scorecardresearch
 

Shani Sade Sati Effects Upto 2038: পরের ১০-১৫ বছর পর্যন্ত চলবে শনির সাড়ে সাতি, কোন রাশির জীবন সংকটে ভরা থাকবে?

Shani Sade Sati Negative Effects: শনি একটি রাশি থেকে অন্য রাশিতে গমন করতে প্রায় আড়াই বছর সময় নেয়। এছাড়া শনির সাড়ে সাতি অত্যন্ত বিপজ্জনক। যাদের শনির ঢাইয়া বা দশা চলে, তাদের জীবনে নানা ধরনের সমস্যা ও দুঃখ-কষ্টের সম্মুখীন হতে হয়।

Advertisement
শনিদেব শনিদেব

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, সমস্ত ধরণের জ্যোতিষশাস্ত্রীয় গণনা ৯ গ্রহ, ২৭ নক্ষত্র এবং ১২ রাশির ভিত্তিতে করা হয়। বৈদিক জ্যোতিষশাস্ত্রে গ্রহের বিশেষ ভূমিকা রয়েছে। সমস্ত গ্রহের মধ্যে শনিকে সবচেয়ে নিষ্ঠুর গ্রহ বলে মনে করা হয়। শনির প্রভাব একজন ব্যক্তির উপর তার কর্মের উপর নির্ভর করে। জ্যোতিষশাস্ত্রে শনির রাশির পরিবর্তন খুবই গুরুত্বপূর্ণ।

শনি একটি রাশি থেকে অন্য রাশিতে গমন করতে প্রায় আড়াই বছর সময় নেয়। এছাড়া শনির সাড়ে সাতি অত্যন্ত বিপজ্জনক। যাদের শনির ঢাইয়া বা দশা চলে, তাদের জীবনে নানা ধরনের সমস্যা ও দুঃখ-কষ্টের সম্মুখীন হতে হয়। সেই ব্যক্তি প্রতিটি কাজে চ্যালেঞ্জের সম্মুখীন হন।

জ্যোতিষশাস্ত্রে শনির বিশেষ গুরুত্ব রয়েছে। সমস্ত গ্রহের মধ্যে শনি হল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। শনির ধীর গতির কারণে মানুষের উপর এর প্রভাব দীর্ঘকাল স্থায়ী হয়। বৈদিক জ্যোতিষশাস্ত্রে শনিকে সেবক, পরিশ্রম, প্রযুক্তির কারক গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। শনি হল মকর ও কুম্ভ রাশির অধিপতি গ্রহ। শনি তুলা রাশিতে উচ্চ এবং মেষ রাশিতে দুর্বল।

বর্তমানে শনি কুম্ভ রাশিতে অবস্থান করছে। আড়াই বছর কুম্ভ রাশিতে থাকার পর, শনি ২০২৫ সালে মীন রাশিতে প্রবেশ করবে। সেক্ষেত্রে মেষ রাশিতে শনির সাড়ে সাতির প্রথম ধাপ শুরু হবে। সাড়ে সাতির দ্বিতীয় পর্ব মীন রাশিতে এবং শেষ পর্ব হবে কুম্ভ রাশিতে। কুম্ভর জাতকরা ৩ জুন, ২০১২৭ পর্যন্ত সাড়ে সাতীর প্রভাবে থাকবে।

* ২০২৫ সালে যখন শনি রাশি পরিবর্তন করবে, তখন মেষ রাশির জাতকদের উপর শনির অর্ধশতক শুরু হবে। এটি ২০৩২ সাল পর্যন্ত চলবে।

* ২০২৭ সালে, বৃষ রাশির জাতক-জাতিকাদের উপর শনির অর্ধশতকের প্রথম পর্ব শুরু হবে।

Advertisement

* মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য শনি অর্ধশতক ৮ অগাস্ট, ২০১৯ থেকে শুরু হবে এবং ২০৩৬ সালের মধ্যে শেষ হবে।

* কর্কট রাশির জাতকদের জন্য, ২০৩২ সালের মে থেকে শনির অর্ধশতক শুরু হবে। এই রাশিতে ২২ অক্টোবর ২০৩৮ পর্যন্ত সাড়ে সাতি থাকবে।

* ২০২৫ থেকে ২০৩৮ সাল পর্যন্ত, কুম্ভ, মীন, মেষ, বৃষ এবং কর্কট রাশিতে শনির খারাপ প্রভাবে থাকবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

 

Advertisement