scorecardresearch
 

December Sun Blessing Zodiac: ডিসেম্বরে গ্রহের রাজা সূর্যের কৃপা, ঝলমল করবে মিথুন-সহ ৪ রাশির ভাগ্য

Grah Gochar December 2023: জ্যোতিষ শাস্ত্রের দৃষ্টিকোণ থেকে বছরের শেষ মাস অর্থাৎ ডিসেম্বর মাসটি খুব বিশেষ হতে চলেছে। এই মাসে ৫টি বড় গ্রহ তাদের চাল পরিবর্তন করতে চলেছে যা কারো জন্য শুভ আবার কারো জন্য অশুভ প্রমাণিত হবে।

Advertisement

December Sun Blessing Zodiac December Sun Blessing Zodiac

Surya Gochar 2023: ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী বছরের শেষ মাস অর্থাৎ ডিসেম্বর শুরু হয়েছে। জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে এই মাসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে, কারণ এই মাসে সূর্য সহ ৫টি প্রধান গ্রহ তাদের গতিবিধি পরিবর্তন করতে চলেছে, যা সমস্ত রাশিকে প্রভাবিত করবে। এমন পরিস্থিতিতে, ১৬ ডিসেম্বর, ২০২৩, শনিবার, শক্তিশালী গ্রহ সূর্য ধনু রাশিতে প্রবেশ করতে চলেছে, যাকে ধনু সংক্রান্তি বলা হবে। সূর্যের গতিবিধির পরিবর্তনের কারণে শুধুমাত্র ধনু রাশির জাতকদের জীবনেই নয়, সমস্ত রাশির জাতকদের জীবনেও পরিবর্তন দেখা যাবে। 

গ্রহ গোচর কী? 
জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন একটি গ্রহ একটি রাশি ছেড়ে অন্য রাশিতে প্রবেশ করে তখন তাকে গ্রহ গোচর বলে। রাশিচক্রের সমস্ত অর্থাৎ ১২টি রাশির উপর গ্রহের গোচর সরাসরি প্রভাব ফেলে। এই কারণে, কিছু রাশির জাতকের ভাগ্যের তালা খুলে যায়, অন্যদের জীবনে অশান্তি দেখা দেয়। 

সূর্যদেব ডিসেম্বরে কখন তার পথ পরিবর্তন করবেন?
১৬ ডিসেম্বর, ২০২৩, দুপুর ৩:৪৭ মিনিটে, সূর্যদেব বৃশ্চিক রাশি ছেড়ে ধনু রাশিতে প্রবেশ করবেন। এই পরিবর্তনের কারণে কিছু রাশির জাতকের ভাগ্যের নক্ষত্র উজ্জ্বল হতে চলেছে, আবার কিছু লোককে সমস্যায় পড়তে হতে পারে। এমন পরিস্থিতিতে আসুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জন্য সূর্যদেবের রাশির পরিবর্তন উপকারী প্রমাণিত হতে চলেছে। 

আরও পড়ুন

মিথুন রাশি (Gemini)
মিথুন রাশির জাতকদের জন্য এই যাত্রা অনেক শুভ ফল বয়ে আনতে চলেছে। কর্মক্ষেত্রে সাফল্যের নতুন সুযোগ আসবে এবং আর্থিক পরিস্থিতি শক্তিশালী হবে। তবে, আপনাকে আপনার অর্থ ব্যয় নিয়ন্ত্রণ করতে হবে, অন্যথায় আপনি আর্থিক সংকটের মুখোমুখি হতে পারেন। 

কন্যা রাশি (Virgo)
সূর্যের রাশি পরিবর্তনের কারণে কন্যা রাশির জাতকদের জীবনে অনেক বড় পরিবর্তন দেখা যেতে পারে। চাকরিজীবীদের জন্য আয়ের নতুন উৎস খুলবে। স্বাস্থ্যের দিক থেকেও সময় ভালো যাবে। 

Advertisement

ধনু রাশি (Sagittarius)
সূর্যদেব ধনু রাশির জাতকদের জন্য শুভ দিন বয়ে আনতে চলেছেন। আর্থিক সংকট দূর হবে এবং সম্মান বৃদ্ধি পাবে। ব্যবসা করা ব্যক্তিদের জন্য কিছু বড় চুক্তি চূড়ান্ত হতে পারে। 

মীন রাশি (Pisces)
মীন রাশির জাতকদের জন্য এই সময়টি লাভজনক হবে। কর্মক্ষেত্রে সম্মান বৃদ্ধি পাবে। পরিবারে সুখের পরিবেশ থাকবে। তবে এই সময়ের মধ্যে, আপনার খাবারের দিকে  বিশেষ যত্ন নিন, অন্যথায় আপনার স্বাস্থ্যের অবনতি হতে পারে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement