scorecardresearch
 

Solar Eclipse 2024: বছরের দ্বিতীয় সূর্যগ্রহণেই মালামাল হবে ৪ রাশি, মিলবে সব পার্থিব সুখ

Surya Grahan 2024:২ অক্টোবর ঘটবে বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণ । সময় শুরু হবে রাত ৯ টা ১৩ মিনিট থেকে। শেষ হবে পরের দিন ৩ টে ১৭ মিনিটে। আর এই বৃত্তাকার সূর্যগ্রহণ স্থায়ী হবে ৬ ঘন্টা ৪ মিনিট। ভারত থেকে এই গ্রহণ দেখা যাবে না। তাই সূতক সময়ও বৈধ হবে না।

Advertisement
বছরের দ্বিতীয় সূর্যগ্রহণেই মালামাল হবে ৪ রাশি, মিলবে সব পার্থিব সুখ বছরের দ্বিতীয় সূর্যগ্রহণেই মালামাল হবে ৪ রাশি, মিলবে সব পার্থিব সুখ

Solar Eclipse 2024: সূর্যগ্রহণ হোক কিংবা চন্দ্রগ্রহণ। প্রতিবছর চারটি গ্রহণ হয়। দুটি সূর্যগ্রহণ ও দুটি চন্দ্রগ্রহণ। যার বিশেষ প্রভাব পড়ে সকল রাশির ব্যক্তিদের ওপর। জ্যোতিষশাস্ত্রে, গ্রহণের বিশেষ গুরুত্ব রয়েছে। ২০২৪ সালেও দুটি সূর্যগ্রহণ ঘটবে। বছরের প্রথম সূর্যগ্রহণ ঘটে গিয়েছে ৮ এপ্রিল। এবার দ্বিতীয় সূর্যগ্রহণের পালা। এবারের এই সূর্যগ্রহণ দারুণ গুরুত্বপূর্ণ। আসুন জেনে নিই।

কবে বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ?
অক্টোবর মাসের ২ তারিখ চলতি বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ ঘটবে। এদিনই পড়েছে সর্বপিতৃ অমাবস্যা। আশ্বিন মাসে এই আমাবস্যা পড়ায় একে বলা হয় সর্বপিতৃ অমাবস্যা। এটি পিতৃপক্ষের শেষ দিনেই হয়।

সূর্যগ্রহণের সময়
সূর্যগ্রহণ শুরু হবে ২ অক্টোবর ৯ টা ১৩ মিনিট থেকে। শেষ হবে ৩টে ১৭ মিনিটে। মোট সূর্যগ্রহণ হবে ৬ ঘন্টা ৪ মিনিট। এই গ্রহণ কয়েকটি রাশিকে রাজা করে দিয়ে যেতে পারে।

আরও পড়ুন

বৃষ রাশি(Taurus)
সূর্যগ্রহণের শুভ প্রভাব পড়বে বৃষ রাশির ব্যক্তিদের ওপরে। এই সময় আপনি যা চাইবেন তাই করতে পারবেন। মনের গুপ্ত ইচ্ছা পূরণ হওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া আপনি যদি নতুন ব্যবসা শুরু করতে চান করতে পারেন। পরিবারের সকলের সঙ্গে শুভ সম্পর্ক বজায় থাকবে আপনার। আর্থিক দিকে লাভ হবে। মানসিক চাপ আসতে আসতে কমতে থাকবে। বাবা মায়ের সঙ্গে দূরে কোথাও ঘুরতে যেতে পারেন। সেখান থেকে আর্থিক লাভ হবে। ভাই বোনের সঙ্গে শুভ সম্পর্ক বজায় থাকায় আপনি ভালো থাকতে পারবেন।

কন্যা রাশি (Virgo)
বছরের দ্বিতীয় সূর্যগ্রহণের শুভ প্রভাব পড়বে কন্যা রাশির ব্যক্তিদের উপর। তাই আপনি জীবনে যা চাইবেন তাই করতে পারবেন। আয়ের নতুন উৎস খুঁজে পাবেন আপনি। আপনি অংশীদারিত্ব ব্যবসার বিনিয়োগ করতে পারেন। সেখান থেকে অর্থপ্রাপ্তি হবে আপনার। দাম্পত্য জীবন থেকে পারিবারিক জীবনে আপনি সুখী হবেন। নতুন সম্পত্তি কিনতে পারেন। তাছাড়া আপনি যদি গাড়ি কিনতে চান কিনতে পারেন। এসময় দারিদ্র ব্যক্তিদের দান করুন। তবেই কিন্তু আপনি সকল কাজে সফলতা অর্জন করতে পারবেন।

Advertisement

বৃশ্চিক রাশি (Scorpio)
বছরের দ্বিতীয় সূর্যগ্রহণের শুভ প্রভাব পড়বে বৃশ্চিক রাশির ব্যক্তিদের উপর। তাই এসময় আপনি কোনও শুভ কাজ করতেই পারেন। নিজেকে শান্ত রেখে মাথা ঠান্ডা রেখে প্রত্যেকটি কাজ করার চেষ্টা করবেন। তবেই জীবনে এগোতে পারবেন। না হলে বারবার আপনাকে পিছিয়ে পড়তে হবে। এসময় কোনও শুভ কাজে বিনিয়োগ করার আগে অবশ্যই বাবা মায়ের পরামর্শ নেবেন। বাড়ির বড় কোনও সদস্যের শরীর খারাপ আপনি একটু চিন্তিত থাকবেন। তবে বাড়তি খরচ এড়িয়ে চলার চেষ্টা করুন।

কুম্ভ রাশি (Aquarious)
বছরের দ্বিতীয় সূর্যগ্রহণের শুভ প্রভাব পড়বে কুম্ভ রাশির জাতক জাতিকাদের ওপর। এসময় যারা সোনা ব্যবসায়ে যুক্ত, মডেলিংয়ের সঙ্গে যুক্ত তাদের খুব লাভের সময়। এসময় আপনারা যে কাজেই হাত দেবেন সেই কাজেই সফলতা অর্জন করতে পারবেন। স্ত্রীর সঙ্গে ঝগড়া, বিবাদ অনেকটাই মিটে যাবে। পরিবারের সুখ বজায় থাকবে আপনার। আয়ের নতুন উৎস খুঁজে পাবেন। তাই মানসিক চাপ অনেকটাই কমবে।

 

Advertisement