scorecardresearch
 

Sawan Lucky Zodiacs: ৫৯ দিন ৫ রাশির ওপর থাকবে শিবের অশেষ কৃপা, আয় বৃদ্ধি-চাকরিতে নয়া সুযোগ

হিন্দু ধর্মে শ্রাবণ মাসটি ভগবান শিবকে উৎসর্গ করা হয়। ভোলেনাথকে খুশি করতে এবং তাঁর আশীর্বাদ পেতে ভক্তরা এই মাসে রুদ্রাভিষেক করেন। উপোস পালন করা হয় এবং ভগবান শিবের মন্ত্রও জপ করা হয়। বিশেষ বিষয় হল হিন্দু ক্যালেন্ডার অনুসারে, এই বছর শ্রাবণ মাস অধীমাস বা মলমাস হওয়ার কারণে এটি এক মাস নয়, ৫৯ দিন অর্থাৎ যা প্রায় দুই মাস চলবে।

Advertisement
শিবের রাশিফল শিবের রাশিফল
হাইলাইটস
  • হিন্দু ধর্মে শ্রাবণ মাসটি ভগবান শিবকে উৎসর্গ করা হয়
  • ভোলেনাথকে খুশি করতে এবং তাঁর আশীর্বাদ পেতে ভক্তরা এই মাসে রুদ্রাভিষেক করেন
  • ৫৯ দিন অর্থাৎ যা প্রায় দুই মাস চলবে

Sawan 2023: হিন্দু ধর্মে শ্রাবণ মাসটি ভগবান শিবকে উৎসর্গ করা হয়। ভোলেনাথকে খুশি করতে এবং তাঁর আশীর্বাদ পেতে ভক্তরা এই মাসে রুদ্রাভিষেক করেন। উপোস পালন করা হয় এবং ভগবান শিবের মন্ত্রও জপ করা হয়। বিশেষ বিষয় হল হিন্দু ক্যালেন্ডার অনুসারে, এই বছর শ্রাবণ মাস অধীমাস বা মলমাস হওয়ার কারণে এটি এক মাস নয়, ৫৯ দিন অর্থাৎ যা প্রায় দুই মাস চলবে। এ বছর শ্রাবণে মোট ৮টি সোমবার। জেনে নিন কোন কোন রাশিতে ভগবান শিবের আশীর্বাদ থাকবে এই মাসে-

মেষ রাশি
মেষ রাশির অধিপতি মঙ্গল ভগবান শিবের বিশেষ আশীর্বাদ পাবেন। কারণ মঙ্গল গ্রহ বা মঙ্গল দেবকে শিবের অংশ বলে মনে করা হয়, তাই তাঁর মতো গ্রহ দ্রুত ক্রুদ্ধ হয়। মেষ রাশির জাতক জাতিকাদের এই মাসে নিয়ম-কানুন মেনে ভগবান শিবের পুজো করা উচিত। ভগবান শিবকে গঙ্গাজল এবং গরুর দুধ নিবেদন করা তার কর্মজীবনে সাহায্য করবে।

মিথুন রাশি
মিথুন রাশির জাতক জাতিকারা এই সময়ে কিছু ভাল খবর আশা করতে পারেন। ভগবান শিব আপনার প্রতি সদয় হবেন কারণ তিনি আপনার ওপর বিশেষ আশীর্বাদ বর্ষণ করতে পারেন। আপনি বিবাহিত জীবনে পরিবর্তন দেখতে পারেন, সম্পর্কের উন্নতির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন

বৃশ্চিক রাশি
মঙ্গলও বৃশ্চিক রাশির আংশিক অধিপতি এবং তাই এই রাশির মানুষেরাও সুখবর আশা করতে পারেন। আপনি সম্ভবত আরও বেশি মানসিক শান্তি এবং জীবনে ভারসাম্য খুঁজে পাবেন। এই রাশির যারা চাকরি খুঁজছেন তারা সুযোগ পেতে পারেন। মন্দিরে শিবকে অভিষেক করুন।

মকর রাশি
মকর রাশি শনিদেব দ্বারা শাসিত হয়, যাকে ভগবান শিবের ঘনিষ্ঠ পরিচিত বলে মনে করা হয়। তাই মকর রাশির জাতক জাতিকারা শনিদেব এবং মহাদেব উভয়েরই বিশেষ কৃপা লাভ করেন। এই মাসে, সুখ ও শান্তির জন্য প্রার্থনা করুন এবং বেলপত্র, গঙ্গাজল, গরুর দুধ ইত্যাদি নিবেদন করুন।

Advertisement

কুম্ভ রাশি
এই রাশির অধিপতিও শনিদেব। ভগবান শিব এবং শনিদেবের পরিচয় এই রাশির জাতক জাতিকাদের জন্য উপকারী হবেন। বিশেষ আশীর্বাদ পাবেন এবং এর জন্য আপনার শবন সোমভার ব্রত পালন করে ভগবান শিবের উপাসনা করা উচিত। পেশাদার ফ্রন্টে সফল হবেন এবং অর্থের পাশাপাশি আয়ও বৃদ্ধি পাবে।

TAGS:
Advertisement