভাল ও পুজো করলে মা লক্ষ্মী প্রসন্ন হন। যদিও তুলসীর থেকে ইতিবাচক লাভ পাওয়ার জন্য এই গাছকে অবশ্যই সঠিক দিশায়, সঠিক জায়গায় ও সঠিকভাবে লাগানোর পরামর্শ দিয়ে থাকেন জ্যোতিষীরা। তাই তুলসী গাছ যাতে শুকিয়ে না যায় তাই তুলসীর নিয়ম মেনে এই গাছ লাগানো উচিত। আসুন জেনে নিই যে কখন লাগাতে হয় এই তুলসী গাছ। 

তুলসী গাছ লাগানোর সঠিক সময়
ধর্মীয় ও মরশুমের দৃষ্টিভঙ্গী থেকে তুলসী গাছ লাগানোর সবচেয়ে ভাল সময় হল অক্টোবর ও নভেম্বর মাস। ফেব্রুয়ারি মাসকেও তুলসী গাছ লাগানোর জন্য সেরা সময় বলে মনে করা হয়। এই সময় তুলসী গাছ লাগালে তা শুকিয়ে যায় না। এই সময় না বেশি গরম থাকে আর না যান্ডা, তাই এই সময় তুলসী গাছ লাগানোর সেরা মাস বলে মনে করা হয়। 

তুলসী গাছ লাগানোর সঠিক দিন
তুলসী গাছ লাগানোর জন্য বৃহস্পতিবার ও শুক্রবারই সবচেয়ে ভাল দিন বলে মনে করা হয়। বছরের প্রথম মাস চৈত্রের বৃহস্পতিবার বা শুক্রবারের দিন তুলসী গাছ লাগাতে পারেন, তাহলে তা খুব ভাল শুভ ফল দেবে। 

আরও পড়ুন

তুলসী গাছের ধর্মীয় তাৎপর্য
বাড়িতে যদি আর্থিক সঙ্কট চলে তাহলে শনিবারের দিন তুলসী গাছ লাগালে লাভ হতে পারে। এই গাছটিকে অভিজৎ মুহূর্তে লাগানো উচিত, যেটা সকাল ১১টা ২১ মিনিট থেকে শুরু হয়ে দুপুর ১২টা ৪ মিনিট পর্যন্ত থাকে। 

কখন তুলসী গাছ লাগাবেন না
জ্যোতিষ শাস্ত্র মতে, ভুলেও সোমবার, রবিবার ও বুধবার তুলসীর গাছ বাড়িতে লাগাবেন না। একাদশী তিথিতেও তুলসীর গাছ লাগাতে নেই।

Advertisement

Advertisement