scorecardresearch
 

July Shani-Shiva Blessing Zodiac: জুলাইয়ের শুরুতেই শনি ও শিবের আশীর্বাদ, চাকরি-অর্থ-সম্পত্তি যোগ ৪ রাশির

Shani Pradosh Vrat Rashifal : শনি প্রদোষ পয়লা জুলাই পালিত হবে। এই ব্রত পালন করলে ভগবান শিব প্রসন্ন হন এবং শনি দোষ দূর হয়। শনি প্রদোষের ব্রত পালন করলে ভগবান শিবের আশীর্বাদ পাওয়া যায়।

Advertisement
জুলাইয়ের প্রথম দিনেই শনি প্রদোষে ধনবর্ষা ৪ রাশিতে জুলাইয়ের প্রথম দিনেই শনি প্রদোষে ধনবর্ষা ৪ রাশিতে

Pradosh Vrat Lucky Zodiac: প্রতি মাসের কৃষ্ণপক্ষ ও শুক্লপক্ষে ত্রয়োদশী পালিত হয়। প্রতিটি পক্ষের ত্রয়োদশীর ব্রতকে প্রদোষ ব্রত বলা হয়। সূর্যাস্তের পরের সময় এবং রাত্রি শুরু হওয়ার আগেকে বলা হয় প্রদোষ কাল। প্রদোষ ব্রতের সময় ভগবান শিবের পূজা করা হয়। কৈলাস পর্বতে অবস্থিত তাঁর রজত ভবনে প্রদোষের সময় ভগবান শিব নৃত্য করেন বলে বিশ্বাস করা হয়। ভগবান শিবকে খুশি করার জন্য এই দিনে প্রদোষ ব্রত পালন করা হয়। 

প্রদোষ অনেক জায়গায় বিভিন্ন নামে পরিচিত। দিন অনুযায়ী এর নাম ও গুরুত্ব ভিন্ন হয়। শনিবার যে প্রদোষ ব্রত পড়ে তাকে শনি প্রদোষ ব্রত বলে। আষাঢ় মাসের শেষ প্রদোষ ব্রত পালিত হবে পয়লা  জুলাই। দোষ কাটাতে  ব্রতের দিন মা পার্বতী ও ভগবান শিবের আরাধনা করা হয়। পুরাণ অনুসারে, এই ব্রত পালন করলে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর বর পাওয়া যায়।

শনি প্রদোষ ব্রত  করলে ভগবান শিব প্রসন্ন হন এবং শনি দোষ দূর হয়। শনি প্রদোষের দিনে  শুভ সময়ে ভগবান শিবের আরাধনা করলে সন্তান লাভের আশীর্বাদ পাওয়া যায় এবং সমস্ত ইচ্ছা পূরণ হয়। 

আরও পড়ুন

প্রদোষ ব্রত পূজার শুভ সময়
শনি প্রদোষ পূজার মুহুর্ত - সন্ধ্যা ৭.২৩ থেকে ৯.২৪ মিনিট
লাভ-উন্নতি মুহুর্তা -  সন্ধ্যা ৭.২৩ থেকে ৯.৩৯ মিনিট

শনি প্রদোষ ব্রতের পূজা বিধি
প্রদোষ কাল অর্থাৎ সন্ধ্যার সময়টিকে প্রদোষ ব্রতের দিনে পূজার জন্য শুভ বলে মনে করা হয়। এ জন্য সূর্যাস্তের এক ঘণ্টা আগে স্নান করুন এবং পরিষ্কার কাপড় পরিধান করুন। পূজার জন্য সম্পূর্ণ প্রস্তুতি নিন। স্নানের পরে, সন্ধ্যার শুভ সময়ে পূজা শুরু করুন। গরুর দুধ, দই, ঘি, মধু ও গঙ্গাজল দিয়ে শিবলিঙ্গকে অভিষেক করুন। এবার শিবলিঙ্গে শ্বেত চন্দন লাগিয়ে বেলপত্র, আকন্দ ফুল, ভাঙ  নিবেদন করুন এবং রীতি মেনে পূজা ও আরতি করুন।

Advertisement

শনি প্রদোষ ব্রতের তাৎপর্য
প্রদোষ ব্রত পালন করে ভক্তরা অনেক পুণ্য পায়। এই ব্রত  পালনে ভগবান ভোলেনাথ প্রসন্ন হন এবং ভক্তদের সকল দুঃখ দূর করেন। প্রদোষ ব্রত জীবনে বয়ে আনে সুখ, শান্তি ও সমৃদ্ধি। যারা নিঃসন্তান, তাদের অবশ্যই শনি প্রদোষ ব্রত করতে হবে। বিশ্বাস করা হয় যে এই ব্রত  পালন করলে শিবের কৃপায় সন্তান লাভ হয়।  

আষাঢ়ের শনি প্রদোষ ব্রত দিয়ে জুলাই মাস শুরু হচ্ছে। যা ৪টি রাশির জন্য অত্যন্ত শুভ হতে চলেছে।

বৃষ রাশি (Taurus)
বৃষ রাশির জাতক জাতিকারা জুলাই মাসে পদোন্নতি পেতে পারেন। এই মাসে কিছু বড় সাফল্য পাবেন। সম্পত্তি বা পৈতৃক সম্পত্তিতে বিনিয়োগ অসাধারণ সুফল বয়ে আনতে পারে। আয় বাড়বে। আটকে থাকা  টাকা পাবেন। যারা ব্যবসা করছেন তারা ভালো লাভ পাবেন।

মিথুন রাশি (Gemini)
 জুলাই মাসে মিথুন রাশির জাতক জাতিকারা প্রচুর অর্থ লাভ করবেন। আপনার আয় বাড়বে। পাশাপাশি অন্যান্য উৎস থেকেও আয় হবে। যারা চাকরি করছেন তারা দারুনভাবে কাজ করে বড় পদ ও সম্মান পাবেন। সেই সঙ্গে যারা ব্যবসা করছেন তারাও সাফল্য পাবেন। 

সিংহ রাশি (Leo)
 জুলাই মাস  সিংহ রাশির জাতকদের  সুবিধা দেবে। বিশেষ করে যারা ব্যবসা করছেন তারা অনেক সুবিধা পাবেন। আপনি উন্নতি করবেন। হঠাৎ টাকা পাবেন। পরিবারের সঙ্গে  বেড়াতে যেতে পারেন। বাড়িতে কোনও ধর্মীয় বা শুভ অনুষ্ঠান হতে পারে। আটকে থাকা টাকা পাওয়া যাবে। ব্যাঙ্ক ব্যালেন্স বাড়বে।  

ধনু রাশি (Sagittarius)
ধনু রাশির জাতকদের জন্য জুলাই মাসটি অত্যন্ত শুভ হতে চলেছে। যারা একটি নতুন প্রকল্পে কাজ করছেন বা কিছু নতুন কাজ শুরু করতে চান, তারা উপকৃত হবেন। পুরনো বিনিয়োগ থেকে সুফল পাবেন। জমি, গাড়ি কিনতে পারেন। নিজের ব্যবসা শুরু করতে পারেন। আপনার কর্মক্ষমতা আরো ভালো হবে। আপনার ইচ্ছা পূরণ হবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement