scorecardresearch
 

Sawan Adhik Mas Shivratri Rashifal: সোমবার শ্রাবণ শিবরাত্রি থেকে লাকি ৪ রাশি, শিবের কৃপায় খুলছে কপাল

shiv ling১৫০ বছর পরে মহাশিবরাত্রিতে শুভ যোগ তৈরি হচ্ছে। প্রথম শুভ যোগ, সোমবার পড়ছে শিবরাত্রি। এই দিনে সর্বার্থ সিদ্ধি যোগও থাকবে।

Advertisement
Sawan Shiv Ratri Rashifal। শ্রাবণ শিবরাত্রি রাশিফল।  Sawan Shiv Ratri Rashifal। শ্রাবণ শিবরাত্রি রাশিফল।
হাইলাইটস
  • সোমবার শ্রাবণ শিবরাত্রি।
  • ৪ লাকি রাশির সৌভাগ্য।

প্রতি বছর শ্রাবণ মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশীতে পড়ে মাসের দ্বিতীয় শিবরাত্রি। এ বছর শ্রাবণ মাসের শিবরাত্রির দিনে বিশেষ যোগ তৈরি হচ্ছে। শিবরাত্রির দিনেই পড়েছে সোমবার। বাংলা ক্যালেন্ডার অনুসারে এটি চতুর্থ সোমবার। আর ষষ্ঠ সোমবার পড়েছে হিন্দু ক্যালেন্ডারের হিসেবে। এই শিবরাত্রিতে পুজো করলে মেলে শুভ ফল। এই শিবরাত্রি থেকে কপাল খুলতে চলেছে ৪ রাশির।  

শুভ সময়- ১৪ অগাস্ট উদযাপিত হবে মলমাসের শিবরাত্রি উৎসব। এই দিনে ভক্তরা মহাদেবকে অভিষেক করেন। ১৫০ বছর পরে মহাশিবরাত্রিতে শুভ যোগ তৈরি হচ্ছে। প্রথম শুভ যোগ, সোমবার পড়ছে শিবরাত্রি। এই দিনে সর্বার্থ সিদ্ধি যোগও থাকবে। শিবরাত্রির শুভ সময়-মল মাসের শিবরাত্রি ১৪ অগাস্ট, সকাল ১০টা ২৫ মিনিটে শুরু হবে।  শেষ হবে ১৫ অগাস্ট, দুপুর ১২টা ৪২ মিনিটে। শ্রাবণ শিবরাত্রির দিন সকালে সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠুন। ভোলেনাথের শিবলিঙ্গে জল নিবেদন করুন। ফল, ফুল, বেলপাতা, ধুতরা ফুল নিবেদন করুন। শিবের মন্ত্র জপ করুন। মহামৃত্যুঞ্জয় মন্ত্র বা শিব চালিসা পড়তে পারেন। সকলকে প্রসাদ বিতরণ করুন। নিজে প্রসাদ খান।

কোন বাধা কাটানোর কী উপায়-

আরও পড়ুন

বিবাহে বাধা: শিবরাত্রির দিন শিবলিঙ্গে কাঁচা দুধ, মধু ও সুগন্ধি নিবেদন করুন। এমনটা বিশ্বাস করা হয় যে এই প্রতিকার করলে বিবাহে বাধা সৃষ্টিকারী সমস্ত গ্রহের দোষ দূর হয়। বিবাহে তাড়াতাড়ি হয়।

অর্থলাভের ব্যবস্থা: এই দিনে এক মুঠো চাল নিয়ে শিবলিঙ্গে অর্পণ করুন। গরিব-দুঃখীকে চাল দান করুন। কখনও আর্থিক সংকট হয় না।

শনির পার্শ্বপ্রতিক্রিয়া: জ্যোতিষশাস্ত্র অনুসারে, জন্মকোষ্ঠীতে থাকা শনি দোষ, শনির সাড়ে সাতি বা মহাদশার প্রভাব কমাতে শিবলিঙ্গে লজ্জাবতী পাতা নিবেদন করুন। এতে শনির অশুভ প্রভাব দূর হয়।

Advertisement

ঘরোয়া ঝামেলা থেকে মুক্তি: ঘরে সবসময় ঝগড়া-বিবাদ লেগেই থাকে। বাড়ির পরিবেশ নেতিবাচক থাকে। শিবলিঙ্গে ভাং অর্পণ করুন। বাড়ির অশান্তি দূর হয়। বাড়ির পরিবেশ ইতিবাচক থাকে।

কোন কোন রাশির সুসময় শুরু হচ্ছে? 
 

মিথুন রাশি-আপনার স্বাস্থ্যের উন্নতি হবে। ব্যবসায়িক অবস্থার উন্নতি হবে। লাভের সুযোগও থাকবে। চাকরিতে উন্নতির পথ সুগম হবে। পরিবারে ধর্মীয় অনুষ্ঠান হবে।
টাকা পাওয়ার সম্ভাবনাও তৈরি হচ্ছে। শিক্ষাগত ও বুদ্ধিবৃত্তিক কাজের সুখকর ফল হবে। সন্তানদের কাছ থেকে ভালো খবর আসবে। পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। আয় বৃদ্ধির মাধ্যম তৈরি হবে।

সিংহ রাশি- মনটা খুশিতে থাকবে। আপনি আত্মবিশ্বাসে ভরপুর থাকবেন। কর্মক্ষেত্রের অবস্থার উন্নতি হবে। চাকরি পরিবর্তনের সুযোগ আসতে পারে। খরচ কমবে। পারিবারিক সমস্যার সমাধান হবে। বিদেশ ভ্রমণের সম্ভাবনা রয়েছে। ভ্রমণে লাভবান হবেন। কাজে উন্নতি হবে। আয় বৃদ্ধির নতুন মাধ্যম তৈরি হবে। চাকরিতে পদোন্নতির সুযোগ আসতে পারে। গাড়ি কিনতে পারেন। 

কন্যা রাশি- আপনি আত্মবিশ্বাসে ভরপুর থাকবেন। পৈতৃক সম্পত্তি থেকে লাভ হতে পারে। কাজে সাফল্য আসবে। কোনও সম্পত্তি থেকে লাভের সম্ভাবনা রয়েছে। চাকরিতে স্থান পরিবর্তনেরও সম্ভাবনা রয়েছে। গাড়ির সুখ পেতে পারেন। ব্যবসায় শ্রীবৃদ্ধি হবে। লাভের সুযোগ থাকবে। ভাই-বোনের সহযোগিতাও পেতে পারেন।
বন্ধুর সাহায্যে অর্থ পাওয়ার সম্ভাবনা রয়েছে। চাকরিতে বাড়তি কোনো দায়িত্ব পাওয়া যেতে পারে। আয় বাড়বে। সন্তানদের কাছ থেকে ভালো খবর পেতে পারেন। 

বৃশ্চিক রাশি- আপনি আত্মবিশ্বাসে ভরপুর থাকবেন। জীবনসঙ্গীর স্বাস্থ্যের উন্নতি হবে। গাড়ি পাওয়ার সম্ভাবনাও থাকবে। ব্যবসায়িক পরিস্থিতি শক্তিশালী হতে থাকবে। বাবার সহযোগিতা পাবেন। খরচ কমবে। বন্ধুর সাহায্যে চাকরিতে পরিবর্তনের সুযোগ পাওয়া যেতে পারে। ধর্মীয় কাজে অংশগ্রহণের সুযোগ আসবে। কাজে সাফল্য আসবে। আটকে থাকা অর্থ প্রাপ্তি হতে পারে।
 

Advertisement