scorecardresearch
 

Shani Protector Zodiac: রক্ষাকবচ স্বয়ং শনিদেব, এই ৫ রাশিতে পড়ে না শনির দৃষ্টি

শনিদেবের নাম শুনলেই সবাই ভয় পেয়ে যায়। কারণ, শনিদেব কর্মের দাতা, তিনি মানুষকে তার কর্ম অনুসারে ফল দেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি দুটি রাশির অধিপতি। তিনি মকর ও কুম্ভ রাশির অধিপতি। তাই শনিদেব এই দুই রাশিকে ভালোবাসেন।

Advertisement
শনি রাশি শনি রাশি
হাইলাইটস
  • শনিদেবের নাম শুনলেই সবাই ভয় পেয়ে যায়
  • কারণ, শনিদেব কর্মের দাতা, তিনি মানুষকে তার কর্ম অনুসারে ফল দেন
  • জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি দুটি রাশির অধিপতি

Shani Protector Zodiac: শনিদেবের নাম শুনলেই সবাই ভয় পেয়ে যায়। কারণ, শনিদেব কর্মের দাতা, তিনি মানুষকে তার কর্ম অনুসারে ফল দেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি দুটি রাশির অধিপতি। তিনি মকর ও কুম্ভ রাশির অধিপতি। তাই শনিদেব এই দুই রাশিকে ভালোবাসেন। এটি ছাড়াও, দুটি রাশি আছে যা শনিদেবের খুব প্রিয়। অর্ধেক সময়েও শনি এই রাশির জাতক জাতিকাদের খুব একটা কষ্ট দেয় না।

বৃষ রাশি
শুক্রের রাশিচক্র বৃষ রাশির প্রতি শনিদেব অত্যন্ত সদয়। আসলে, শুক্রের রাশিচক্রে শনিকে উপকারী বলে মনে করা হয়। শনি গ্রহ বৃষ রাশির জাতক-জাতিকাদের গ্রহে থাকুক না কেন, তা অশুভ প্রভাব দেয় না। তবে অন্যান্য গ্রহের অবস্থান প্রতিকূল হলেও শনিদেব খুব একটা সমস্যা সৃষ্টি করেন না।

তুলা রাশি
শুক্রের রাশি তুলা রাশিও শনিদেবের কাছে সবচেয়ে প্রিয়। প্রকৃতপক্ষে, তুলা রাশিতে শনি উচ্চতর। শনিদেব এই রাশির জাতক-জাতিকাদের সাড়ে সাতি কষ্ট দেন না যতক্ষণ না তাদের রাশির অন্যান্য গ্রহগুলি খুব প্রতিকূল অবস্থানে না থাকে। তুলা রাশির মানুষের উন্নতিতে শনিদেব অনেক সাহায্য করেন।

আরও পড়ুন

কুম্ভ রাশি
কুম্ভ রাশির জাতক জাতিকাদের উপর শনিদেবের প্রকোপ কম থাকে। আসলে, কুম্ভ হল শনিদেবের রাশিচক্র, মানে এই রাশির অধিপতি হলেন শনিদেব। তাই কুম্ভ রাশির জাতক জাতিকাদের উপর শনিদেবের কৃপা বজায় থাকে। শনিদেবের কৃপায় এই মানুষদের অর্থ সংক্রান্ত সমস্যাও হয় না। কুম্ভ রাশির জাতক জাতিকাদের উপর শনিদেবের প্রভাব খুব অল্প সময়ের জন্য থাকে।

ধনু রাশি
বৃহস্পতির রাশি ধনু রাশিও শনিদেবের প্রিয়। শনিদেব এই রাশির জাতকদের খুব একটা বিরক্ত করেন না। আসলে, বৃহস্পতির সঙ্গে শনির সমান সম্পর্ক রয়েছে। সেই কারণেই শনি ধনু রাশির জাতক-জাতিকাদের বেশি কষ্ট দেয় না। শনি এই রাশির জাতক-জাতিকাদের সম্মানের পাশাপাশি ধন-সম্পদও দেন।

Advertisement

মকর রাশি
মকর রাশির অধিপতি শনি। তাই এই রাশিটি শনিদেবের প্রিয় রাশিগুলির মধ্যে একটি। সেই কারণে শনিদেব শনির সাড়ে সাতি এবং ঢাইয়ার সময়েও এই রাশির চিহ্নগুলিকে খুব বেশি কষ্ট দেন না। তবে মকর রাশির জাতক জাতিকারা সহজে হাল ছেড়ে দেন না, তাই তাদের শনিদেবের বিরূপ প্রভাবের সম্মুখীন হতে হয় না।

Advertisement