scorecardresearch
 

Shravan Rashifal: এবারের শ্রাবণ মাস ৫৯ দিনের ও ৮ সোমবার; শিব-কৃপায় ৪ রাশি, রইল পুজো বিধি

লোকবিশ্বাস অনুযায়ী,শ্রাবণ মাসের সোমবারে উপবাস করলে দাম্পত্য জীবন সুখের হয়। এবার শ্রাবণ মাস থেকে ভাগ্যের চাকা ঘুরতে চলেছে ৪ রাশির।

Advertisement
Sawan Rashifal Sawan Rashifal
হাইলাইটস
  • এবার ৫৯ দিনের শ্রাবণ মাস।
  • ৮ সোমবার ব্রত করার সুযোগ।

চলতি বছর শিবভক্তদের জন্য দারুণ সুখবর। হিন্দু ক্যালেন্ডার অনুয়ায়ী শ্রাবণ মাস এবার আর ৩০ দিনের নয়। বরং ৫৯ দিনের। অর্থাৎ প্রায় দুমাসের সমান একটা মাস। ১৯ বছর এবার দুমাসের শ্রাবণ মাস। ফলে দু'মাস ধরে শিবপুজো করতে পারবেন ভক্তরা। এ বছর শ্রাবণ মাস শুরু হচ্ছে ৪ জুলাই। শেষ হবে ৩১ অগাস্ট। এছাড়া ৪টি সোমবারের পরিবর্তে ৮টি সোমবার উপবাস পালনের সুযোগ পাবেন ভক্তরা। লোকবিশ্বাস অনুযায়ী,শ্রাবণ মাসের সোমবারে উপবাস করলে দাম্পত্য জীবন সুখের হয়।

শ্রাবণ মাসের সোমবারের তাৎপর্য- শ্রাবণ মাস  শিবভক্তদের কাছে অত্যন্ত প্রিয়। লোকবিশ্বাস,যাঁরা পূর্ণ ভক্তি সহকারে মহাদেবের পূজা করেন তাঁদের সমস্ত মনোবাঞ্ছা এই মাসে পূর্ণ হয়। এছাড়া শ্রাবণের সোমবারে উপবাস করলে তার দাম্পত্য জীবনে সুখ আসে।

শিবকে কীভাবে খুশি করবেন? শ্রাবণ মাসের পুজোয় তুষ্ট হন ভোলেনাথ। তাই শিবকে খুশি করতে শিবলিঙ্গে ধুতরো ফুল, বেল পাতা, চন্দন, মধু ইত্যাদি নিবেদন করুন।

১। শ্রাবণ মাসের প্রতি সোমবার শিবের পুজো করুন। জীবনে সমৃদ্ধি আসবে। দাম্পত্য হবে সুখের।
২। সকালে স্নান করার পর ডান হাতে জল নিয়ে ব্রত নিন।
৩। মহাদেবকে গঙ্গা জল নিবেদন করুন।
৪। ওম নমঃ শিবায় জপ করে শিবকে জল দিয়ে অভিষেক করুন।
৫। শিবকে অক্ষত, সাদা ফুল, শ্বেত চন্দন, শণ, ধুতুরো, গরুর দুধ,পঞ্চামৃত, সুপারি, পান অর্পণ করুন। 

শ্রাবণ মাসের লাকি ৪ রাশি

কুম্ভ- শ্রাবণ মাস থেকে দারুণ সময় কাটবে কুম্ভ রাশির জাতক-জাতিকাদের। বিবাহিত ও প্রেমজীবনে মাধুর্য থাকবে। ব্যবসায় লাভবান হতে পারে। প্রেম জীবনে মধুরতা থাকবে। সঙ্গীর সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। আপনার আত্মবিশ্বাস বাড়বে। অবিবাহিতরা প্রিয় মানুষের খোঁজ পেতে পারেন। 

বৃষ- এই রাশির জাতক-জাতিকারা গাড়ি এবং সম্পত্তি পেতে পারেন। স্বাস্থ্যের উন্নতি হতে পারে। পরিবারের সঙ্গে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। চাকরিজীবীরা কর্মক্ষেত্রে নতুন কোনও দায়িত্ব পেতে পারেন। অর্থনৈতিক ক্ষেত্রেও লাভজনক হবে শ্রাবণ মাস। প্রেম-দাম্পত্য সম্পর্ক মধুর হবে।

Advertisement

তুলা- আপনার আয় বাড়তে চলেছে। অভূতপূর্ব লাভ হতে পারে। তৈরি হবে আয়ের নতুন উৎস। নতুন কাজ করার কথা ভাবলে এটা আদর্শ সময়। ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। বিরোধীরা এঁটে উঠতে পারবে না। অর্থনৈতিক ক্ষেত্রে লাভ হবে।

সিংহ- এই সময়ে আপনার ব্যক্তিত্বের উন্নতি ঘটবে। যে কাজের ফল আপনার অনুকূলে থাকবে। সাফল্য আসতে শুরু করবে। আপনি যে কাজটি করার চেষ্টা করছেন তাতে আপনার কর্মক্ষমতা প্রশংসিত হবে। সম্মান বাড়বে। প্রিয় মানুষের সঙ্গে সম্পর্কের উন্নতি হতে পারে। অবিবাহিত মনের মানুষের দেখা পাবেন।

Advertisement