scorecardresearch
 

Sawan Second Somwar: শ্রাবণের দ্বিতীয় সোমবারে চার যোগ, ভোলেনাথের কৃপায় ৪ রাশির উন্নতি

এবার শ্রাবণ মাসের দ্বিতীয় সোমবার হরিয়ালি অমাবস্যা ও সোমবতী অমাবস্যা। এছাড়াও রুদ্রাভিষেকের জন্য শিববাস এবং পুনর্বাসু নক্ষত্রও রয়েছে। ১৭ জুলাই শ্রাবণ মাসের অমাবস্যা তিথি যাকে বলা হয় হরিয়ালি অমাবস্যা। যেহেতু এই তিথি  সোমবার পড়ে, তাই একে সোমবতী অমাবস্যাও বলা হয়।

Advertisement
Sawan Second Somwar Rashifal। দ্বিতীয় সোমবারের রাশিফল। Sawan Second Somwar Rashifal। দ্বিতীয় সোমবারের রাশিফল।
হাইলাইটস
  • ১৭ জুলাই শ্রাবণের দ্বিতীয় সোমবার।
  • শ্রাবণের দ্বিতীয় সোমবারে ৪ যোগ।

হিন্দু ক্য়ালেন্ডার অনুসারে, ১৭ জুলাই শ্রাবণের দ্বিতীয় সোমবার। সর্বার্থসিদ্ধি যোগ ঘটেছে শ্রাবণের এই সোমবারে। সেই সঙ্গে সোমবার সোমবতী অমাবস্যাও। অমাবস্যার দিনে নদীতে স্নান ও দান করলে পুণ্য মেলে। এই দিন শিব ও মা পার্বতীর পুজো করলে ভক্তদের মনোষ্কামনা পূরণ হয়। হিন্দু ধর্মে শ্রাবণ সোমবারের বিশেষ তাৎপর্য রয়েছে। এই দিনে শিবভক্তরা উপবাস করে মহাদেবের পুজো করেন। শ্রাবণ সোমবারের উপবাস পালন করলে ভক্তদের সমস্ত বাধাবিঘ্ন দূর হয়। সুখ ও সমৃদ্ধি দিয়ে আশীর্বাদ করেন মহাদেব। এর পাশাপাশি অবিবাহিত মেয়েরা শ্রাবণ সোমবার করলে মনের মতো জীবনসঙ্গী পান। 

৪ বিশেষ কাকতালীয় যোগ- এবার শ্রাবণ মাসের দ্বিতীয় সোমবার হরিয়ালি অমাবস্যা ও সোমবতী অমাবস্যা। এছাড়াও রুদ্রাভিষেকের জন্য শিববাস এবং পুনর্বাসু নক্ষত্রও রয়েছে। ১৭ জুলাই শ্রাবণ মাসের অমাবস্যা তিথি যাকে বলা হয় হরিয়ালি অমাবস্যা। যেহেতু এই তিথি  সোমবার পড়ে, তাই একে সোমবতী অমাবস্যাও বলা হয়।

সোমবারের পুজো বিধি -সকালে ঘুম থেকে উঠে ভক্তদের স্নান করে ধ্যান করতে হবে। এই দিনে শিবের সঙ্গে মাতা পার্বতীরও পুজো করুন। স্নান এবং ধ্যানের পরে নিকটবর্তী মন্দিরে যান। জলাভিষেক করুন। 

আরও পড়ুন

মেষ- আপনি কাজের শুভ ফল পাবেন। আপনার অর্থলাভ হবে। আপনি চাকরি ও ব্যবসায় অগ্রগতি করবেন। প্রেম ও দাম্পত্য জীবন সুখের হবে। নতুন গাড়ি বা বাড়ি কেনার সম্ভাবনা তৈরি হচ্ছে। আপনি সব ধরনের কাজে সাফল্য পাবেন। শিব ও পার্বতীর কৃপা রয়েছে আপনার উপরে। 

বৃষ- আপনি শ্রাবণ মাসে আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন। আপনার আসবে কাজে সাফল্য। নতুন গাড়ি বা বাড়ি কেনার সম্ভাবনা রয়েছে। আপনার দাম্পত্য জীবন সুখের হবে। শ্রাবণের সোমবার শিবের পুজো করুন। মহাদেবের কৃপা রয়েছে আপনার উপরে। 

Advertisement

মিথুন- এই  রাশির জাতকদের জন্য সময় অত্যন্ত শুভ। চাকরি ও ব্যবসায় আপনি উন্নতি করবেন। আপনার প্রেম ও দাম্পত্য জীবন সুখের হবে। আপনি অর্থ লাভ করবেন। আপনার কাজ প্রশংসিত হবে। আপনি নতুন সুযোগ পাবেন। মহাদেবের কৃপা রয়েছে আপনার উপরে।  

বৃশ্চিক- আপনার অর্থলাভ হবে। শ্রাবণের দ্বিতীয় সোমবার অর্থনৈতিক দিক মজবুত হবে। আপনি ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। এই রাশির জাতক-জাতিকাদের জন্য এই সময়টা আশীর্বাদের মতো। প্রেম ও দাম্পত্য জীবন সুখের হবে। পরিবারের সদস্যদের সহযোগিতা পাবেন আপনি। আপনার মান-সম্মান বাড়বে। শিবের কৃপায় আপনার পদ ও প্রতিপত্তি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

 

 

Advertisement