scorecardresearch
 

Sharad Purnima Rashifal: শারদ পূর্ণিমা থেকে ৩ রাশিতে লক্ষ্মীর কৃপা, পরিবারে সুখ, অর্থলাভের যোগ

লোকবিশ্বাস, শারদ পূর্ণিমার রাতে মা লক্ষ্মী পৃথিবীতে বিচরণ করেন। ভক্তদের আশীর্বাদ করেন। এই দিনে দেবী লক্ষ্মীর আরাধনা করলে ঘর সর্বদা ধন-সম্পদে পরিপূর্ণ থাকে। ওই সময় কেতুর রাশি পরিবর্তন ঘটতে চলেছে। সে কারণে লাভবান হবেন ৩ রাশির জাতক-জাতিকারা। 

Advertisement
Sharad Purnima Rashifal। শারদ পূর্ণিমা রাশিফল। Sharad Purnima Rashifal। শারদ পূর্ণিমা রাশিফল।
হাইলাইটস
  • শারদ পূর্ণিমা শুধুমাত্র ২৮ অক্টোবর।
  • শারদ পূর্ণিমার দিন চন্দ্রোদয় হবে বিকেল ৫টা ২০ মিনিটে।

হিন্দু ক্যালেন্ডার অনুসারে, আশ্বিন মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে শারদ পূর্ণিমা উদযাপিত হয়। বাংলায় তা কোজাগরী পূর্ণিমা। কোজাগরী পূর্ণিমার দিনে চাঁদ পৃথিবীর খুব কাছে থাকে। কথিত আছে, শারদ পূর্ণিমার রাতে চাঁদ থেকে নির্গত রশ্মি অমৃতের মতো। এই দিনে লক্ষ্মীপুজো করলে মেলে কাঙ্ক্ষিত ফল। শারদ পূর্ণিমার দিনটি দেবী লক্ষ্মীকে উৎসর্গ করা হয়। লোকবিশ্বাস, শারদ পূর্ণিমার রাতে মা লক্ষ্মী পৃথিবীতে বিচরণ করেন। ভক্তদের আশীর্বাদ করেন। এই দিনে দেবী লক্ষ্মীর আরাধনা করলে ঘর সর্বদা ধন-সম্পদে পরিপূর্ণ থাকে। ওই সময় কেতুর রাশি পরিবর্তন ঘটতে চলেছে। সে কারণে লাভবান হবেন ৩ রাশির জাতক-জাতিকারা। 

২০২৩ সালের কোজাগরী পূর্ণিমা কখন? পঞ্জিকা মতে, এ বছর আশ্বিন মাসের পূর্ণিমা তিথি শুরু হচ্ছে শনিবার, ২৮ অক্টোবর ভোর ৪টে ১৭ মিনিটে। যা শেষ হবে পরের দিন ২৯ অক্টোবর সকাল ১টা ৫৩ মিনিটে। উদয় তিথি এবং পূর্ণিমার চন্দ্রোদয়ের সময় ২৮শে অক্টোবর। তাই শারদ পূর্ণিমা শুধুমাত্র ২৮ অক্টোবর। শারদ পূর্ণিমার দিন চন্দ্রোদয় হবে বিকেল ৫টা ২০ মিনিটে।

কোজাগরী পূর্ণিমায় দেবী লক্ষ্মীর পুজোর শুভ সময়-  পূর্ণিমার রাতে লক্ষ্মী পুজো করা হয়। এই দিনে দেবী লক্ষ্মীর আরাধনার জন্য রাতে ৩টি শুভ সময় রয়েছে। প্রথম শুভ সময়- রাত ৮টা ৫২ মিনিট থেকে ১০টা ২৯ মিনিট পর্যন্ত, অমৃত-সর্বোত্তম মুহূর্ত- রাত ১০টা ২৯ মিনিট থেকে রাত ১২টা ৫ মিনিট পর্যন্ত এবং আর একটি শুভ সময় দুপুর ১২টা ৫ মিনিট থেকে দুপুর ১টা ৪১ মিনিট পর্যন্ত। 

আরও পড়ুন

কোন কোন রাশির জন্য কোজাগরী পূর্ণিমা শুভ? 

মেষ রাশি- কেতুর রাশি পরিবর্তন মেষ রাশির জাতক-জাতিকাদের জন্য উপকারী হতে পারে। মেষ রাশির ষষ্ঠ ঘরে কেতু পাড়ি দিচ্ছে। এই পরিস্থিতিতে মেষ রাশির জাতক-জাতিকাদের আর্থিক অবস্থার উন্নতি হতে চলেছে। স্ত্রীর সঙ্গে প্রেমের সম্পর্কে মধুরতা থাকবে। ব্যবসায় আপনার এমন পরিকল্পনা করা উচিত যা দীর্ঘমেয়াদে ভাল বিনিয়োগ নিয়ে আসবে। পরিবারের সঙ্গে আপনার ভালো সময় কাটবে।

Advertisement

বৃশ্চিক রাশি- এই রাশির জাতক-জাতিকাদের জন্য কেতুর যাত্রা শুভ। কেতু আপনার রাশির একাদশ ঘরে প্রবেশ করতে চলেছে। কেতুর শুভ প্রভাবে অমীমাংসিত কাজ শেষ হতে শুরু করবে। ব্যবসায় ভালো কিছু পেতে পারেন। অর্থপ্রাপ্তির সম্ভাবনাও আছে। অপ্রয়োজনীয় খরচ এড়ানো উচিত। আপনার স্বাস্থ্য এবং মায়ের স্বাস্থ্যের প্রতি মনোযোগ দিন। মানসিক চাপ থেকে দূরে থাকুন।

কর্কট রাশি- অক্টোবর মাসে কেতুর গমন কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ হতে পারে। কেতু আপনার রাশির তৃতীয় ঘরে প্রবেশ করতে চলেছে। এই সময়ের মধ্যে কোনও নতুন কাজ শুরু করা আপনার জন্য শুভ হবে। ভাই-বোনের সম্পর্কের তিক্ততা দূর হতে শুরু করবে। অর্থ সংক্রান্ত সমস্যার ধীরে ধীরে উন্নতি হবে। পরিবারের সদস্যদের সঙ্গে বেড়াতেও যেতে পারেন। আপনার স্বাস্থ্যের যত্ন নিতে ভুলবেন না। 

Advertisement