scorecardresearch
 

Surya Chandra Grahan October 2023 : বছরের শেষ সূর্য-চন্দ্র গ্রহণ কবে, কখন? ভাগ্য ঘুরতে পারে ৩ রাশির

Surya Chandra Grahan October 2023 : এ বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ ঘটতে চলেছে ১৪ অক্টোবর, শনিবার। এই সূর্যগ্রহণ হবে বৃত্তাকার গ্রহণ।অর্থাৎ চাঁদ সূর্যকে পুরোপুরি ঢেকে রাখতে পারবে না। বছরের প্রথম সূর্যগ্রহণের মতো দ্বিতীয় সূর্যগ্রহণও ভারতে দেখা যাবে না। এবং চন্দ্রগ্রহণ করবে ২৯ অক্টোবর ১ টা ৬ মিনিটে থেকে যা চলবে ২ টো ২২ মিনিট পর্যন্ত। ভারত থেকে এই গ্রহণ দেখা যাবে না, তাই সূতক সময়ও বৈধ হবে না। সূর্যগ্রহণ ও চন্দ্রগ্রহণের শুভ প্রভাবে আর্থিক দিকে লাভ হবে কোন রাশির ব্যক্তিদের, দেখুন।

Advertisement
বছরের শেষ সূর্যগ্রহণ কবে, কখন? ভাগ্য ঘুরতে পারে ৩ রাশির বছরের শেষ সূর্যগ্রহণ কবে, কখন? ভাগ্য ঘুরতে পারে ৩ রাশির
হাইলাইটস
  • এ বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ ঘটতে চলেছে ১৪ অক্টোবর, শনিবার।
  • ভারত থেকে দেখা যাবে না।
  • ৩ রাশির ভাগ্যোদয়ের যোগ

Surya Chandra Grahan October 2023 :প্রকৃতির স্বাভাবিক নিয়মেই ঘটে সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ। এর ধর্মীয় গুরুত্বও রয়েছে। জ্যোতিষশাস্ত্রে সূর্য ও চন্দ্রগ্রহণকে শুভ বলে মনে করা হয় না। গ্রহণকালে কোনও শুভ কাজ করা হয় না। দেশ ও বিশ্বের উপরও গ্রহণ প্রভাব ফেলে। মনে করা হয়, গ্রহণকালে সক্রিয় হয়ে ওঠে নেতিবাচক শক্তি। তাই গ্রহণের সময় কোনও শুভ কাজ করা যায় না। ২০২৩ সালে মোট ৪টি গ্রহণ রয়েছে। এর মধ্যে ইতিমধ্যেই ঘটে গিয়েছে সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণ। এবার আরও একটি সূর্যগ্রহণ ঘটতে চলেছে। যার অশুভ প্রভাব পড়বে ৪ রাশির উপরে। 

বছরের দ্বিতীয় তথা সূর্যগ্রহণ কবে হবে?

এ বছরের দ্বিতীয় ও শেষ সূর্যগ্রহণ ঘটতে চলেছে ১৪ অক্টোবর, শনিবার। এই সূর্যগ্রহণ হবে বৃত্তাকার গ্রহণ।অর্থাৎ চাঁদ সূর্যকে পুরোপুরি ঢেকে রাখতে পারবে না। বছরের প্রথম সূর্যগ্রহণের মতো দ্বিতীয় সূর্যগ্রহণও ভারতে দেখা যাবে না। এবং চন্দ্রগ্রহণ করবে ২৯ অক্টোবর ১ টা ৬ মিনিটে থেকে যা চলবে ২ টো ২২ মিনিট পর্যন্ত। ভারত থেকে এই গ্রহণ দেখা যাবে না, তাই সূতক সময়ও বৈধ হবে না। সূর্যগ্রহণ ও চন্দ্রগ্রহণের শুভ প্রভাবে আর্থিক দিকে লাভ হবে কোন রাশির ব্যক্তিদের, দেখুন।

আরও পড়ুন

সূর্য গ্রহণের সময় 

রাত ৮ টা ৩৪ থেকে শুরু হবে, যা চলবে ২ টো ২৪ পর্যন্ত। আশ্বিন মাসের অম্যাবস্যা তিথিতে ঘটে। যখন সূর্যগ্রহণ ঘটে তখন সকল জায়গা থেকে কিন্তু এটি দেখা যায় না। চলতি বছর যে দ্বিতীয় সূর্য গ্রহন ঘটবে তা উত্তর আমেরিকা, কানাডা, আর্জেন্টিনা, কলম্বিয়া, কিউবা, প্যারাগুয়ে, জামাইকা, হাইতি, প্যারাগুয়ে, ব্রাজিল, দক্ষিণ আমেরিকা এই জায়গা গুলি থেকেই আপনি দেখতে পাবেন। 

মিথুন (Gemini)

Advertisement

মিথুন রাশির ব্যক্তিদের আর্থিক দিকে লাভ হবে। এই সময় আপনি জীবনে যা চাইবেন তাই করতে পারবেন। কর্মজীবন থেকে ব্যবসায়ে সফলতা আসবে এসময়। হঠাৎ করে  অর্থ আসার সম্ভাবনা রয়েছে। যারা ব্যবসা করছেন তাদের জীবনে সফলতা নিশ্চিত। পরিবারের সকলের সঙ্গেই আপনার ভালো সম্পর্ক থাকবে। তবে যেকোন গুরুত্বপূর্ণ কাজে সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই বাবা মায়ের কথা মেনে সিদ্ধান্ত নেবেন। মাথা ঠাণ্ডা রেখে প্রত্যেকটি কাজ করুন। অংশীদারিত্ব ব্যবসায় বিনিয়োগ করলে সেখান থেকে অর্থপ্রাপ্তি হবে আপনার।

সিংহ রাশি (leo)

সিংহ রাশির জাতক জাতিকাদের উপর শুভ প্রভাব পড়বে। এসময় আপনি যা চাইবেন তাই করতে পারবেন। কর্মজীবনে আপনার সফলতা আসবে । যারা বেসরকারি চাকরি করছেন তাদের আর্থিক দিকের লাভ হবে। তাছাড়া এসময় আপনি যদি সরকারি চাকরিতে কর্মরত হন। তাহলে আপনার বেতন বৃদ্ধি হবে। নতুন সম্পত্তি কিনতে পারেন। গাড়ি বাড়ি কেনার সম্ভাবনা রয়েছে আপনার।

তুলা (Libra)

অক্টোবর মাসে তুলা রাশির ব্যক্তিদের জন্য খুব ভালো সময়। এই মাসে আপনি যা চাইবেন তাই করতে পারবেন। ব্যবসায় মিলবে সফলতাও। তাছাড়া নতুন কোনও সংবাদে আপনি আরোও খুশি হয়ে উঠবেন।আর্থিক দিকে খুব লাভ হবে আপনার। চাকরি থেকে ব্যবসায় যেকোনও সমস্যার সমাধান হয়ে যাবে। যদি আপনি কোনও প্রতিযোগিতামূলক চাকরির পরীক্ষা দেন সেখানে সফলতা আসবে। সন্তানের জন্য চিন্তা করতে হবে না। তাঁর পড়াশোনার জন্য বিদেশ যাত্রার যোগ রয়েছে। 

 

Advertisement