scorecardresearch
 

Surya Dev Favourite Zodiac: সূর্যদেবের প্রিয় এই ২ রাশি, সূর্যের তেজে এদের ভাগ্য সবসময় উজ্জ্বল

Surya Dev Favourite Zodiac: বৈদিক জ্যোতিষশাস্ত্রে সূর্যের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সূর্যকে নবগ্রহের রাজা বলে মনে করা হয়। সূর্যের শুভ প্রভাবে জাতকের জীবনে সাফল্য, জনপ্রিয়তা, আত্মবিশ্বাস বৃদ্ধি পায়। সরকারি চাকরি পাওয়ার উপরেও সূর্যের বিশেষ ভূমিকা থাকে। জ্যোতিষ অনুসারে কোনও সরকারি কাজ সঠিকভাবে সম্পন্ন হওয়া বা না হওয়ার উপরেও সূর্যের ভূমিকা গুরুত্বপূর্ণ।

Advertisement
সূর্যের প্রিয় রাশি কারা? সূর্যের প্রিয় রাশি কারা?
হাইলাইটস
  • বৈদিক জ্যোতিষশাস্ত্রে সূর্যের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বৈদিক জ্যোতিষশাস্ত্রে সূর্যের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সূর্যকে নবগ্রহের রাজা বলে মনে করা হয়। সূর্যের শুভ প্রভাবে জাতকের জীবনে সাফল্য, জনপ্রিয়তা, আত্মবিশ্বাস বৃদ্ধি পায়। সরকারি চাকরি পাওয়ার উপরেও সূর্যের বিশেষ ভূমিকা থাকে। জ্যোতিষ অনুসারে কোনও সরকারি কাজ সঠিকভাবে সম্পন্ন হওয়া বা না হওয়ার উপরেও সূর্যের ভূমিকা গুরুত্বপূর্ণ। সূর্যের ভূমিকা এত গুরুত্বপূর্ণ বলেই সূর্যের শুভ প্রভাবে জাতকের জীবনে বিরাট পরিবর্তন আসতে পারে। আবার সূর্যের অবস্থান জন্মছকে খারাপ হলে তার প্রভাবে জীবনে বিপর্যয় নেমে আসাও অস্বভাবিক নয়।

সূর্যের প্রিয় রাশি
সিংহ রাশির গ্রহাধিপতি হলেন সূর্য। সেই কারণে স্বাভাবিক ভাবে সিংহ রাশি হল সূর্যের অন্যতম প্রিয় রাশি। এছাড়া মেষ রাশিতেও সাধারণত সূর্যদেব তাঁর শুভ প্রভাব বিস্তার করে থাকেন। এই দুই রাশিতে অবস্থান করলে সবথেকে ভালো ফল প্রদান করেন সূর্য। তাই সাধারণত সিংহ ও মেষ রাশির জাতকদের উপর সূর্যের আশীর্বাদ থাকে।

সিংহ রাশি
কোষ্ঠীতে সূর্য ভালো অবস্থানে থাকলে জাতক রাজার হালে জীবন কাটাতে পারেন। জীবনে সব রকম সুখ, সাফল্য ও সমৃদ্ধি লাভ করেন তিনি। সিংহ রাশির অধিপতি গ্রহ হল সূর্য। তাই এই রাশির জাতকরা সূর্যের আশীর্বাদ তেজ, সাহস ও আত্মবিশ্বাসে ভরপুর হন। এদের উপর সব সময় সূর্যের আশীর্বাদ থাকে। সূর্যের কৃপায় এরা সব কাজেই দারুণ দক্ষ হন। এঁদের কোনও কিছুর অভাব থাকে না। আর্থিক দিকও বেশ শক্তিশালী হয় সিংহ রাশির জাতকদের। নেতৃত্ব দেওয়ার দুর্দান্ত ক্ষমতা থাকে সিংহ রাশির জাততদের মধ্যে। এঁরা সহজাত ভাবেই নেতা। কেরিয়ারে উচ্চস্থান অধিকার করেন এরা। এরা চাকরি করুন বা ব্যবসা, যে পেশায় যান, তাতেই প্রচুর সাফল্য লাভ করেন। আত্মবিশ্বাসে ভরপুর হন এরা। এরা প্রচুর পরিশ্রম করতে পারেন। সিংহ রাশির জাতকরা অত্যন্ত দয়ালু প্রকৃতির হন। এরা সব সময় জীবনে কিছু নতুন করার চেষ্টা করেন। 

আরও পড়ুন

Advertisement

মেষ রাশি
মেষ রাশিরাও সূর্যের কৃপায় সব কাজে সফলতা পান। জন্মগতভাবে এদের মধ্যে নেতৃত্ব দেওয়ার স্বভাব রয়েছে। তারা সবকিছু নিয়ে খুব স্বাধীনভাবে চিন্তাভাবনা করতে চায়। এরা সবকিছুতে আত্মবিশ্বাসী হয়। যেটা করবে মনে করে সেটা করেই দম ফেলে। সূর্যের আশীর্বাদে এদের কোনও কিছুর অভাব থাকে না। কর্মস্থানে উচ্চ আধিকারিকদের সুনজরে থাকে এরা সবসময়। আর্থিক দিকও এদের মজবুত হয়। শুধু তাই নয়, পরিশ্রম করে কোনও কিছু অর্জন করাতে বিশ্বাসী এরা। মেষ রাশির মধ্যে সূর্যের মতোই তেজ ও সাহস দেখতে পাওয়া যায়। তবে রাগ ও জেদ একটু বেশি হওয়ায় মাঝে মাঝে সমস্যায় পড়তে পারে এই রাশির জাতকেরা। 

Advertisement