scorecardresearch
 

Shani Margi 2024: শনির কোপে ২০২৪ সালে বিপর্যস্ত হতে পারে ৫ রাশি, বিপদ কাটাতে রইল প্রতিকার

Shani Margi 2024: শনিদেব মানুষের কর্ম অনুযায়ী ফল দেন। এছাড়া জন্মছকেতে শনির অবস্থানও জীবনে বড় প্রভাব ফেলে। কুম্ভ রাশিতে শনির সরাসরি গতি ২০২৪ সালে অব্যাহত থাকবে। এর প্রভাবে ২০২৪ সালে ৫ রাশির জীবন বিপর্যস্ত হতে পারে। জানুন এর জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার...

Advertisement
কুম্ভ রাশিতে শনির সরাসরি গতি ২০২৪ সালে অব্যাহত থাকবে। এর প্রভাবে ২০২৪ সালে ৫ রাশির জীবন বিপর্যস্ত হতে পারে। কুম্ভ রাশিতে শনির সরাসরি গতি ২০২৪ সালে অব্যাহত থাকবে। এর প্রভাবে ২০২৪ সালে ৫ রাশির জীবন বিপর্যস্ত হতে পারে।
হাইলাইটস
  • কুম্ভ রাশিতে শনির সরাসরি গতি ২০২৪ সালে অব্যাহত থাকবে।
  • এর প্রভাবে ২০২৪ সালে ৫ রাশির জীবন বিপর্যস্ত হতে পারে।

Shani Margi 2024: শনিদেব মানুষের কর্ম অনুযায়ী ফল দেন। এছাড়া জন্মছকেতে শনির অবস্থানও জীবনে বড় প্রভাব ফেলে। যেহেতু শনি কর্মের ভিত্তিতে ফল দেন, সেহেতু শনি যখন নেতিবাচক দিকে থাকেন তখন কোনো ভুল কাজ করলে শনিকে অসন্তুষ্ট করতে পারে। এমন পরিস্থিতিতে, ব্যক্তিকে ক্যারিয়ার, আর্থিক অবস্থা, স্বাস্থ্য ইত্যাদির দিক থেকে অনেক ক্ষতির সম্মুখীন হতে হতে পারে।

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী শনির কৃপা ব্যক্তিকে ধনী করে তোলে। এটি তাকে চাকরি ও ব্যবসায় উচ্চ পদ ও মর্যাদা দেয়। একই সময়ে, অশুভ শনি এমনকি রাজাকেও দরিদ্রে পরিণত করে। শনি বর্তমানে তার মূল ত্রিভুজ চিহ্ন কুম্ভ রাশিতে চলছে। কুম্ভ রাশিতে শনির সরাসরি গতি ২০২৪ সালে অব্যাহত থাকবে। ২০২৪ সালের জুন পর্যন্ত শনি সরাসরি এভাবেই থাকবে। শনির গতিবিধির এই পরিবর্তন কিছু রাশির জন্য শুভ বলা যায় না।

শনির কোপে ২০২৪ সালে কোন ৫ রাশির সমস্যা বাড়তে চলেছে?
প্রত্যক্ষ শনি কর্কট, বৃশ্চিক, মকর, কুম্ভ এবং মীন রাশির জাতকদের জন্য সমস্যা সৃষ্টি করতে পারে। অতএব, এই লোকদের জুন ২০২৪ পর্যন্ত খুব সতর্ক থাকা উচিত। অশুভ শনি চাকরিতে বাধা, অগ্রগতিতে বাধা, ব্যবসায় ক্ষতি এবং আর্থিক ক্ষতির কারণ হয়। এই ধরনের লোকদের তাদের কর্মজীবনে বাধার সম্মুখীন হতে হয়। এ ছাড়া কণ্ঠস্বরহীন পশু-পাখিদের হয়রানি করে থাকে মানুষ। যারা মহিলা ও বয়স্কদের অপমান করে, অসহায় মানুষকে শোষণ করে, প্রতারণা করে, শনি তাদের কঠোর শাস্তি দেন। তাই এমন কিছু করা উচিত নয় যা শনিদেবকে বিরক্ত করে।  

আরও পড়ুন

শনির প্রকোপ থেকে বাঁচার উপায়
জ্যোতিষশাস্ত্রে শনির প্রকোপ এড়াতে ব্যবস্থার পরামর্শ দেওয়া হয়েছে। যদি জন্মছকেতে শনি দোষ বা সাড়ে সাতী-ঢাইয়ার ছায়া থাকে, তাহলে এই প্রতিকারগুলি অবশ্যই নিতে হবে। 
•    প্রতি শনিবার সূর্যাস্তের পর অশ্বত্থ গাছের নিচে সরষের তেলের প্রদীপ জ্বালান। এছাড়াও তেলে কিছু কালো তিল যোগ করুন।
•    শনিদেবকে সরষের তেল ও কালো তিল নিবেদন করুন। 
•    কালো কুকুর এবং কাককে খাওয়ান। 
•    কঠোর পরিশ্রমী শ্রমিক এবং সাফাই কর্মীদের সম্মান করুন। তাকে খাওয়ান, তাকে সাহায্য করুন। 
•    বৃদ্ধ ও মহিলাদের সম্মান করুন। 
•    মঙ্গল ও শনিবার হনুমানের পুজো করুন, হনুমান চালিসা ও সুন্দরকাণ্ড পাঠ করুন। এটি করলে শনির ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র জ্যোতিষশাস্ত্রে বলা বিধান ও অনুমানের ভিত্তিতে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট জন্যর বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement