scorecardresearch
 

Sawan Somwar Rashifal: ১০ জুলাই প্রথম শ্রাবণ সোমবার থেকে ৫ রাশির জীবনে সুসময়, ২ মাস সমৃদ্ধিযোগ

Sawan Somwar 2023: শ্রাবণ মাসের প্রতি সোমবার শিবের পুজো করলে সমস্ত সমস্যা থেকে মুক্তি পান। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ১০ জুলাই শ্রাবণের প্রথম সোমবার। 

Advertisement
শ্রাবণ মাসের রাশিফল। শ্রাবণ মাসের রাশিফল।
হাইলাইটস
  • হিন্দু ক্যালেন্ডার অনুসারে ১০ জুলাই শ্রাবণের প্রথম সোমবার।
  • ওই দিন যেভাবে শিবের পুজো করবেন।

পুরো শ্রাবণ মাস জপ, তপস্যা ও ধ্যানের জন্য শুভ। সোমবারের বিশেষ গুরুত্ব রয়েছে। সোমবার হল চাঁদ গ্রহের দিন। চাঁদের নিয়ন্ত্রক হলেন শিব। এই দিনে পুজো করলে শুধু চাঁদ নয়,শিবের আশীর্বাদও পাওয়া যায়। যে কোনও ব্যক্তি স্বাস্থ্য সমস্যা, বিবাহে অসুবিধা বা দারিদ্র থেকে মুক্তি পান। শ্রাবণ মাসের প্রতি সোমবার শিবের পুজো করলে সমস্ত সমস্যা থেকে মুক্তি পান। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ১০ জুলাই শ্রাবণের প্রথম সোমবার। 

শ্রাবণ সোমবারে যা যা করবেন- 

শ্রাবণ সোমবারে শিবকে জল, দুধ, মধু, ভষ্ম, বেলপত্র, আকন্দ, ধাতুরার ফুল নিবেদন করুন। শিব পুরাণ অনুসারে,শিবকে জল নিবেদন করলে তিনি খুশি হন। শ্রাবণ সোমবারে কাঁসা, তামা বা রূপার দুটি পাত্রে জল ভরুন। যদি দুটি ঘটি না থাকে তবে আপনি একটি ঘটির উপরে একটি বাটিও রাখতে পারেন। দুটি পাত্র থাকা আবশ্যক। এর পর শিবলিঙ্গে জল অর্পণ করুন। ভক্তের সমস্ত সমস্যা দূর করেন মহাদেব। তাঁকে সম্পদ, সমৃদ্ধি এবং সৌভাগ্য দেন। 

আরও পড়ুন

শ্রাবণ সোমবারে এক গ্লাস জলে কয়েক ফোঁটা আখের রস দিন। এরপর শিব মন্দিরে গিয়ে উত্তর দিকে মুখ করে শিবলিঙ্গের সামনে বসুন। ধীরে ধীরে জল দিয়ে বলুন-'ওম নমঃ শিবায়' মন্ত্র জপ করুন। হাত জোড় দিয়ে নিজের ইচ্ছার কথা বলুন। 

কোন কোন রাশির শুভ দিন শুরু-

মেষ- কর্মক্ষেত্রে সাফল্য পাবেন। এই সময়টা আশীর্বাদের চেয়ে কম নয়। অর্থনৈতিক দিক শক্তিশালী হবেন। আপনার কাজ প্রশংসিত হবে। দাম্পত্য জীবন সুখের হবে। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটান। সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে।

বৃষ- লেনদেনের জন্য সময়টি শুভ। এই সময়ে বিনিয়োগ করলে লাভ হবে। অর্থ লাভ হবে। অর্থনৈতিক দিক মজবুত হবে। চাকরি ও ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে।

Advertisement

মিথুন- মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য এই সময়টা আশীর্বাদের চেয়ে কম নয়! অর্থ লাভ হবে। অর্থনৈতিক দিককে শক্তিশালী করবে। চাকরি ও ব্যবসার জন্য দারুণ সময়। সম্মান ও মর্যাদা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে সম্পর্ক মধুর হবে। 

বৃশ্চিক- আপনার জীবনে সুখ এবং উন্নতি বয়ে আনবে। চাকরি খুঁজছেন এমন ব্যক্তিদের জন্যও সময়টি শুভ। এই সময়ে পদোন্নতির সম্ভাবনাও তৈরি হতে পারে। দাম্পত্য জীবন সুখের হবে। কর্মক্ষেত্রে সবাই আপনার কাজের প্রশংসা করবে।

ধনু- এই সময়টি আপনার জন্য শুভ। কঠোর পরিশ্রম করলে আপনি অবশ্যই কাজে সফলতা পাবেন। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে অংশগ্রহণের সুযোগ আসবে। পারিবারিক জীবন সুখের হবে। 

Advertisement